২৮শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ রাত ৪:২৫
ব্রেকিং নিউজঃ

ভোট তাকেই দিন যারা বাংলাদেশী হিন্দুদের নাগরিকতা দেবে: RSS

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ শনিবার, এপ্রিল ২৭, ২০১৯,
  • 88 সংবাদটি পঠিক হয়েছে

রিপোর্টার, কলকাতা: সপ্তদশ লোকসভা নির্বাচন চলাকালীন ‘শঙ্খনাদ’-এর ক্রোড়পত্রে ভোটারদের উদ্দেশ্যে বার্তা দিচ্ছে আরএসএস৷ ২০১৬ নাগরিকতা অ্যামেন্ডমেন্ট বিলের সমর্থণে আগেই প্রচার করে আসছে আরএসএস।

৭ মার্চ ২০১৯ শঙ্খনাদ (আরএসএস মুখপত্র) এ একটি প্রবন্ধ প্রকাশিত হয়েছে। যেখানে কোনও রাখ ঢাক না করেই বলা হয়েছে বাংলাদেশ থেকে আসা হিন্দুদের নাগরিক অধিকার সুরক্ষিত করবে যে দল তাকেই ভোট দিন। প্রবন্ধটির অন্য অংশে বলা হয়েছে কিভাবে তৃণমূল কংগ্রেস, সিপিএম, কংগ্রেস সহ অন্যান্য দলগুলি কীভাবে এই বিলের বিরোধিতা করে আসছে।

প্রসঙ্গত বাংলাদেশ, আফগানিস্থান, পাকিস্তানের মত প্রতিবেশি দেশগুলি থেকে অত্যাচারিত হয়ে ভারতে আশ্রয়গ্রহন করা হিন্দু , শিখ, বৌদ্ধ প্রভৃতি ধর্মের মানুষের নাগরিকতার বিষয়টিকে নিশ্চিত করার জন্য পরিবর্তিত ‘২০১৬ সিটিজেনশিপ অ্যামেন্ডমেন্ট বিল’ আনতে চেয়েছিল বিজেপি৷ সিপিএম, তৃণমূল , কংগ্রেসের মতো বিরোধীদের বিরোধিতায় সেই বিল আটকে রয়েছে সংসদে৷

তবে শুধু শরণার্থী হিন্দুদের অধিকার সুনিশ্চিত করাই নয় পাশাপাশি অনুপ্রবেশকারী রোধে বিরোধীদের মুখ বন্ধ করার জন্য বিজেপির কাছে বড় হাতিয়ার হল ‘২০১৬ সিটিজেনশিপ অ্যামেন্ডমেন্ট বিল’৷ ২০১৪ সালে ক্ষমতা আসার পর বাংলাদেশ থেকে অনুপ্রবেশ আটকানোতে জোর দিয়েছে মোদীব্রিগেড। এর জন্য ১৯৫৫ সালের নাগরিকত্ব আইনে পরিবর্তন করে ‘২০১৬ সিটিজেনশিপ অ্যামেন্ডমেন্ট বিল’ আনতে চেয়েছে বিজেপি৷ যেখানে পাকিস্তান, আফগানিস্তান, বাংলাদেশ-সহ প্রতিবেশী দেশগুলি থেকে অত্যাচারিত হয়ে আসা হিন্দুদের ভারতের নাগরিকতা দেওয়ার কথা বলা হয়েছে।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »