২৭শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ রাত ৮:১১
ব্রেকিং নিউজঃ

প্রধানমন্ত্রীর নির্দেশে সিঙ্গাপুর নেওয়া হচ্ছে সুবীর নন্দীকে

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ রবিবার, এপ্রিল ২৮, ২০১৯,
  • 118 সংবাদটি পঠিক হয়েছে

রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) লাইফ সাপোর্টে থাকা সংগীতশিল্পী সুবীর নন্দীর উন্নত চিকিৎসার জন্য সোমবার (২৯ এপ্রিল) সিঙ্গাপুর নিয়ে যাওয়া হচ্ছে।

জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে নন্দিত এই শিল্পীর উন্নতর চিকিৎসার জন্য এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে আজ (২৮ এপ্রিল)।
প্রধানমন্ত্রীর ডেপুটি প্রেস সেক্রেটারি আশরাফুল আলম খোকন বিষয়টি নিশ্চিত করেন।
তিনি বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে কাল এয়ার অ্যাম্বুলেন্সে সুবীর দাকে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়ার সকল প্রস্তুতি নেওয়া হয়েছে।’

এদিকে শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন সুবীর নন্দীর চিকিৎসার বিষয়টি শুরু থেকেই ফলোআপ করছিলেন। কারণ, এ শিল্পীর আত্মীয় হন তিনি।
ডা. সামন্ত লাল সেন বাংলা ট্রিবিউনকে বলেন, ‘আমি আজ (২৮ এপ্রিল) বেলা ৩টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেছি। এসময় তাকে সুবীর নন্দীর শারীরিক অবস্থার ব্যাপারে জানিয়েছি। তিনি সিঙ্গাপুর জেনারেল হাসপাতালের মতামত জানতে চেয়েছেন। আমি তাঁকে জানিয়েছি, সেই হাসপাতালের সঙ্গে আমার কথা হয়েছে। তারা কাগজপত্র দেখে সুবীর নন্দীর ট্রিটমেন্ট করতে রাজি হয়েছে। প্রধানমন্ত্রী আমার কাছ থেকে এই কথা শোনার সঙ্গে সঙ্গেই বলেছেন দ্রুত সিঙ্গাপুরে পাঠানোর সব রকম ব্যবস্থা করার জন্য।’
ডা. সামন্ত লাল সেন জানান, সুবীর নন্দীকে নিয়ে যাওয়ার জন্য কাল ২৯ এপ্রিল বিকাল নাগাদ সিঙ্গাপুর জেনারেল হাসপাতাল থেকে এয়ার অ্যাম্বুলেন্সটি আসবে। সন্ধ্যা নাগাদ নিয়ে যাওয়া হবে সিঙ্গাপুরে।

গত ১৪ এপ্রিল থেকে সিএমএইচের চিকিৎসক ব্রিগেডিয়ার তৌফিকের তত্ত্বাবধানে রয়েছেন সুবীর নন্দী। এর আগে পহেলা বৈশাখের রাতে সিলেট থেকে ঢাকায় ফেরার পথে ট্রেনে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন একুশে পদকে ভূষিত সংগীতশিল্পী সুবীর নন্দী। এ সময় তার সঙ্গে ছিলেন স্ত্রী ও কন্যা। রাতেই তাকে রাজধানীর সিএমএইচে নেওয়া হয়। হাসপাতালটির জরুরি বিভাগে থাকতেই হার্ট অ্যাটাক করেন এই নন্দিত শিল্পী। এরপর তাকে দ্রুত লাইফ সাপোর্ট দেওয়া হয়। এখনও তিনি লাইফ সাপোর্টেই আছেন।

দীর্ঘদিন ধরে কিডনির অসুখে ভুগছিলেন সুবীর নন্দী। তার হার্টেও সমস্যা রয়েছে।
৪০ বছরের দীর্ঘ ক্যারিয়ারে আড়াই হাজারেরও বেশি গান গেয়েছেন সুবীর নন্দী। রেডিও, টেলিভিশন, চলচ্চিত্রে নিয়মিত গাইছেন এখনও। ১৯৮১ সালে তার প্রথম একক অ্যালবাম ‘সুবীর নন্দীর গান’ প্রকাশিত হয়। চলচ্চিত্রে তিনি প্রথম গান করেন ১৯৭৬ সালে ‘সূর্যগ্রহণ’ চলচ্চিত্রে।
সুবীর নন্দী জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন চারবার। সংগীতে অবদানের জন্য এ বছর দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মাননা একুশে পদক পান তিনি।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »