২৪শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ দুপুর ২:২৯
ব্রেকিং নিউজঃ

মাসুদ আজহার গ্লোবাল টেররিস্ট: ‘বিরাট জয়’ বললেন মোদী

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ বুধবার, মে ১, ২০১৯,
  • 105 সংবাদটি পঠিক হয়েছে

সন্ত্রাসবাদের বিরুদ্ধে বড় জয় ভারতের। মাসুদ আজহারকে আন্তর্জাতিক জঙ্গি তকমা দেওয়ার পর ঘোষণা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বললেন, দীর্ঘদিনের লড়াইয়ের পর সাফল্য এসেছে।

বুধবার রাষ্ট্রসংঘের সিকিউরিটি কাউন্সিল মাসুদ আজহারকে জঙ্গি তকমা দিয়েছে। দীর্ঘদিন ধরেই এই তকমা দেওয়ার প্রচেষ্টা চালিয়ে আসছিল ভারত। চিনের বাধা থাকায় সেটা সম্ভব হচ্ছিল না। অবশেষে মাসুদকে নিষিদ্ধ জঙ্গি ঘোষণা করায় সাফল্যের মুখ দেখল মোদী সরকার। আর এদিনই ভোট প্রচারে গিয়ে সেই সাফল্যের ঘোষণা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

এদিন রাজস্থানের জয়পুরে সভায় গিয়ে তিনি বলেন, ”নিউ ইয়র্ক থেকে খবর আসছে, আজ রাষ্ট্রসংঘ জঙ্গি সংগঠন জয়েশ-ই-মহম্মদের মাথা কুখ্যাত সন্ত্রাসবাদী মাসুদ আজহারকে জঙ্গি তকমা দেওয়া হয়েছে। দীর্ঘদিনের জন্য চেষ্টা করে আসছিল ভারত। আজ সাফল্য এসেছে।”

যেসব দেশ ভারতকে সমর্থন করেছে, ভারতবাসীর তরফ থেকে তাদের ধন্যবাদ জানিয়েছেন মোদী।

রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদে ভারতের প্রতিনিধি সৈয়দ আকবরুদ্দিন এবিষয়ে ট্যুইট করেন৷ তিনি বলেন, রাষ্ট্রসংঘের সম্মিলিত প্রচেষ্টায় এই সাফল্য৷ প্রত্যেককে ধন্যবাদ৷

তিনি আরও বলেন, ‘ভারত আজ যা বলে তা গোটা দুনিয়া শোনে। আর এটাই তো শুরু। আগামিদিনে কী হয় দেখুন।’

মাসুদ আজহারকে ব্ল্যাকলিস্টে ফেলার জন্য বারবার উদ্যোগ নিয়েছে ভারত। রাষ্ট্রসংঘের দ্বারস্থও হয়েছে। কিন্তু পাকিস্তান বরাবরই মাসুদ আজহারকে বাঁচিয়ে দিয়েছে। সৌজন্যে রাষ্ট্রসংঘে চিনের ভেটো৷ সেই জঙ্গিনেতাকে নিষিদ্ধ করার জন্য ভারতের উপর শর্তও চাপিয়ে ছিল পাকিস্তান।

পুলওয়ামা হামলায় জইশের যোগ থাকার একাধিক প্রমাণ পেয়েছে ভারত। জইশের ঘাঁটিতে গিয়ে অভিযানও চালিয়েছে ভারতীয় বায়ুসেনা। সেই জইশের প্রধানই মাসুদ৷ কিন্তু পাকিস্তানের দাবি ছিল, ভারতকে পুলওয়ামা কাণ্ড থেকে মাসুদ আজহারের নাম সরিয়ে নিতে হবে।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »