২৫শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ সকাল ৮:৪৪

বগুড়ার রথবাড়ি সার্বজনীন রাধামাধব মন্দির থেকে চুরি যাওয়া ১৮টি পিতলের মূর্তি উদ্ধার, গ্রেফতার ১

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ রবিবার, মে ৫, ২০১৯,
  • 127 সংবাদটি পঠিক হয়েছে

বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার রথবাড়ি সার্বজনীন রাধামাধব মন্দির থেকে চুরি যাওয়া ১৮টি পিতলের মূর্তি ও একজোড়া কাসার কর্তাল (বাদ্যযন্ত্র) উদ্ধার করা হয়েছে।  এ সময় বিপ্লব এলাহী মিন্টু (২৯) নাম একজনকে গ্রেফতার করা হয়েছে।

আদমদীঘি থানা পুলিশ শনিবার (৫ মে) রাতে সান্তাহার ইয়ার্ড কলোনি এলাকায় শ্বশুরবাড়ি থেকে মূর্তিগুলোসহ মিন্টুকে গ্রেফতার করে।

আদমদীঘি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম ও স্থানীয়রা জানান, গত ১২ এপ্রিল রাতে পূজারিরা সান্তাহারে রথবাড়ি সার্বজনীন রাধামাধব মন্দিরে পূজা শেষে দরজা বন্ধ করে নিজ নিজ বাড়ি ফিরে যান। গভীর রাতে দুর্বৃত্তরা  মন্দিরের তালা ভেঙে প্রবেশ করে। তারা  শ্রী শ্রী রাধা জগন্নাথ বলদেব ও শুভদ্রা প্রতিমা থেকে এক ভরি ওজনের সোনার গহনা ১৫ ভরি ওজনের মাথার মুকুট, বিভিন্ন সাইজের চাঁদি ও পিতলের তৈরি ৩২টি কৃষ্ণ, রাধা ও গোপাল মূর্তি, কাঁসার বাসনসহ এক লাখ ৩৪ হাজার টাকার মালামাল নিয়ে যায়। এ ব্যাপারে মন্দিরের সদস্য প্রদীপ ভৌমিক আদমদীঘি থানায় মামলা করেন।

থানা পুলিশ সম্প্রতি সাতজনকে গ্রেফতার করে। তাদের মধ্যে সান্তাহার ইয়ার্ড কলোনির ইউসুফ ব্যাপারী, সুইট, কলসা রথবাড়ির মেহেদী হাসান বনি, কলসা কোঁচকুড়ি পাড়ার নূপুর ও তার ভাই বেলাল হোসেনকে আদালতের মাধ্যমে দুই দিনের রিমান্ডে নিয়ে পুলিশ জিজ্ঞাসাবাদ করে।

তাদের দেওয়া তথ্যে পুলিশ শনিবার রাত ১টার দিকে গোপনে খবর পেয়ে সান্তাহার ইয়ার্ড কলোরি এলাকায় শ্বশুর এমদাদুল হকের বাড়ি থেকে বিপ্লব এলাহী মিন্টুকে গ্রেফতার করে। সেখান মন্দিরের চুরি যাওয়া ১৮ পিতলের মূর্তি ও একজোড়া কাঁসার কর্তাল উদ্ধার করা হয়। সে পোওতা গ্রামের সিদ্দিক হোসেনের ছেলে।

ওসি মনিরুল ইসলাম আরও জানান, মন্দিরের চুরি যাওয়া অন্য মালামাল উদ্ধারের চেষ্টা চলছে। রবিবার আদালতের মাধ্যমে মিন্টুকে বগুড়া জেল হাজতে পাঠানো হয়েছে।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »