২৪শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ বিকাল ৩:৪১
ব্রেকিং নিউজঃ

শতভাগ পাশের তালিকায় ২,৫৮৩টি শিক্ষাপ্রতিষ্ঠান

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ সোমবার, মে ৬, ২০১৯,
  • 93 সংবাদটি পঠিক হয়েছে

চলতি বছর এসএসসি ও সমমানের পরীক্ষায় শতভাগ পাশের তালিকায় স্থান পেয়েছে ২ হাজার ৫৮৩টি শিক্ষাপ্রতিষ্ঠান। অর্থাৎ এ সকল শিক্ষাপ্রতিষ্ঠান থেকে অংশগ্রহণকারী পরীক্ষার্থীদের কেউই ফেল করেনি।

এ বছর ৮ টি সাধারণ শিক্ষাবোর্ড, মাদ্রাসা শিক্ষাবোর্ড ও কারিগরি শিক্ষাবোর্ড মিলিয়ে মোট ১০টি শিক্ষাবোর্ডের অধীনে ২৮ হাজার ৬৭৩টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ২১ লাখ ৩৯ হাজার ৫৬৪ জন পরীক্ষার্থীর এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশগ্রহণ করার কথা থাকলেও শেষ পর্যন্ত ২১ লাখ ২৭ হাজার ৮১৫ জন পরীক্ষার্থী অংশ নেয়।

এর মধ্যে ঢাকা, রাজশাহী, কুমিল্লা, যশোর, চট্টগ্রাম, বরিশাল, সিলেট ও দিনাজপুর এই ৮টি সাধারণ শিক্ষাবোর্ডের অধীনে এসএসসি পরীক্ষায় ১৬ লাখ ৯৪ হাজার ৬৫২ জন শিক্ষার্থী অংশ গ্রহণ করে। অপরদিকে মাদ্রাসা শিক্ষাবোর্ডের অধীনে দাখিল পরীক্ষায় ৩ লাখ ৬ হাজার ৭৮০ জন এবং কারিগরি শিক্ষাবোর্ডের আওতায় এসএসসি (ভোকেশনাল) পরীক্ষায় ১লাখ ২৬ হাজার ৩৮৩ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়।

এসব শিক্ষাবোর্ডের অধীন ২ হাজার ৫৮৩টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে অংশগ্রহণকারী সকল পরীক্ষার্থীই পাস করেছে। এসএসসি ও সমমানের পরীক্ষার ফল ঘোষণা উপলক্ষে রাজধানীর সেগুনবাগিচাস্থ আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে আয়োজিত সংবাদ সম্মেলনে সরবরাহকৃত পরিসংখ্যানে এ তথ্য তুলে ধরা হয়।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »