২৭শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ সন্ধ্যা ৭:২০
ব্রেকিং নিউজঃ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন রোল মডেল: ভারতীয় হাইকমিশনার

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ মঙ্গলবার, মে ৭, ২০১৯,
  • 93 সংবাদটি পঠিক হয়েছে

বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলি দাস বলেছেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন রোল মডেল।’ মঙ্গলবার দুপুরে নওগাঁর নিয়ামতপুর উপজেলার সাংশৈল আদিবাসী স্কুল এ্যান্ড কলেজে ‘গার্লস হোস্টেল’ উদ্বোধনে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ‘নারীকে নারী হিসেবে না ভেবে একজন মানুষ ভাবতে হবে। নারীরা আজ পুরুষের পাশাপাশি সমানভাবে কাজ করছেন।’

তিনি আরও বলেন, ‘বাংলাদেশ-ভারত মৈত্রীর বন্ধন ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সময় যেমন ছিল, এখনও সে রকমই আছে, ভবিষ্যতেও থাকবে। মহান মুক্তিযুদ্ধের সময় ভারত আমাদের ঘর-বাড়ি, সহায় সম্বল হারা প্রায় এক কোটি বাঙালিকে আশ্রয় দিয়েছে। তাদের থাকা খাওয়ার ব্যবস্থা করে দিয়ে যে দৃষ্টান্ত স্থাপন করেছিলেন আমরা তা আজও মনে প্রাণে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করি। তৎকালীন ভারতের প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী আমাদের শুধু আশ্রয় দেননি, বাংলাদেশকে স্বীকৃতি ও মুক্তিযুদ্ধে সৈন্য, অস্ত্র দিয়ে সহযোগিতা করেছিলেন। সে সময় বাংলাদেশ-ভারত যে মৈত্রীর বন্ধনে আবদ্ধ হয়েছে আজও তা অটুট রয়েছে এবং ভবিষ্যতেও অটুট থাকবে।’

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার জয়া মারিয়া পেরেরার সভাপতিত্বে এ সময় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য ও খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। এ সময় অন্যান্যের মধ্যে নওগাঁ-৩ আসনের সংসদ সদস্য ছলিম উদ্দিন তরফদার, জেলা প্রশাসক মিজানুর রহমান, পুলিশ সুপার ইকবাল হোসেন, ভারতীয় হাই কমিশনের ফাস্ট সেক্রেটারি (পলিটিক্যান) মিসেস নবনিতা চক্রবর্তী, সহকারী ভারতীয় হাইকমিশনার (রাজশাহী) সঞ্জিব কুমার ভাটি, খাদ্যমন্ত্রীর একান্ত সচিব উপ-সচিব সহিদুজ্জামান, নিয়ামতপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহম্মেদ, এলজিইডি নওগাঁর নির্বাহী প্রকৌশলী নাইম উদ্দিন মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »