১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ রাত ১:০৮
ব্রেকিং নিউজঃ
চানক‍্য-কৌটিল‍্য বিএনপি সন্ত্রাসীদের দৌরত্বে প্রধানমন্ত্রী, বরাবর, আবেদন করলেন অসহায় একটি হিন্দু পরিবার। হরিণের চামড়া ও মাংস পাচারকালে,এনজিও পরিচালক মৃদুল হালদারসহ চার জন গ্রেফতার যোগের মহিমা কি? ৩ সেপ্টেম্বর থেকে বাংলাদেশ-ভারত ফ্লাইট চালু পিরোজপুরের দৈহারীতে মন্দির ভাঙ্গায় চেয়ারম‍্যান জহিরুল ইসলামের হাত আছে স্থানিয়দের ধারনা। সাদিক আব্দুল্লাহর নাম ভাংগিয়ে এলাকায় ত্রাস-ভূমি দখলের চেষ্ঠা মাসুম বিল্লাহর ।। সরকারী খালে বাধ দিয়ে মাছ চাষ করায় হাজারো কৃষকের ভাগ্য পানির নিচে।। অর্পিতাকে বাঁচাতে এক হলেন তিন দেশের বিশেষজ্ঞ চিকিৎসক! আফগানদের আকাশ থেকে ফেলে গেল যুক্তরাষ্ট্র ভারতের সঙ্গে ফ্লাইট চালু ২০ আগস্ট

গফরগাঁওয়ে সন্ত্রাসীদের ভয়ে পালিয়ে বেড়াচ্ছে সংখ্যালঘু পরিবারের সদস্যরা

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ বৃহস্পতিবার, মে ১৬, ২০১৯,
  • 111 সংবাদটি পঠিক হয়েছে

ময়মনসিংহের গফরগাঁওয়ে সন্ত্রাসীদের ৪ দিন ধরে ভয়ে পালিয়ে বেড়াচ্ছে ৩টি সংখ্যালঘু পরিবারের পুরুষ সদস্যরা । সন্ত্রাসীরা দফায় দফায় হামলা করে মারধর করেছে ওই ৩ টি সংখ্যালঘু পরিবারের নারী ও পুরুষ সদস্যদের । হামলায় স্কুলছাত্রী মনি রাজভরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে । ঘটনাটি গফরগাঁও উপজেলার গন্ডগ্রাম গ্রামে ।

জানা গেছে, উপজেলার গন্ডগ্রাম গ্রামে সহায়, সহায় সম্বলহীন বজা রাজভর, গনেশ রাজভর ও দীনেশ রাজভরের পরিবার গত তিন যুগ ধরে তুষার চক্রবর্ত্তীর জায়গায় বসত ঘর তুলে বসবাস করে আসছে । এর আগে পাশের শৈলেন্দ চক্রবতীর জায়গায় এই রাজভর পরিবারগুলো যুগের পর যুগ ধরে বসবাস করত । ১৯৮৫ সালে শৈলেন্দ চক্রবর্তী জমি বিক্রি করে দেশত্যাগ করে ভারত চলে যায়। জমি ক্রয় করে স্থানীয় ইউপি সদস্য বেলালের পরিবারের সদস্যরা । এরপর রাজভর পরিবারগুলো পাশেই তুষার চক্রবর্ত্তীর জায়গায় আশ্রয় নেয়।

বজা রাজভর জানায়, বেশ কয়েক বছর যাবত বাদল মেম্বার ও তার লোকজন এই জায়গা থেকে রাজভর পরিবারের সদস্যদের উচ্ছেদের জন্য হুমকি ও চাপ দিচ্ছে । এই ভিটা থেকে বাড়িঘর না সরালে ঘরে আগুন লাগিয়ে পুড়িয়ে মারার হুমকি দেয় তারা । কারনে-অকারনে সুযোগ পেলেই রাজভর পরিবারের উপর চড়াও হয় বাদল মেম্বার ও তার সন্ত্রাসী বাহিনী । মারধরসহ নানা ধরনের অত্যাচার-নির্যাতন করে রাজভর পরিবারের সদস্যদের ।

গত সোমবার দিন বেলাল মেম্বারের বাড়িতে “কামলা না দেওয়ার অপরাধে’ স্থানীয় ইউপি সদস্য বেলাল (৪৫), তার ছেলে আসাদুল (২২), তার ভাই হেলাল (৫০) ও তার আত্ত্বীয় ইয়াহিয়া (৩৮) নেতৃত্বে একদল সশস্ত্র লোক নিয়ে দেশীয় অস্ত্র নিয়ে বজা রাজভর, গনেশ রাজভর ও দীনেশ রাজভরের বাড়িতে হামলা চালায়। বজা রাজভর(৩৫), দীনেশ রাজভর (৪৫), দীনেশ রাজভরের ছেলে বলরাম রাজভর (২১) ও গনেশ রাজভরের ছেলে কৃষ্ণ(২৫) ও রুপম (১৫) পিটিয়ে বাড়ি থেকে বের করে দেয় । আবার বাড়িতে আসলে জানে মেরে ফেলার হুমকি দেয় । এ সময় দীনেশ রাজভরের দুই মেয়ে শুভা রাজভর (১৭) ও মনি রাজভর (১৫)কে পিটিয়ে আহত করে সন্ত্রাসী বাহিনী । এরপর থেকে রাজভর পরিবারের এই সদস্যরা বাঢ়িতে যেতে পারছেনা, পালিয়ে বেড়াচ্ছে । বুধবার দুপুর ১২ টার দিকে ‘বাড়ি ছেড়ে চলে না যাওয়ার অপরাধে’ বসত ঘরে ঢুকে স্কুলছাত্রী মনি রাজভরকে রড দিয়ে এলাপাথারী পিটিয়ে গুরুতর আহত করে বাদল মেম্বারের সন্ত্রাসীরা । আহত মনি রাজভরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে ।

বৃহস্পতিবার রাতে এ ঘটনায় রাজভর পরিবারগুলোর পক্ষ থেকে গফরগাঁও থানায় অভিযোগ দায়ের করা হয় । ইউপি সদস্য বাদল মিয়া মোবাইল ফোন রিসিভ না করায় তার বক্তব্য পাওয়া যায়নি ।

গফরগাঁও থার ওসি আব্দুল আহাদ খান বলেন, অভিযোগ পেয়েই ঘটনাস্থলে পুলিশ অফিসার পাঠানো হয় । উপজেলার হিন্দু কমিউনিটির নেতৃবৃন্দ থানায় উপস্থিত হয়ে বিষয়টি মিমাংসা করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে মামলা না নেওয়ার অনুরোধ করলে এখন পর্যন্ত মামলা দায়ের হয়নি। তবে বিষয়টি গফরগাঁও থানা পুলিশের নজরদারিতে আছে।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »