১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ রাত ৩:৫৭
ব্রেকিং নিউজঃ
ভাইজানের ব্রিগেড !! বরিশালের বিখ্যাত সুগন্ধা নাসিকা-শক্তিপীঠ (তাঁরাবাড়ি) পরিদর্শনে আসার সম্ভাবনা রয়েছে – ভারতের প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির বাংলা মাসীকে চায় না ২ মে আমার কথা মিলিয়ে নেবেন পিকে: স্বপন মজুমদার মুশতাকের মৃত্যু: স্বচ্ছ তদন্তের দাবি জানাল যুক্তরাষ্ট্র রাজ্য রাজনীতিতে বিজেপি’র পর সিপিএম প্রধান বিরোধী শক্তি হয়ে ওঠার লক্ষ্যে ঘুঁটি সাজাচ্ছে !! আট দফায় বেনজির ভোট পশ্চিম বাংলায়! অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণ করছেন শেখ হাসিনা : স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিক হত্যা-নির্যাতন কি ‘স্বাভাবিক’ হয়ে উঠল চট্রগ্রামের পটিয়া উপজেলায় প্রায় দেড় শতাধিক সংখ্যালঘু হিন্দু পরিবারকে ভিটে বাড়ি থেকে উচ্ছেদ করে নতুন বাইপাস সড়ক করার অপচেষ্টা চলছে। মিনি পাকিস্তানের প্রবক্তা ফিরহাদ হাকিমের বাইকের পিছনে সওয়ার কেন মমতা ব্যানার্জী ?

‘বাংলা পাকিস্তান হয়ে গিয়েছে’, লোকসভায় দাঁড়িয়ে রাজ্য সরকারকে বেনজির আক্রমণ লকেটের

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ মঙ্গলবার, ফেব্রুয়ারি ৪, ২০২০,
  • 55 সংবাদটি পঠিক হয়েছে

ডিজিটাল ডেস্ক: চলতি বছর বহু স্কুলেই হয়নি সরস্বতী পুজো। এই ঘটনাকে হাতিয়ার করেই এবার সরব হলেন লকেট চট্টোপাধ্যায়। বাংলা পাকিস্তান হয়ে গিয়েছে বলেই তোপ দাগলেন বিজেপি সাংসদ। বাংলার প্রতিনিধিত্ব করা সত্ত্বেও লোকসভায় দাঁড়িয়ে তাঁর এই মন্তব্যে রাজনৈতিক মহলে উঠেছে সমালোচনার ঝড়।

প্রত্যেক স্কুল-কলেজেই সাধারণত সরস্বতী পুজো হয়। ধর্মীয় ব্যবধান ভুলে হিন্দু পড়ুয়াদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে সরস্বতী পুজোর আয়োজনে অংশ নেন মুসলমানরাও। তবে চলতি বছর বাংলায় সরস্বতী পুজো নিয়ে তৈরি হয় বিতর্ক। হাওড়া ময়দানের একটি বেসরকারি স্কুল এবং হাড়োয়ার চৌহাটা আদর্শ বিদ্যাপীঠে বাগদেবীর আরাধনায় বাধা পায় ছাত্রছাত্রীরা। পথ অবরোধ, স্কুলের সামনে বিক্ষোভের পরেও স্কুলের সরস্বতী পুজো করার সুযোগ পায়নি তারা। তবে কেন সরস্বতী পুজো করার সুযোগ পেল না পড়ুয়ারা, স্কুল কর্তৃপক্ষের তরফে মেলেনি সদুত্তর।

সরস্বতী পুজো বন্ধের ঘটনাতেই এবার লাগল রাজনীতির রং। হুগলির বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায় এদিন সংসদে এই প্রসঙ্গ উত্থাপন করেন। রাজ্য সরকারকে কড়া ভাষায় আক্রমণ করেন তিনি। বিজেপি সাংসদ বলেন, “পাকিস্তানেও হিন্দুরা পুজো করার সুযোগ পান না। বাংলাও পাকিস্তানের সমান হয়ে গিয়েছে। তাই পশ্চিমবঙ্গে সরস্বতী পুজো করতে বাধা পেয়েছে পড়ুয়ারা।” বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কড়া ভাষায় আক্রমণ করেন লকেট চট্টোপাধ্যায়। তাঁর অভিযোগ, “মুখ্যমন্ত্রী তোষণের রাজনীতি করছেন। মুসলমানদের তুষ্ট করতেই রাজ্যে সরস্বতী পুজোও বন্ধ করে দেওয়া হচ্ছে।”

লকেট চট্টোপাধ্যায়ের এই মন্তব্য নিয়ে ইতিমধ্যেই রাজনৈতিক মহলে চলছে জোর গুঞ্জন। ধর্ম নিয়ে রাজনীতি হচ্ছে বলেই কানাঘুষো আলোচনা করছেন অনেকেই। যদিও এ বিষয়ে এখনও পর্যন্ত পালটা তৃণমূলের তরফে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »