১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ রাত ৪:১৪
ব্রেকিং নিউজঃ
ভাইজানের ব্রিগেড !! বরিশালের বিখ্যাত সুগন্ধা নাসিকা-শক্তিপীঠ (তাঁরাবাড়ি) পরিদর্শনে আসার সম্ভাবনা রয়েছে – ভারতের প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির বাংলা মাসীকে চায় না ২ মে আমার কথা মিলিয়ে নেবেন পিকে: স্বপন মজুমদার মুশতাকের মৃত্যু: স্বচ্ছ তদন্তের দাবি জানাল যুক্তরাষ্ট্র রাজ্য রাজনীতিতে বিজেপি’র পর সিপিএম প্রধান বিরোধী শক্তি হয়ে ওঠার লক্ষ্যে ঘুঁটি সাজাচ্ছে !! আট দফায় বেনজির ভোট পশ্চিম বাংলায়! অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণ করছেন শেখ হাসিনা : স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিক হত্যা-নির্যাতন কি ‘স্বাভাবিক’ হয়ে উঠল চট্রগ্রামের পটিয়া উপজেলায় প্রায় দেড় শতাধিক সংখ্যালঘু হিন্দু পরিবারকে ভিটে বাড়ি থেকে উচ্ছেদ করে নতুন বাইপাস সড়ক করার অপচেষ্টা চলছে। মিনি পাকিস্তানের প্রবক্তা ফিরহাদ হাকিমের বাইকের পিছনে সওয়ার কেন মমতা ব্যানার্জী ?

ভারতীয় প্রধানমন্ত্রী ও সেনাপ্রধানকে সতর্ক বার্তা ইমরান খানের

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ শুক্রবার, ফেব্রুয়ারি ৭, ২০২০,
  • 57 সংবাদটি পঠিক হয়েছে

পাকিস্তানবিরোধী যুদ্ধ বক্তব্য নিয়ে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও সেনাপ্রধান জেনারেল মনোজ মুকুন্দ নারাভানেকে সতর্ক করে দিয়েছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান।

তিনি বলেন, অতীতে যারা অহঙ্কার করেছিলেন তারা সর্বদা পরাজিত হয়েছিলেন। উদাহরণ হিসেবে তিনি হিটলার ও নেপলিয়ন বাহিনীর কথা বলেন। এ ছাড়া মার্কিন বাহিনী আফগানিস্তানের সঙ্গে যুদ্ধে জয় ও ভিয়েতনাম জয়ের কথা উল্লেখ করেন।

বৃহস্পতিবার আজাদ জম্মু-কাশ্মীরের শহর মিরপুরে কাশ্মীর সংহতিতে ভারত অধীকৃত কাশ্মীরিদের সমর্থন জানিয়ে তিনি এ সব কথা বলেন। এ খবর জানিয়েছে ডন অনলাইন।

ইমরান খান সম্প্রতি মোদির বক্তব্যের বিষয়টি তুলে ধরে বলেন, মোদি দাবি করেছিলেন, ভারতীয় বাহিনী ৭ থেকে ১০ দিনের মধ্যে পাকিস্তানকে ধুলার সঙ্গে মিশিয়ে দিতে পারে। এ প্রসঙ্গে পাক-প্রধানমন্ত্রী বলেন, আপনার ইতিহাস ঘষে-মেজে উজ্জ্বল করা প্রয়োজন। মনে হচ্ছে আপনার ডিগ্রিটি নকল ছিল।

ইমরান খান বলেছেন, কাশ্মীরীদের জন্য ভালো সময় এগিয়ে আসছে; যা তাদের ভারতীয় দখল থেকে চূড়ান্ত স্বাধীনতার দিকে পরিচালিত করবে।

তিনি বলেন, ৫ আগস্টের ভারতীয় পদক্ষেপের আগে কাশ্মীরের বিষয়টি বিশ্ব অনেকাংশেই ভুলে গিয়েছিল। তবে ছয় মাস ’সময়ের মধ্যে কাশ্মীরের বিষয়টি পুরো বিশ্বের কাছে তুলে ধরা হয়েছে।

ইমরান বলেন, নরেন্দ্র মোদি একতরফাভাবে কাশ্মীরকে তার স্বাধীন মর্যাদা প্রত্যাহার করে নিয়ে যাওয়ার চেষ্টা করেছিলেন; তবে বিষয়টি এমনভাবেই আন্তর্জাতিকীকরণ করা হয়েছে, যা ভারতীয় প্রধানমন্ত্রী আশা করতে পারেননি।

পাক-প্রধানমন্ত্রী বলেন, পাকিস্তান গত বছর ভারতীয় একটি যুদ্ধবিমানকে ভূপাতিত করেছে; সে সময় একজন পাইলটকে আটক করা হলেও শান্তির বার্তা হিসেবে তাকে মুক্ত করা হয়েছিল। এ সময় গত বছর মোদি ঘৃণামূলক প্রচারণা চালিয়ে নির্বাচনে জয়ী হয়েছেন বলেও উল্লেখ করেন তিনি।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »