২৬শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ রাত ৯:৩৭
ব্রেকিং নিউজঃ
অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণ করছেন শেখ হাসিনা : স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিক হত্যা-নির্যাতন কি ‘স্বাভাবিক’ হয়ে উঠল চট্রগ্রামের পটিয়া উপজেলায় প্রায় দেড় শতাধিক সংখ্যালঘু হিন্দু পরিবারকে ভিটে বাড়ি থেকে উচ্ছেদ করে নতুন বাইপাস সড়ক করার অপচেষ্টা চলছে। মিনি পাকিস্তানের প্রবক্তা ফিরহাদ হাকিমের বাইকের পিছনে সওয়ার কেন মমতা ব্যানার্জী ? সংক্ষিপ্ত বিশ্ব সংবাদ : ২৩ ফেব্রুয়ারি ২০২১ দিনে ১০০০ ক্যালরি ঝরাবেন কীভাবে অশীতিপর স্বামী-স্ত্রীর মহাধুমধামে পুনঃবিবাহ সৈয়দ আবুল মকসুদ আর নেই প্রকৃতির নীরব কান্না পর্ব -১ সভ্যতার শুরুতে গড়ে ওঠা করাতি সম্প্রদায় এখন প্রায় বিলুপ্ত!

নির্ভয়া গণধর্ষণ: চার আসামির ফাঁসি ৩ মার্চ

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ সোমবার, ফেব্রুয়ারি ১৭, ২০২০,
  • 48 সংবাদটি পঠিক হয়েছে

ভারতে আলোচিত নির্ভয়া গণধর্ষণ ও হত্যা মামলায় সাজাপ্রাপ্ত চার আসামিকে আগামী ৩ মার্চ ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করার নতুন তারিখ নির্ধারণ করা হয়েছে। এ দিন ভোর ৬টায় ফাঁসিতে ঝুলিয়ে আসামিদের মৃত্যুদণ্ড কার্যকর করা হবে। আসামীরা হলেন বিনয় শর্মা, পবন গুপ্তা, মুকেশ সিংহ ও অক্ষয় সিংহ ।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, নির্ভয়া মামলার চার অপরাধীর ফাঁসি নতুন করে ৩ মার্চ ভোর ৬টায় নিধারণ করেছে আদালত। আগে দুইবার মৃত্যু পরোয়ানা জারি করা হলেও শেষ মুহূর্তে ফাঁসি স্থগিত হয়েছে। অপরাধীরা চেষ্টা করেছে সম্ভাব্য সব রকম আইনি সুযোগ পাওয়ার। এ নিয়ে তৃতীয়বারের মতো ফাঁসির তারিখ ঘোষণা করা হলো।

সোমবার তিহার জেল কর্তৃপক্ষ আদালতকে জানায়, আসামিরা তাদের সমস্ত আইনি সুযোগ ব্যবহার করেছে এবং তাদের কারও কোনও আবেদন কোনও আদালতে অমীমাংসিত অবস্থায় নেই। এরপরই আদালত জারি করে মৃত্যু পরোয়ানা।

আরও পড়ুন: নির্ভয়া হত্যা: চার আসামির ফাঁসি পেছালো আদালত

নির্ভয়ার মা আশা দেবী জানিয়েছেন, আমি আশা করি এটাই ফাঁসির চূড়ান্ত তারিখ হতে চলেছে। তিনি বলেন, আদালতের রায়ে আমি খুশি।

উল্লেখ্য, ২০১২ সালের ১৬ ডিসেম্বর রাতে দিল্লিতে বাসের মধ্যে প্যারাম্যাডিক শিক্ষার্থী নির্ভয়াকে ছয়জন মিলে ধর্ষণ করে। পরে তাকে বাস থেকে ছুঁড়ে ফেলে দেয় তারা। এতে গুরুতর আহত হওয়া নির্ভয়া হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। এ ঘটনায় ছয় জনকে আসামি করে মামলা দায়ের করা হয়। তাদের এক জন মারা যাওয়ায় তাকে মামলার বাইরে রাখা হয় এবং আরেকজন ওই সময় অপ্রাপ্তবয়স্ক হওয়ায় কিশোর সংশোধনাগারে পাঠানো হয়। ২০১৭ সালের ৫ মে বাকি চার আসামিকে মৃত্যুদণ্ডের আদেশ দেয় আদালত।

আরও পড়ুন:নতুন প্রমাণসহ সিনেটে যাবে ট্রাম্পের অভিশংসন অভিযোগ

রায়ের পর চার আসামিই তা রিভিউয়ের আবেদন করে। ২০১৯ সালের ১৮ ডিসেম্বর রিভিউ আবেদন খারিজ করে দেন আদালত। চলতি বছরের ৭ জানুয়ারি মৃত্যুদণ্ডপ্রাপ্ত চার আসামির বিরুদ্ধে মৃত্যু পরোয়ানা জারি করে দিল্লির আদালত। ওই পরোয়ানা অনুযায়ী ২২ জানুয়ারি সকাল ৭টায় তাদের ফাঁসি কার্যকর করার কথা ছিল।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »