১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ রাত ৪:০০
ব্রেকিং নিউজঃ
ভাইজানের ব্রিগেড !! বরিশালের বিখ্যাত সুগন্ধা নাসিকা-শক্তিপীঠ (তাঁরাবাড়ি) পরিদর্শনে আসার সম্ভাবনা রয়েছে – ভারতের প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির বাংলা মাসীকে চায় না ২ মে আমার কথা মিলিয়ে নেবেন পিকে: স্বপন মজুমদার মুশতাকের মৃত্যু: স্বচ্ছ তদন্তের দাবি জানাল যুক্তরাষ্ট্র রাজ্য রাজনীতিতে বিজেপি’র পর সিপিএম প্রধান বিরোধী শক্তি হয়ে ওঠার লক্ষ্যে ঘুঁটি সাজাচ্ছে !! আট দফায় বেনজির ভোট পশ্চিম বাংলায়! অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণ করছেন শেখ হাসিনা : স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিক হত্যা-নির্যাতন কি ‘স্বাভাবিক’ হয়ে উঠল চট্রগ্রামের পটিয়া উপজেলায় প্রায় দেড় শতাধিক সংখ্যালঘু হিন্দু পরিবারকে ভিটে বাড়ি থেকে উচ্ছেদ করে নতুন বাইপাস সড়ক করার অপচেষ্টা চলছে। মিনি পাকিস্তানের প্রবক্তা ফিরহাদ হাকিমের বাইকের পিছনে সওয়ার কেন মমতা ব্যানার্জী ?

ভারতের মঞ্চে ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ শুক্রবার, ফেব্রুয়ারি ২১, ২০২০,
  • 52 সংবাদটি পঠিক হয়েছে

সংশোধিত নাগরিকত্ব আইনের প্রতিবাদে আয়োজিত অনুষ্ঠানে “পাকিস্তান জিন্দাবাদ” স্লোগান দিয়ে দেশদ্রোহিতার মামলায় গ্রেফতার হয়েছেন এক তরুণী। হায়দরাবাদের সাংসদ আসাদউদ্দিন ওয়াইসির উপস্থিতিতেই ওই অনুষ্ঠান মঞ্চে জনসম্মুখে এমন স্লোগান দেন অমূল্য নামে পরিচিত ওই তরুণী।

বৃহস্পতিবার সংশোধিত নাগরিকত্ব আইন(সিএএ), জাতীয় নাগরিকপঞ্জিকরণ (এনআরসি) এবং জাতীয় জনসংখ্যা নিবন্ধীকরণ (এনপিআর) এর প্রতিবাদ করার জন্য “সংবিধানকে রক্ষা করুন” এই ব্যানারে একটি প্রতিবাদ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

তরুণীর বিতর্কিত স্লোগান নিয়ে প্রচার হওয়া একটি ভিডিওর বরাত দিয়ে ভারতীয় গণমাধ্যমে প্রকাশিত খবরে বলা হয়, অমূল্য নামের পরিচিত ওই তরুণী অনুষ্ঠানে সমবেত জনতার উদ্দেশ্যে পাকিস্তান জিন্দাবাদ বলে স্লোগান দেওয়ার আহ্বান জানান। তরুণীর মুখে ওই স্লোগান শুনে ছুটে আসেন সাংসদ আসাদউদ্দিন ওয়াইসি এবং আরও দু’জন ব্যক্তি। ওই তরুণীর মুখের সামনে থেকে মাইক্রোফোন সরিয়ে নেওয়ার চেষ্টা করেন তারা, ছুটে আসেন অনুষ্ঠানের আয়োজকরাও।

এসময় উপস্থিত জনতার উদ্দেশ্যে ওয়াইসি বলেন, আমরা কোনও ভাবেই আমাদের শত্রু দেশ পাকিস্তানকে সমর্থন করি না। ওই তরুণীর সঙ্গে আমার বা আমার দলের কোনও সম্পর্ক নেই। আয়োজকদের তাকে এখানে আনা উচিত হয়নি। আর আমি যদি এটা আগে থেকে জানতাম তবে আমিও এখানে আসতাম না। আমরা ভারতের পক্ষে এবং আমরা কোনোভাবেই শত্রু দেশকে সমর্থন করি না। আমাদের পুরো আন্দোলন ভারতকে বাঁচানোর জন্যেই।

এরপরেই ওই তরুণীকে গ্রেফতার করে ভারতীয় পুলিশ। ভারতীয় পুলিশ কর্মকর্তা বি রমেশ এনডিটিভিকে বলেন, তার (অমূল্য) বিরুদ্ধে ধারা ১২৪ (এ) (রাষ্ট্রদ্রোহিতা), ১৫৩ (এ) এবং (বি) (বিভিন্ন গোষ্ঠীর মধ্যে উস্কানিমূলক বক্তব্য প্রচার করা) এবং চক্রান্ত করার অভিযোগে একটি মামলা দায়ের করা হয়েছে।

পরে অমূল্যের জামিনের আবেদন করলে তা খারিজ করে দিয়েছে ভারতীয় আদালত। তাকে ৩ দিনের বিচারবিভাগীয় হেফাজতে পাঠানো হয়েছে। তবে আগামী সোমবার একটি স্থানীয় আদালতে তার জামিনের আবেদনের শুনানি হবে বলে জানা গেছে।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »