২৫শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ বিকাল ৪:০৪

দিল্লির পরিস্থিতি ‘ভালো’ হচ্ছে, গুজবে কান না দেওয়ার আহ্বান

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ শুক্রবার, ফেব্রুয়ারি ২৮, ২০২০,
  • 76 সংবাদটি পঠিক হয়েছে

ভারতের দিল্লিতে বিতর্কিত নাগরিকত্ব আইনের জেরে সহিংসতায় এখন পর্যন্ত ৩৯ জন নিহত ও দুই শতাধিক মানুষ আহত হয়েছেন।

কিন্তু গত ৩৬ ঘণ্টায় উল্লেখযোগ্য বড় কোনও সংঘর্ষের ঘটনা ঘটেনি। এরই মধ্যে সহিংসতার রেশ কাটতে শুরু করেছে বলে এক বিবৃতিতে জানিয়েছে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়।  এ পরিস্থিতিতে কাউকে গুজবে কান না দেওয়ারও আহ্বান জানানো হয়েছে। 

শুক্রবার ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।  

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ওই বিবৃতিতে বলা হয়,  নাগরিকরা যেন কোনও রকম গুজবে কান না দেন এবং সাম্প্রদায়িক সম্প্রীতি নস্যাৎ করতে দুষ্কৃতিকারীদের ষড়যন্ত্রের শিকার না হন।

বিবৃতিতে আরও জানানো হয়, গত রবিবার থেকে শুরু হওয়া এই সহিংসতায় রাজধানীর ২০৩ পুলিশ স্টেশনের মধ্যে মাত্র ১২টি ও ৪.২ শতাংশ অঞ্চল আক্রান্ত হয়।

আন্তঃসাম্প্রদায়িক সম্প্রীতি বাড়াতে এরই মাঝে দিল্লি পুলিশ বিভিন্ন জায়গায় শান্তি আলোচনা শুরু করেছে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এসব আলোচনা চলবে। এরই মাঝে প্রায় ৩০০ বৈঠকের আয়োজন করা হয়েছে। বিজেপি, আম আদমি পার্টি, কংগ্রেস ও আবাসিক কল্যাণ সমিতির গণ্যমাণ্যদের নিয়ে এসব বৈঠক আয়োজন করা হচ্ছে বলে বিবৃতিতে জানানো হয়।

বিবৃতিতে আরও জানানো হয়, দিল্লির এ সহিংসতার ঘটনায় ‘যথাযথ কারণে’ এখন পর্যন্ত ৪৮টি মামলা নথিভুক্ত হয়েছে। সহিংসতার ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য কমপক্ষে ৫১৪ জনকে আটক করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।  

পুলিশ জানায়, সহিংসতায় গুরুতর অপরাধ তদন্তে দুটি বিশেষ টিম গঠন করা হয়েছে। দাঙ্গা মোকাবিলায় ২৪ ফেব্রুয়ারি থেকে উত্তর-পুর্ব দিল্লিতে ৭ হাজারের মতো কেন্দ্রীয় প্যারামিলিটারি মোতায়েন করা হয়েছে বলেও জানায় তারা।  

এদিকে সহিংসতাকালীন ভূমিকার জন্য সমালোচিত অমূল্য পাটনায়েককে সরিয়ে এসএন শ্রীবাস্তবকে দিল্লির পুলিশ কমিশনার করা হয়েছে।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »