১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ দুপুর ১:২৫
ব্রেকিং নিউজঃ
ভাইজানের ব্রিগেড !! বরিশালের বিখ্যাত সুগন্ধা নাসিকা-শক্তিপীঠ (তাঁরাবাড়ি) পরিদর্শনে আসার সম্ভাবনা রয়েছে – ভারতের প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির বাংলা মাসীকে চায় না ২ মে আমার কথা মিলিয়ে নেবেন পিকে: স্বপন মজুমদার মুশতাকের মৃত্যু: স্বচ্ছ তদন্তের দাবি জানাল যুক্তরাষ্ট্র রাজ্য রাজনীতিতে বিজেপি’র পর সিপিএম প্রধান বিরোধী শক্তি হয়ে ওঠার লক্ষ্যে ঘুঁটি সাজাচ্ছে !! আট দফায় বেনজির ভোট পশ্চিম বাংলায়! অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণ করছেন শেখ হাসিনা : স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিক হত্যা-নির্যাতন কি ‘স্বাভাবিক’ হয়ে উঠল চট্রগ্রামের পটিয়া উপজেলায় প্রায় দেড় শতাধিক সংখ্যালঘু হিন্দু পরিবারকে ভিটে বাড়ি থেকে উচ্ছেদ করে নতুন বাইপাস সড়ক করার অপচেষ্টা চলছে। মিনি পাকিস্তানের প্রবক্তা ফিরহাদ হাকিমের বাইকের পিছনে সওয়ার কেন মমতা ব্যানার্জী ?

বিদ্যালয়ে এবং বাইরে শিক্ষকরা কোচিং করাতে পারবেন না: শিক্ষামন্ত্রী

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ মঙ্গলবার, মার্চ ৩, ২০২০,
  • 93 সংবাদটি পঠিক হয়েছে

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন,প্রতিটি স্কুল এখন কোচিং সেন্টারে রুপনিচ্ছে বিদ্যালয়ে এবং বাহিরে কোনো শিক্ষক কোচিং করাতে পারবেন না। অনেক শিক্ষক আছেন বিদ্যালয়ে বসে শিক্ষার্থীদের না পড়িয়ে নিজস্ব বাসা-বাড়িতে বসে কোচিং করিয়ে থাকেন। আর তাদের কাছে কোচিং না করলে পরীক্ষায় ফেল করিয়ে দেন বলে আমাদের কাছে অভিযোগ রয়েছে। এসব কাজ শিক্ষকদের করা যাবে না।

বুধবার দুপুরে মাদারীপুরের কালকিনি উপজেলার ঐতিহ্যবাহী বীরমোহন উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ পূর্তি উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, যেসব বিদ্যালয়ের অসহায় শিক্ষার্থীরা আছে যারা অর্থের অভাবে পড়ালেখা করতে পারে না, তাদেরকে বিদ্যালয়ে বসে বিনামূল্যে আলাদাভাবে পড়ালেখা করিয়ে এগিয়ে নিতে হবে। যাতে করে সে সব নিম্নবিত্ত শিক্ষার্থীরা সুশিক্ষার সুযোগ পায়।

তিনি বলেন, অনেকে আছেন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও টুইটারে গুজব ছড়িয়ে বিব্রতর পরিবেশ সৃষ্টি করে থাকেন। তাদের ওই সব লেখায় লাইক বা শেয়ার করা যাবে না।

ডা. দীপু মনি বলেন, একমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশপ্রেমের কারণে বাংলাদেশে আজ বিশ্বের কাছে মর্যাদাশীল দেশ হিসেবে পরিণত হয়েছে। তার কারণে দেশে আজ কৃষি ও অর্থনীতি খাতসহ বিভিন্ন খাতে বিপ্লব ঘটেছে।

তিনি বলেন, আগামী বছর থেকে সব মাধ্যমিক স্তরে কারিগরি শিক্ষার ট্রেড চালু করা হবে। এরই মধ্যে এবছরই ৬৪০টি শিক্ষা প্রতিষ্ঠানে কারিগরি বিষয়ক শিক্ষা দেয়া হচ্ছে। আগামী বছর ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণিতে একটি ট্রেডে কারিগরি শিক্ষার প্রাথমিক ধারণা পড়ানো হবে এবং নবম-দশম শ্রেণিতে দুটি ট্রেডের মধ্যে একটি বাধ্যতামূলকভাবে কারিগরি শিক্ষা পড়তে হবে। এতে শিক্ষার্থীরা বাস্তবমুখী কারিগরি শিক্ষা লাভ করতে পারবেন।

অনুষ্ঠানে মন্ত্রী পরিষদের সচিব শেখ মুজিবুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রচার-প্রকাশনা সম্পাদক ও মাদারীপুর-৩ আসনের সংসদ সদস্য ড. আবদুস সোবহান গোলাপ, সংরক্ষিত নারী আসনের এমপি তাহমিনা সিদ্দিকী, জেলা প্রশাসক ওয়াহিদুল ইসলাম, জেলা পুলিশ সুপার মোহাম্মদ মাহাবুব হাসান, উপজেলা চেয়ারম্যান মীর গোলাম ফারুক।

এছাড়া উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তৌফিকুজ্জামান শাহিন, কালকিনি থানার ওসি মো. নাসিরউদ্দিন মৃধা, ডাসার থানার ওসি মোহাম্মদ ওহাব মিয়া, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মনিরুজ্জামান সোহাগ চৌধুরী ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক সালাহ উদ্দিন আকন প্রমুখ।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »