২৮শে মে, ২০২২ খ্রিস্টাব্দ রাত ১২:১০
ব্রেকিং নিউজঃ
প্রেসক্লাব নওয়াপাড়ার বর্ধিত সভা অনুষ্ঠিত। এ্যাসিড সন্ত্রাসের শিকার চারমাসের সূর্য হাসপাতালে যন্ত্রনায় কাতরাচ্ছে । বাউফলে হিন্দু পরিবারের নারীসহ কুপিয়ে আহত ৫ পশ্চিমবঙ্গের রামপুরহাটে নারকীয় হত্যাকাণ্ডের ঘটনা ক্ষতিয়ে দেখতে আসবেন কেন্দ্রীয় প্রতিনিধি দল। ফের চালু হতে চলেছে ভারত-বাংলাদেশ যাত্রীবাহী ট্রেন চলাচল হিন্দু ব্যবসায়ী হত্যাকে কেন্দ্র করে উত্তাল পাকিস্তান সংঘ পরিবারের কর্মসূচি রূপায়ণের পথে আরেক পদক্ষেপ মোদি সরকারের? সরস্বতী পূজা উদযাপিত নিপুণের অপেক্ষায় ছিলেন বিজয়ীরা কাল শপথ নেবেন নবনির্বাচিত শিল্পীরা ব‌রিশা‌লে সড়ক দুর্ঘটনায় সা‌বেক সরকা‌রি কর্মকর্তা নিহত

ময়মনসিংহে হিন্দু বাড়ি লুটপাট দেব দেবী ভাংচুর করেছে দূর্বৃত্তরা।

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ বৃহস্পতিবার, আগস্ট ২০, ২০২০,
  • 489 সংবাদটি পঠিক হয়েছে

গত ১১ অগাস্ট ,২০ রাত ৮ ঘটিকার সময় ময়মনসিংহ জেলায় ঈশ্বরগঞ্জ থানার অন্তর্গত রাজিবপুর ইউনিয়নের রাজিবপুর ভটপুর গ্রামের হিন্দু বাড়ি লুটপাট করে নগদ টাকা ও স্বার্ণালংকার নিয়ে গেছে , হিন্দুদের দেব দেবী ভাংচুর করেছে দূর্বৃত্তরা। গত মঙ্গলবার বিকেলে ক্রিকেট খেলা নিয়ে কথা কাটাকাটি হাতাহাতিকে কেন্দ্র করে রাতে হিন্দু পারিবারের বাড়িঘরে হামলা করে বুধবার এনিয়ে ঈশ্বরগঞ্জ থানায় একটি মামলা করা হয় ৯ জন আসামীর নাম উল্লেখ করে ঃ- মাই্নরিটি ওয়াচ ঘটনা তদন্ত করছেন সরেজমিনে ।
আসামীর নাম ঃ ১) মোঃ ফাইযুদ্দিন মুনশি (৫০), ২) মোঃ মঞ্জু মিয়া (৫৩) , ৩) মোঃ ফকরুদ্দিন (৫০), ৪) মোঃ সুলতান মিয়া (৪০) , ৫) মোঃ লাল মিয়া (৪৫) , ৬) মোঃ দুলাল মিয়া (৪৩), ৭) মোঃ জুনাইদ (১৮) পিতা ঃ লাল মিয়া, ৮) মো; জুনাইদ (১৯) পিতা ঃ বাবুল মিয়া , ৯) মোঃ রাকিব মিয়া (২৮)
মামলার বাদী শ্রী সুধাংশু ছন্দ্র দেবনাথ ( মোবাইল নং ০১৮৬৫২৭৭৪২৪) বাংলাদেশ মাইনরিটি ওয়াচের সভাপতি অ্যাডঃ রবীন্দ্র ঘোষকে বলেন উপজেলার রাজিবপুর ইউনিয়নের রাজিবপুর ভটপুর গ্রামের বাদীর ছেলে বিচিত্র চন্দ্র দেবনাথের সাথে গত মঙ্গলবার দিনের বেলায় ক্রিকেট খেলা নিয়ে হাতাহাতি হওয়ার পর একই গ্রামের মামুন মিয়া, মাহমুদুল হাসান এর নেতৃত্বে ২০-৩০জনের একটি দল রাত ৮ টার দিকে আমাদের রাড়িঘরে হামলা , লুটপাট ও ভাংচুর করে। এসময় প্রদিপ চন্দ্র দেবনাথের ঘর থেকে ৮ ভড়ি স্বার্ণালংকার ও নগদ এক লাখ ৮০হাজার টাকা, এবং সুধাংশু চন্দ্র দেবনাথের ঘর থেকে ১০ হাজার ৫০০টাকা, ২ভড়ি স্বার্ণালংকার নিয়ে যায়। হামলাকারীরা হিন্দুদের ঘরে থাকা বিগ্রহ নষ্ট করেছে । তিনি আরও বলেন থানার ও , সি , আমার কথামত এজাহার দায়ের করার পরেও চুরির মামলা রেকড করেছেন আসামীদের বিরুদ্ধে ।
তিনি দুঃক্ষ করে বলেন ও , সি সাহেব আসামীর বিরুদ্ধে যে মামলা রেকড করেছেন তা ঘটনার সঙ্গে এজাহারের কোন মিল নাই – সাধারন ধারায় মামলা নং ১৩ তারিখ ১২।০৮।২০২০ ধারাঃ ১৪৩/৪৪৭/৪৪৮/৪২৭/৩৮০/৫৫৬/১১৪ বাঃ পেনাল কোড । ঐ কারনেই আসামীরা জামিন পেয়েছেন আদালত থেকে। শ্রী প্রদীপ চন্দ্র , শ্রী সুধাংশু চন্দ্র এবং শ্রী সুনিল চন্দ্র বেশ খতিগ্রস্ত – পুলিশ চুরির মামলা রেকড করেছে – ডাকাতি ও মন্দিরে অপবিত্র করন মামলা না নিয়ে সঙ্ঘখালঘুদের অধিকার ক্ষুণ্ণ করেছেন । এই কারনে সকল আসামীরা আদালত থেকে জামিনে মুক্ত হয়েছে।
এ ঘটনায় বুধবার সুধাংশু চন্দ্র দেবনাথ বাদী হয়ে ৯ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ১০/১২জনকে আসামী করে ঈশ্বরগঞ্জ থানায় মূর্তি ভাংচুর সহ ডাকাতি মামলা দায়ের করেতে গেলে ও , সি বাদীকে নিরুৎসাহিত করেন এবং চুরির মামলা নিতে উপদেশ দেন।
ঈশ্বরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোখলেছুর রহমান আকন্দ বাংলাদেশ মাইনরিটি ওয়াচকে বলেন, বাদী যেভাবে মামলা দায়ের করেছে সেভাবে মামলা নেয়া হয়েছে । কিন্তু বাদীকে এই ব্যাপারে জিজ্ঞাশা করলে তিনি বলেন ” আমাদেরকে জোর করে ধরে থানায় নিয়ে ও , সি আমাদের কথামত মামলা রেকড করে নি “
বাংলাদেশ মাইনরিটি ওয়াচ হিন্দুদের বাড়িতে উক্ত ডাকাতি ,হামলা , লুটপাট ও মন্দিরের মূর্তি ভাঙ্গার ঘটনার তীব্র নিন্দা করছে । অনতিবিলম্বে হামলাকারীদের আইনের বিধান মতে গ্রেফতার করে শাস্তির বাবস্তার দাবী জানাচ্ছে । একই সঙ্গে থানার অফিসার ইন চার্জের সটীক ধারায় মামলা রেকড না করার জন্য দায়ী করা হচ্ছে – অবহেলার কারনে আসামীর মুক্তি গ্রহণযোগ্য নয় ।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »