৩রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ বিকাল ৪:৪৬
ব্রেকিং নিউজঃ
ভারতে ‘লাভ জিহাদ’ রুখতে বিল পাশ মানিকগঞ্জে একটি হিন্দু পরিবারের উপর হামলা বিশ্ব হিন্দু পরিষদের(ভি,এইচ,পি)তিন দফা হিন্দু সুরক্ষা আইন ও পৃথক মন্ত্রণালয় গঠনের দাবি হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদকে নিষিদ্ধ করার দাবি বাংলাদেশ আওয়ামী ওলামা লীগ জয়ন্তী হালদারকে জোর করে তুলে নিয়েছিল রাশেদ উদ্ধার করে পুলিশ । হামলা চালিয়ে ইরানের শীর্ষ বিজ্ঞানীকে হত্যা তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিলেন শুভেন্দু-ঘনিষ্ঠ সিরাজ খান পার্বত্য চট্টগ্রামের বাসিন্দাদের মধ্যে তীব্র অসন্তোষ বছরে ৪শ’ কোটি টাকার চাঁদাবাজি দৃশ্যমান হলো পদ্মা সেতুর ৫৮৫০ মিটার দুবলার চরে রাস পূর্ণিমায় নিরাপত্তা দিবে কোস্ট গার্ড

গরু চোরের ‘অভয়ারণ্য’

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ রবিবার, অক্টোবর ১৮, ২০২০,
  • 50 সংবাদটি পঠিক হয়েছে

বরিশালের বানারীপাড়ায় একের পর এক গরু চুরির ঘটনায় ঘটছে। এতে দিশেহারা ও সর্বস্বান্ত হয়ে পড়ছে খামারিরা। উপজেলার বিভিন্ন এলাকায় প্রায়ই গরু চুরি ঘটনা ঘটলেও এর সঙ্গে জড়িত কাউকে গ্রেপ্তার কিংবা গরু উদ্ধার করতে পারছে না পুলিশ। সর্বশেষ বৃহস্পতিবার গভীর রাতে উপজেলার সলিয়াবাকপুর ইউনিয়নের চৌয়ারীপাড়া গ্রামের (বোর্ড স্কুল সংলগ্ন) মাহফুজুর রহমান লিটন মৃধার ‘আল-এহ্সান ডেইরী ফার্ম’ হতে ছয়টি গরু চুরি হয়ে যায়। ফার্মের সাতটি গরুর মধ্যে ছয়টি চুরি হয়ে যাওয়ায় লিটন পাগলপ্রায়।

লিটন মৃধা বলেন, আমি রাত একটা পর্যন্ত ফার্মে কাজ করেছি। যখন কাজ করে যাই তখন আমি সাতটি গরু শক্ত করে বেঁধে দরজায় তালা লাগিয়ে যাই। দুর্বৃত্তরা যে গরুগুলো চুরি করতে পারেনি সেটি কিছুটা হিংস্র প্রকৃতির। পূর্ব শত্রুতার জের ধরে তাকে সর্বস্বান্ত করার জন্য পরিকল্পিতভাবে গাভীগুলো চুরি করা হয়েছে বলে তার ধারণা। চুরি হয়ে যাওয়া ছয়টি গরুর আনুমানিক মূল্য ১৫ লাখ টাকা বলে দাবি লিটনের।

এদিকে কিছুদিন পূর্বে পৌর শহরের ২নম্বর ওয়ার্ডের মনিরুজ্জামান লালের বিশালাকৃতির দুটি গাভী ও উপজেলার সদর ইউনিয়নের জম্বদ্বীপ গ্রামের কৃষক ইয়ার হোসেনের একটি ষাড় চুরি হয়ে যায়। এ ছাড়াও উপজেলার বিভিন্ন এলাকায় বেশ কয়েকটি গরু চুরি খবর পাওয়া গেছে।
সংঘবদ্ধ একটি চক্র এসব গরু চুরির সঙ্গে জড়িত রয়েছে বলে জানা গেছে। এক এলাকার গরু চুরি করে দূর পথের অন্য এলাকায় বিক্রি করায় এরা ধরাছোয়ার বাইরে থেকে যাচ্ছে। চুরি করা সিংহভাগ গরু নৌ-পথে ট্রলারে নিয়ে যাওয়া হয়।

বানারীপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হেলাল উদ্দিন বলেন, সংঘবদ্ধ এ চক্রটিকে চিহ্নিত করে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »