২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ রাত ১২:৪৩
ব্রেকিং নিউজঃ
মোটা সূঁচ আনুন, নেতাদের চামড়া অনেক মোটা হয়! ভ্যাকসিন দেওয়ার আগে প্রধানমন্ত্রী কথা শুনে হেসে ফেললেন নার্স আব্বাস আর বামেদের সহবাসে বিজ্ঞানী না জিহাদি জন্ম নেয়, তসলিমার মন্তব্যে তুলকালাম মূর্খদের পিছনে সময় নষ্ট করা আহাম্মকী ছাড়া আর কিছুই নয়। প্রার্থী তালিকা প্রকাশে দেরী কেন !! ভাইজানের ব্রিগেড !! বরিশালের বিখ্যাত সুগন্ধা নাসিকা-শক্তিপীঠ (তাঁরাবাড়ি) পরিদর্শনে আসার সম্ভাবনা রয়েছে – ভারতের প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির বাংলা মাসীকে চায় না ২ মে আমার কথা মিলিয়ে নেবেন পিকে: স্বপন মজুমদার মুশতাকের মৃত্যু: স্বচ্ছ তদন্তের দাবি জানাল যুক্তরাষ্ট্র রাজ্য রাজনীতিতে বিজেপি’র পর সিপিএম প্রধান বিরোধী শক্তি হয়ে ওঠার লক্ষ্যে ঘুঁটি সাজাচ্ছে !! আট দফায় বেনজির ভোট পশ্চিম বাংলায়!

ভারত থেকে আসছে ২০ লাখ টিকা, কাল দুপুরে হস্তান্তর

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ বুধবার, জানুয়ারি ২০, ২০২১,
  • 63 সংবাদটি পঠিক হয়েছে

বুধবার দেশের বাইরে প্রথম করোনা ভ্যাকসিন সরবরাহ করল ভারত। ভুটানকে দেওয়া হয়েছে দেড় লাখ ভ্যাকসিন। মালদ্বীপকে পাঠানো হয়েছে এক লাখ। নেপালেও যাচ্ছে ভারতের তৈরি টিকা। সেদেশটিতে পাঠানো হচ্ছে ১০ লাখ। আর বাংলাদেশে আসছে ২০ লাখ টিকা। আগামীকাল দুপুরের মধ্যে এই টিকা বাংলাদেশে পৌঁছাবে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, আগামীকাল দুপুরের মধ্যেই ঢাকায় ভারতে তৈরি করা টিকা পৌঁছাচ্ছে। দুপুর সাড়ে ১২টায় ঢাকায় রাষ্ঠীয় ভবন পদ্মায় ভরতীয় হাইকমিশন বাংলাদেশ সরকারের প্রতিনিধিদের কাছে আনুষ্ঠানিকভাবে ২০ লাখ টিকা হস্তান্তর করবে। এই টিকা বন্ধুত্বের নিদর্শন হিসেবে বাংলাদেশকে উপহার দিচ্ছে ভারত। বাংলাদেশে অবস্থিত ভারতীয় হাইকমিশনের পক্ষ থেকে এক টুইট বার্তায় এই বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবরে জানা গেছে, প্রতিবেশী সবগুলো দেশেই ভারত অক্সফোর্ডের তৈরি টিকা পাঠাচ্ছে। ভারত-বায়োটেকের টিকা শুধুমাত্র দেশেই ব্যবহার করা হচ্ছে। বুধবার ভারতীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, আগামী কিছুদিনের মধ্যেই ভারতে টিকাদান কেন্দ্রের সংখ্যা অনেক গুণ বাড়ানো হবে। এই মুহূর্তে ভারতে মোট টিকা দেওয়ার কেন্দ্র তিন হাজার ষাটটি। দিনে গড়ে একশোজন প্রতিটি সেন্টারে টিকা নিতে পারেন। এই সংখ্যাটাই কয়েকগুণ বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

||🇮🇳🤝🇧🇩||#IndiaBangladesh: Partnering for our health; partnering for our people

2 million Made-in-India Covid-19 vaccine doses being gifted to our close neighbour and friendly partner, Bangladesh#VaccineMaitri#NeighbourhoodFirst#AffordableVaccine4All pic.twitter.com/pAMXKpxVIC
— India in Bangladesh (@ihcdhaka) January 20, 2021

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »