২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ রাত ১২:৩১
ব্রেকিং নিউজঃ
মোটা সূঁচ আনুন, নেতাদের চামড়া অনেক মোটা হয়! ভ্যাকসিন দেওয়ার আগে প্রধানমন্ত্রী কথা শুনে হেসে ফেললেন নার্স আব্বাস আর বামেদের সহবাসে বিজ্ঞানী না জিহাদি জন্ম নেয়, তসলিমার মন্তব্যে তুলকালাম মূর্খদের পিছনে সময় নষ্ট করা আহাম্মকী ছাড়া আর কিছুই নয়। প্রার্থী তালিকা প্রকাশে দেরী কেন !! ভাইজানের ব্রিগেড !! বরিশালের বিখ্যাত সুগন্ধা নাসিকা-শক্তিপীঠ (তাঁরাবাড়ি) পরিদর্শনে আসার সম্ভাবনা রয়েছে – ভারতের প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির বাংলা মাসীকে চায় না ২ মে আমার কথা মিলিয়ে নেবেন পিকে: স্বপন মজুমদার মুশতাকের মৃত্যু: স্বচ্ছ তদন্তের দাবি জানাল যুক্তরাষ্ট্র রাজ্য রাজনীতিতে বিজেপি’র পর সিপিএম প্রধান বিরোধী শক্তি হয়ে ওঠার লক্ষ্যে ঘুঁটি সাজাচ্ছে !! আট দফায় বেনজির ভোট পশ্চিম বাংলায়!

সাতলার শিবপুরে ক্ষমতাসীন দলের ছিচকে নেতা মাসুম বিল্লাহর পেটে সরকারী খাল ।। কৃষিপন্য পরিবহন বন্ধ।। দূর্ভোগে এলাকাবাসী।।

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ শনিবার, জানুয়ারি ৩০, ২০২১,
  • 51 সংবাদটি পঠিক হয়েছে

নিজস্ব প্রতিবেদক : উজিরপুরের সাতলা ইউনিয়নের শিবপুরে মাসুম বিল্লাহ নামের ক্ষমতাসীন দলের এক ছিচকে নেতার বিরুদ্ধে সরকারী খালে বাঁধ দিয়ে মাছ চাষ করার অভিযোগ পাওয়া গেছে । এতে ওই এলাকার শত শত কৃষকের কৃষি পন্য ও জমিতে উৎপাদিত ফসল পরিবহন করা বন্ধ হয়ে গেছে। ফলে এলাকার মানুষের চরম ক্ষতির সম্মুখিন হ”েছ। বিষয়টি এলাকাবসীর পক্ষ থেকে উজিরপুর থানা পুলিশকে অবহিত করা হলেও আশানুরুপ ফল পাওয়া যায়নি বলেও অভিযোগ। এ ঘটনায় ওই এলাকার মানুষের মধ্যে তীব্র ক্ষোভ ও অসোন্তোষ বিরাজ করছে। তবে মাসুম বিল্লাহ নামের ওই ছিচকে নেতা ক্ষমতাসীন দলের লোক হওয়ায় তার ভয়ে কেউ প্রতিবাদ করতে সাহস পা”েছ না।
সূত্র জানায়, বেশ কয়েক বছর আগে মাসুম বিল্লাহ নামের ওই ছিচকে নেতা বরিশালের সিটি মেয়র যুবরতœ সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর বাসায় যাতায়ত করতো। এ সুযোগে মাসুম বিল্লাহ এলাকায় প্রচার করে সে সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর কাছের লোক। তার এমন প্রচারে এলাকার মানুষ সত্যিই তাকে বরিশালের নগর পিতা যুবরতœ সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর কাছের লোক বলে মনে করছে। এ কারনে তার অপকর্মে কেউ কোন বাধা বা প্রতিবাদ করতে সাহস পা”েছ না। তবে অনুসন্ধ্যানে জানা গেছে, নিজ এলাকায় জমি দখল করার পরিকল্পনা নিয়ে কয়েক বছর আগে মাসুম বিল্লাহ নামের ওই ছিচকে নতা সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর সাহ্নিধ্য পাওয়ার চেষ্ঠা করে। এমনকি বিভিন্ন কৌশলে সে সাদিক আব্দুল্লাহর কর্মি বলে প্রমানের চেষ্ঠা চালায়। তবে সাদিক আব্দুল্লাহ তার বিচক্ষনতায় ধূর্ত মাসুম বিল্লাহর অসৎ উদ্দেশ্যর কথা বুঝতে পেরে তাকে তার বাসা থেকে বের করে দেন। এমনকি সিটি মেয়র তাকে কখনোই যেনো তার সামনে না দেখেন বলে সাশিয়ে দেন বলে বিশ্বস্ত সূত্র জানায়। এর পর মাসুম বিল্লাহ এলাকায় গিয়ে কিছুদিন নিস্কৃয় থাকলেও বর্তমানে সে আবারও জমি দখলসহ নানান অপকর্মে লিপ্ত হয়ে পরেছে। এমনকি সে নিজেকে সাদিক আব্দুল্লাহর একনিষ্ট কর্মি বলে প্রচার করে মানুষকে বিভ্রান্ত করছে। সূত্র জানায়, বেশ কয়েকদিন পূর্বে মাসুম বিল্লাহ শিবপুরের অন্নদার খাল (সরকারী খাল) টি দখল করে অবৈধ ড্রেজার দিয়ে বালু উত্তোলন করে খালটির দুই মাথা ভরাট করে ফেলে। সরকারী এ খালের মাধ্যমে এলাকাবাসী তাদের জমিতে উৎপাদিত ফসল ও অন্যান্য পন্য সামগ্রী তাদের নিজ নিজ বাড়িতে নিয়ে যেতো। কিš‘ খালটি ভরাট করার ফলে জমির ফসল ও কৃষি পন্যসহ অন্যন্য মালামাল পরিবহন পুরো পুরি বন্ধ হয়ে গেছে। এতে করে ওই এলাকার মানুষের চরম ভোগান্তি আর দূর্ভোগে পরতে হবে। বিষয়টি তাৎক্ষনিক ভাবে থানা পুলিশকে অবহিত করা হলেও কোন প্রতিকার পাওয়া যায়নি বলে জানান ¯’ানীয়রা।
এ বিষয়ে নাম প্রকাশে অনি”ছুক ¯’ানীয় একাধিক বাসিন্দা জানান, আমরা মাসুম বিল্লাহর অত্যাচারে অতিষ্ঠ। তিনি ক্ষমতাসীন দলের লোক হওয়ায় আমরা তার অপকর্মের প্রতিবাদ করতে পারছি না। অন্নদার খালটি বালু দিয়ে বাধ দেওয়ায় পন্য পরিবহনে তাদের চরম দূর্ভোগ পোহাতে হবে। বিষয়টি তদন্তপূর্বক ব্যাব¯’া গ্রহনের জন্য দাবী জানান তারা।
এ বিষয়ে অভিযুক্ত মাসুম বিল্লাহর বক্তব্য নেওয়ার জন্য তাকে একাধিকবার ফোন করা হলেও তিনি তা রিসিভ করেন নি। পরবর্তিতে বেশ কয়েকবার ফোন করা হলেও তার নাম্বারটি বন্ধ পাওয়া যায়। ফলে তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »