২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ রাত ১২:১৬
ব্রেকিং নিউজঃ
জুলাইয়ের আগে করোনার টিকা রপ্তানি অনিশ্চিত : সেরাম ইনস্টিটিউট পশ্চিমবঙ্গ ষষ্ঠ দফার ভোট মোটামুটি শান্তিপূর্ণ, সফর বাতিল মোদির এত মৃত্যু এত শূন্যতা আগামীকালের ষষ্ঠ দফার ৪৩-টি আসনে কোন দল এগিয়ে !! বাংলাদেশের ভোটার হয়ে কি ভাবে ভারতের বিধান সভায় নির্বাচন করছেন আলো রানী সরকার ? করোনায় মারা গেলেন কবি শঙ্খ ঘোষ বিজেপি মন্ত্রীসভার প্রধান মুখ হতে পারেন যাঁরা !! ঠিকাদারকে টাকা পরিশোধ না করায় থমকে গেছে উজিরপুরে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মান কাজ ।। ধুলো বালীতে ফ্যাকাশে হয়ে আছে ম্যূরাল।। আওয়ামী লীগ নেতাকর্মিদের ক্ষোভ।। ফিরহাদের ভিডিয়ো নিয়ে কমিশনে বিজেপি, তৃণমূল প্রার্থীকে নিষিদ্ধ করার দাবি জানাল গেরুয়া শিবির পশ্চিমবঙ্গে এক দিনে মোদির ৪ সভা

উজিরপুরের সাতলায় নৌকা চিড়ে ভাত রান্না হচ্ছে।। সে ভাত খেতে যাবেন আওয়ামী লীগ নেতারা!!

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ শুক্রবার, মার্চ ১৯, ২০২১,
  • 563 সংবাদটি পঠিক হয়েছে

বিশেষ প্রতিবেদক : বরিশালের উজিরপুরের সাতলায় নৌকা বিরোধী শাহীন হাওলাদারকে নৌকা প্রতীক দেওয়ায় বিক্ষুব্ধ হয়ে আছেন আওয়ামী লীগের নেতা ও কর্মি সমর্থকরা। উপজেলা আওয়ামী লীগ ও জেলা আওয়ামসী লীগের এ ধরনের সিদ্ধান্তকে আওয়ামী লীগের হটকারী সিদ্ধান্ত বলে মনে করে প্রতিবাদস্বরুপ ভোট কেন্দ্রে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন অনেকেই। তাদের মতে, ¯’ানীয় নেতারা টাকার বিনিময়ে দলীয় মনোনয়ন বিক্রি করেছেন নৌকা বিরোধীর কাছে। গত ১৫ বছরে আওয়ামী লীগের সাইন বোর্ড ব্যাবহার করে আওয়ামী লীগের কোন কোন নেতা ৪ টি , ১টি. দুটি বহুতল ভবনের মালিকসহ কোটি কোটি টাকার সম্পতির মালিক হয়েছেন বলেও অভিযোগ উঠেছে। এ কারনেই মনোনয়ন বানিজ্যের অভিযোগের বিষয়টি সামনে আসে। তবে এসব অভিযোগের সত্যতা খতিয়ে দেখে পরবর্তিতে বিস্তারিত তুলে ধরা হবে পত্রিকার পাতায়। তাই বিস্তারিত জানতে চোখ রাখুন আগামিতে. . .
সূত্র মতে, উজিরপুর উপজেলার সাতলা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান, সাবেক বিএনপি নেতা ও পরবর্তিতে আওয়ামী লীগে যোগদানকারী নেতা মো : ফজলুল হক হাওলাদারের ছেলে উপজেলা আওয়ামী লীগের নামধারী (কমিটিটিতে নাম ছিলো না) সাবেক সদস্য মো : শাহিন হাওলাদারকে আসন্ন ইউপি নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন দেয়া হয়। শাহীন হাওলাদার ছিলেন বিশিষ্ঠ শিল্পপতি ও বিএনপি নেতা এস এম শরফুদ্দিন আহম্মেদ সান্টুর ঢাকায় একটি ফার্মের ম্যানেজার। তার বাবা সাবেক বিএনপি নেতা ও ইউপি চেয়ারম্যান ফজলুল হকের সুপারিশে শাহীন হাওলাদারেেক চাকরী দিয়েছিলেন বিএনপি নেতা ও শিল্পপতি এস এম সরফুদ্দীন আহম্মেদ সান্টু সরদার। গত উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতিকের চেয়ারম্যান আব্দু মজিদ সিকদার বা”চুর বিরোধীতা করেছিলেন শাহীন হাওলাদার। শুধু বিরোধীতাকারীই নয় নৌকার বিদ্রোহী প্রার্থি হাফিজুর রহমান ইকবালের কাপ-প্রিজের নির্বাচন পরিচালনা কমিটির সাতলা ইউনিয়নের আহবায়ক ছিলেন শাহিন হাওলাদার। এসময় পশ্বিচম সাতলায় সংখ্যালঘু হিন্দু ভোটারদের ভয় ভীতি প্রদর্শন ও মারধর করে নৌকার বিপক্ষে কাপ প্রিজ মার্কায় ভোট দিতে বাধ্য করেছিলেন তিনি। এমনকি গত ২০ অক্টোবর সাতলা ইউনিয়নের উপ-নির্বাচনে শাহীন ও তার সমর্থকরা আওয়ামী লীগের নেতাকর্মিদের উপর হামলা করেছিলেন এবং আওয়ামী লীগের অফিস ভাংচুর করেছিলেন বলেও অভিযোগ রয়েছে। এ নিয়ে তখন বিভিন্ন পত্র-পত্রিকায় সংবাদ প্রকাশও হয়েছে। নৌকা বিরোধী এসব কর্মকান্ড করার পরেও ১১ এপ্রিল প্রথম ধাপের সাতলা ইউপি নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীক পান মো : শাহিন হাওলাদার। এ কারনে ¯’ানীয় আওয়ামী লীগের নেতাকর্মি ও ভোটাররা চরম ক্ষুব্ধ হয়ে আছেন দ;লীয় নেতাদের উপর।
সূত্র জানায়, আজ শুক্রবার বিকেল ৩ টায় সাতলা ইউনিয়নে আওয়ামী লীগের বর্ধিত সভা। এ বর্ধিত সভায় যোগ দেবেন বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও সাবেক সংসদ সদস্য এ্যাডভোকেট তালুকদার মো : ইউনুছ, উজিরপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম জামাল হোসেন, সাধারন সম্পাদক মো : গিয়াস উদ্দিন বেপারীসহ উপজেলা আওয়ামী লীগ ও ¯’ানীয় আওয়ামী লীগের নেতাকর্মিরা। কিš‘ নৌকা বিরোধীর হাতে নৌকা কতটুকু সু-রক্ষতি তা নিয়ে প্রশ্ন তুলেছেন খোদ আওয়ামী লীগের নেতাকর্মিরা। বর্ধিত সভায় দলীয় নেতারা কি করে নৌকা বিরোধীর পক্ষে ভোট চাইবেন এবং আওয়ামী লীগের নেতা কর্মিরা তাদের কথা শুনবেন তা নিয়েও প্রশ্ন উঠেছে। নাম প্রকাশে অনি”ছুক এক আওয়ামী লীগ নেতা বলেন, শুনেছি আজ সাতলায় নৌকা চিড়ে ভাত রান্না হ”েছ। আর সেই ভাত খেতে যাবেন আওয়ামী লীগ নেতারা। দলীয় প্রতিক ও স্বাধীনতার প্রতীক নৌকাকে আওয়ামী লীগ নেতাকর্মিদের কাছে কি হাস্যকর করে তুলছেন তা ভাবতেই অবাক লাগে।
উল্লেখ্য, প্রথম ধাপে বরিশাল বিভাগের ৩৪ উপজেলার ১৭৩ টি ইউনিয়নের নির্বাচনে মনোনয়নপত্র দাখিল করেছেন আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী ও স্বতন্ত্র প্রার্থি মেম্বর ও সংরক্ষিত আসনের মহিলা মেম্বর রা। এর মধ্যে বরিশালের ৯ টি উপজেলার ৫০ সটি ইউনিয়নে সকাল ১০ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত প্রার্থিরা তাদের মনোনয়ন পত্র জমা দেন। আগামী ১১ এপ্রিল এসব ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হবে। তবে বিরোধী দল বিএনপিসহ অন্যান্য দলের প্রার্থিদের মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিতে দেখা যায়নি। যে কারনে কেবলমাত্র আওয়ামী লীগ প্রার্থিদের মধ্যেই উৎসব ও উদীপনা লক্ষ্য করা গেছে।
মনোনয়নপত্র দাখিলের শেষদিন বৃহস্পতিবার বেলা সাড়ে দশটায় উৎসবমুখর পরিবেশের মধ্যে দিয়ে স্ব স্ব রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিল করেন চেয়ারম্যারম্যান মেম্বর ও সংরক্ষিত আসনের মহিলা মেম্বর প্রার্থিরা। আজ এসব প্রার্থিদের মনোনয়ন পত্র বাছাই করা হবে।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »