২২শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ রাত ১১:৩২
ব্রেকিং নিউজঃ
জুলাইয়ের আগে করোনার টিকা রপ্তানি অনিশ্চিত : সেরাম ইনস্টিটিউট পশ্চিমবঙ্গ ষষ্ঠ দফার ভোট মোটামুটি শান্তিপূর্ণ, সফর বাতিল মোদির এত মৃত্যু এত শূন্যতা আগামীকালের ষষ্ঠ দফার ৪৩-টি আসনে কোন দল এগিয়ে !! বাংলাদেশের ভোটার হয়ে কি ভাবে ভারতের বিধান সভায় নির্বাচন করছেন আলো রানী সরকার ? করোনায় মারা গেলেন কবি শঙ্খ ঘোষ বিজেপি মন্ত্রীসভার প্রধান মুখ হতে পারেন যাঁরা !! ঠিকাদারকে টাকা পরিশোধ না করায় থমকে গেছে উজিরপুরে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মান কাজ ।। ধুলো বালীতে ফ্যাকাশে হয়ে আছে ম্যূরাল।। আওয়ামী লীগ নেতাকর্মিদের ক্ষোভ।। ফিরহাদের ভিডিয়ো নিয়ে কমিশনে বিজেপি, তৃণমূল প্রার্থীকে নিষিদ্ধ করার দাবি জানাল গেরুয়া শিবির পশ্চিমবঙ্গে এক দিনে মোদির ৪ সভা

উজিরপুরের সাতলা ইউনিয়ন পরিষদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থির ছোট ভাইয়ের হামলা।। আসবাবপত্র তছনছ।। ৫ জন আহত।।

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ বুধবার, মার্চ ৩১, ২০২১,
  • 124 সংবাদটি পঠিক হয়েছে

বরিশাল প্রতিনিধি : বরিশালের উজিরপুরে ইউনিয়ন পরিষদের নির্বাচনী বিরোধকে কেন্দ্র করে সাতলা ইউনিয়ন পরিষদে ঢুকে বর্তমান চেয়ারম্যান ও বিদ্রোহী আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী ও উজিরপুর উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক খায়রুল বাশার লিটনের কর্মি সমর্থকদের উপর হামলা ও ইউনিয়ন পরিষদের অফিস তছনছ ও ৫ সমর্থককে কুপিয়ে ও পিটিয়ে রক্তাক্ত জখম করার অভিযোগ পাওয়া গেছে।

মঙ্গলবার দুপুর ১ টার দিকে আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের সমর্থক সাতলা ইউনিয়ন যুবলীগের সাধারন সম্পাদক আসাদ হাওলাদারের নেতৃত্বে ২৫/৩০ জন যুবলীগ ছাত্রলীগ কর্মীরা এ হামলা ভাংচুর করে বলে অভিযোগ। এ ঘটনায় আনারস প্রতীকের সমর্থক সুমন নামের এক ছাত্রলীগ কর্মিকে গুরুতর অব¯’ায় উজিরপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর আগে গত রাতে আসাদ ও তারদল বলের বিরুদ্ধে একটি দোকান ভাঙচুর ও লুটপাট করার অভিযোগ পাওয়া গেছে। ঘটনার পরপরই পুলিশ ঘটনা¯’ল পরিদর্শন করেছে। এ ঘটনায় থানায় মামলা দায়েরের প্র¯‘তি চলছে বলে ইউনিয়ন পরিষদ সূত্রে জানা গেছে।
প্রত্যক্ষদর্শী ও আহতরা জানান, প্রথম ধাপের নির্বাচনে বরিশালের উজিরপুর উপজেলার সাতলা ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের মনেনীত নৌকা প্রতীক পান উজিরপুর উপজেলা আওয়ামীলীগের সদস্য শাহীন মামমুদ। মাত্র তিন মাস আগে উপ-নির্বাচনে আওয়ামী লীগের টিকিটে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেনৈ খায়রুল বাশার লিটন। আসন্ন ১১ এপ্রিলের নির্বাচনে দলীয় মনোনয়ন না পেয়ে বিদ্রোহী আনারস প্রতীকের প্রার্থী হন বর্তমান চেয়ারম্যান ও উজিরপুর উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক খায়রুল বাশার লিটন। গত কয়েক দিন ধরে বহিরাগতদের মহড়া ও উভয়ের সমর্থকদের মধ্যে বিক্ষিপ্তভাবে হামলা পাল্টা হামলার ঘটনা অব্যাহত রয়েছে। এমনকি নৌকা প্রতীকে ভোট না দিলে হিন্দু পুরুষ ভোটারদের কুপিয়ে হত্যা ও মহিলা ভোটারদের গণধর্ষন করা হবে বলে হুমকি ধামকি দেওয়া হয়। আওয়ামী লীগের প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান খায়রুল বাশার অভিযোগ করে বলেন, সাতলা ইউনিয়ন যুবলীগের সভাপতি আনোয়ার হোসেন, ইউনিয়ন আওয়ামীলীগের সদস্য আব্দুর রশিদ, ছাত্রলীগ কর্মী সুমন সরদার, মোঃ জসিমসহ ২০/২৫ জন কর্মী নিয়ে আমি ইউনিয়ন পরিষদে ছিলাম। গতকাল দুপুর ১টার দিকে নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী শাহীন মাহমুদের ছোট ভাই সাতলা ইউনিয়ন যুবলীগের সাধারন সম্পাদক আসাদ হাওলাদারের নেতৃত্বে ২৫/৩০ সন্ত্রাসী লাঠিসোটা নিয়ে ইউনিয়ন পরিষদে হামলা চালায়। এ সময় সন্ত্রাসীরা ইউনিয়ন পরিষদ কার্যালয়ের চেয়ার ভাংচুর ও কাগজপত্র তছনছ করে। এর প্রতিবাদ করলে আমার কর্মী সুমন সরদার (৩০)কে পিটিয়ে ও কুপিয়ে রক্তাক্ত ও যখম করে। সুমনকে বাচাতে এগিয়ে এলে, সোহাগ (২৪), মোঃ হাবিবুল্লাহ(৩২), এবায়েদুল হক (২৩) ও ফুয়াদ হোসেনকে (২৭) মারধর করেছে সন্ত্রাসীরা। এদের মধ্যে গুরুতরভাবে আহত সুমন সরদারকে উজিরপুর উপজেলা স্বা¯’্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে এবং বাকিদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।
চেয়ারম্যান খায়রুল বাশার লিটন অভিযোগ করে বলেন, আসাদ হাওলাদার একজন ক্যুখ্যাত সন্ত্রাসী। সে নৌকার নৌকা প্রতীকের চেয়ারম্যোন প্রার্থি শাহীন হাওলাদারের ভাই। পশ্চিম সাতলায় তাদের দু জনকে চাদা না দিয়ে কোন মানুষ শান্তিতে থাকতে পারে না। কেউ জমি বিক্রি করলে কিংবা নতুন ঘর তুললে তাদের চাদা দিতে হয়। এলাকায় চুরি-ডাকাতিসহ ও সন্ত্রাসী কর্মকান্ডসহ নানান অপকর্মের সাথে জড়িত আসাদ ও তার দলবল। এ কারনে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে হিন্দু সম্প্রদায়সহ সকল মানুষ তাদের বিরুদ্ধে রয়েছে। নির্বাচনে সাধারনে মানুষের ভোট পাবেন না এ কথা বুঝেই তারা হিন্দু সম্প্রদায়ের মানুষকে হত্যা ও ধর্ষনসহ নানান ভয় ভীতি প্রদর্শন করছেন।
বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীর সমর্থক যুবলীগ কর্মী রাসেল হাওলাদার (৩৫) অভিযোগ করে বলেন, মঙ্গলবার রাত ৯টার দিকে নৌকা প্রতীকের প্রার্থী শাহীন মাহমুদের ভাই আসাদ হাওলাদার একদল সন্ত্রাসী নিয়ে সাতলা পশ্চিম পাড় একতা বাজারে আমার ব্যবসায়ী প্রতিষ্ঠানে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর ও মালামাল লুট করে নিয়ে যায়। এসময় তারা দোকানের ক্যাশ বাক্সে থাকা নগদ টাকা ও একটি মটর সাইকেল ভাঙচুর করে।

এ বিষয়ে অভিযুক্ত ইউনিয়ন যুবলীগের সাধারন সম্পাদক আসাদ হাওলাদর বলেন, চেয়ারম্যান খায়রুল বাশারের সমর্থক সুমন সরদার আওয়ামীলীগ নেত্রীকে তুলে গালাগাল দেয়। আমি বিষয়টি জানতে ইউনিয়ন পরিষদে গেলে ২০/ ২৫ জন সন্ত্রাসী আমার ওপর হামলা চালায়। উজিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ জিয়াউল আহসান বলেন, দুই পক্ষের মধ্যে হামলা পাল্টা হামলা ও পরিষদে হামলার ঘটনা ঘটেছে। খবর পেয়ে পুলিশ ঘটনা¯’লে পৌছে পরিস্তিতি নিয়ন্ত্রনে আনে। এ বিষয়ে তদন্ত সাপেক্ষে ব্যব¯’া নেওয়া হবে বলে জানান ওসি জিয়াউল আহসান।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »