২২শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ রাত ১১:৪৫
ব্রেকিং নিউজঃ
জুলাইয়ের আগে করোনার টিকা রপ্তানি অনিশ্চিত : সেরাম ইনস্টিটিউট পশ্চিমবঙ্গ ষষ্ঠ দফার ভোট মোটামুটি শান্তিপূর্ণ, সফর বাতিল মোদির এত মৃত্যু এত শূন্যতা আগামীকালের ষষ্ঠ দফার ৪৩-টি আসনে কোন দল এগিয়ে !! বাংলাদেশের ভোটার হয়ে কি ভাবে ভারতের বিধান সভায় নির্বাচন করছেন আলো রানী সরকার ? করোনায় মারা গেলেন কবি শঙ্খ ঘোষ বিজেপি মন্ত্রীসভার প্রধান মুখ হতে পারেন যাঁরা !! ঠিকাদারকে টাকা পরিশোধ না করায় থমকে গেছে উজিরপুরে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মান কাজ ।। ধুলো বালীতে ফ্যাকাশে হয়ে আছে ম্যূরাল।। আওয়ামী লীগ নেতাকর্মিদের ক্ষোভ।। ফিরহাদের ভিডিয়ো নিয়ে কমিশনে বিজেপি, তৃণমূল প্রার্থীকে নিষিদ্ধ করার দাবি জানাল গেরুয়া শিবির পশ্চিমবঙ্গে এক দিনে মোদির ৪ সভা

অতীতে বাম এবং কংগ্রেস দুর্গ হিসেবে পরিচিত হাওড়ার আমতা বিধানসভা কেন্দ্রের আপামর হিন্দুরা ‘ডবল ইঞ্জিন’ সরকার চান এবার, সবুজ শক্তিকে রুখতে গেরুয়া ঐক্যের সুর সবার মুখে

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ সোমবার, এপ্রিল ৫, ২০২১,
  • 78 সংবাদটি পঠিক হয়েছে

অতীতে বাম এবং কংগ্রেস দুর্গ হিসেবে পরিচিত হাওড়ার আমতা বিধানসভা কেন্দ্রের আপামর হিন্দুরা ‘ডবল ইঞ্জিন’ সরকার চায়। এমনটাই সুস্পষ্ট হল ভোটের প্রচারের শেষ বেলায় অর্থাৎ রবিবার বিকেলে।
বিজেপির তারকা প্রচারক আদিত্যনাথের সভাকে ঘিরে যেমন উৎসাহ ছিল, তেমনি দেবতনু ভট্টাচার্য্যের পনেরো দিনের প্রচারে জনসমর্থন ছিল লক্ষ্য করার মতো । প্রচারপর্বের প্রথম থেকেই ঝাঁঝ ছিল লক্ষ্য করার মতো।
এর থেকে লক্ষ্য করা গেছে এবার হওয়া কিন্তু গেরুয়া পার্টির। যদিও সত্তরের দশকের শেষ ভাগ থেকে শুরু করে ২০১৬ পর্যন্ত ধারাবাহিক ভাবে সিপিএম এবং কংগ্রেস বিধায়কদের নির্বাচিত করে গেছে আমতা বেশি, কিন্তু সুরাহা হয় নি তাঁদের সমস্যার।

আমতা বাসীদের অনেক দাবি-দাওয়ার মধ্যে অন্যতম সামাজিক সুরক্ষা। অতীতে হিন্দুদের বিজেপিকে ভোট দেয়ার ক্ষেত্রে উদাসীনতা থাকলেও এবার জনগণ কিন্তু মোদী হাওয়ায় ভেসে যেতে রাজি ।

এবার বর্ণ নির্বিশেষে হিন্দুরা বিজেপিকে ভোট দেবে । উচ্চ বর্ণের হিন্দু সহ তফশিলি জাতির ভোটাররা ও এককাট্টা ভাবে বিজেপিকে দেবে এমনটাই দাবি করলেন আমতা বিধানসভা কেন্দ্রের বিজেপি কো- কনভেনর লালন ঈশ্বর । তাঁর মতে আমতা তে প্রায় ৩৫% মুসলিম ভোট থাকলেও ৬৫% হিন্দু জাতপাত নির্বিশেষে এক জোট ।
অন্যদিকে স্থানীয় বাসিন্দা বিভাস জানার মতে, “বছরের পর বছর ধরে আমতা সহ গোটা হাওড়া জেলা তে হিন্দুদের প্রতি অন্যায় ও অবিচার হয়েছে । প্রথমে কংগ্রেস, তাঁর পর সিপি এম এবং পরবর্তী পর্যায়ে টি এম সি, প্রত্যেক দল ই হিন্দুদের উপর ওপর এক সম্প্রদায় এর একতরফা অত্যাচার কে মদত দিয়ে এসেছে । কিন্তু সীমিত ক্ষমতা নিয়ে সামাজিক সংগঠন হিন্দু সংহতি সব সময় আমাদের পাশে দাঁড়িয়েছে । দেবতনুদা হিন্দু সংহতির সভাপতি হওয়ার জন্য তাঁকে আমরা চিনি। হিন্দু স্বার্থ রক্ষা করবেন এমন একজন মানুষকেই আমতার জনগণ ভোট দেবেন ।”
প্রসঙ্গত, আমতা তে প্রায় ৩৫% তফশিলি জাতির লোক আছেন যাদের ভোট কিন্তু ভাগ্য নির্ধারণ করবে মুসলিম ভোট নয় বললেন তিনি।

সামাজিক ভাবে যে মহিলারা সুরক্ষিত নয় তার আভাস পাওয়া গেলো স্থানীয় মহিলাদের সঙ্গে কথা প্রসঙ্গে।
স্থানীয় দোকানের মালিক ঝিনুক সাহার মতে “হাওড়ার অনেক অঞ্চল আছে যেখানে রাত্রি আটটার পর যে কোনো হিন্দু মেয়ে বা মহিলা বাইরে বেরোতে ভয় পায় । কেন ভয় পায়, কাদের থেকে ভয় পায়, কাদের অত্যাচারে আমরা হিন্দুরা জর্জরিত, সে তো আপনারা সবই জানেন । পুলিশ প্রশাসন আমাদের সুরক্ষা দিতে অক্ষম । ওই আমাদের সুরক্ষার দায়িত্ব বিজেপির হাতেই, তাই ভোটটা বিজেপিকে দেয়া উচিত”

শুধু ঝিনুক নয়, এলাকার সুনিতা, জয়িতা, শ্রাবনী, পাপিয়া র মতো মহিলাদের ভরসা শুধুমাত্রই বিজেপি ।

বিজেপি র আরেক স্থানীয় সদস্য সুরজিৎ আদক এর কথায় – ” এখন এমন অবস্থা হয়েছে যে কংগ্রেস, টি এম সি, এমনকি সিপি এম এর হিন্দু কর্মী রাও নির্মম ভাবে আক্রমণের শিকার হচ্ছেন একটি বিশেষ সম্প্রদায় দ্বারা। সবুজ শক্তিকে রুখতে গেরুয়া ঐক্যের সুর সবার মুখে ।”

স্থানীয় আরেকজন নাম না করে বলেন,” শুক্রবার হলেই যেন একটা ভয়ের বাতাবরণ তৈরী হয়ে যায়, সুতরাং আমতাকে ভয় মুক্ত করে আমাদের লক্ষ্য হওয়া উচিত বলে মনে করি আমি।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »