১৬ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ রাত ৩:২৭

৩ সেপ্টেম্বর থেকে বাংলাদেশ-ভারত ফ্লাইট চালু

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ শনিবার, আগস্ট ২৮, ২০২১,
  • 87 সংবাদটি পঠিক হয়েছে

ভারত ও বাংলাদেশের মধ্যে ‘এয়ার বাবল’ চুক্তির আওতায় আগামী শুক্রবার (৩ সেপ্টেম্বর) থেকে ফ্লাইট আবার শুরু হচ্ছে। শনিবার (২৮ আগস্ট) ভারতের বেসামরিক বিমান পরিবহন মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

তবে পর্যটন ভিসাধারী যাত্রীদের ওই তারিখ থেকে ভারতে প্রবেশের অনুমতি দেওয়া হবে না বলে জানানো হয়েছে। ফলে চিকিৎসাসহ নানা কারণে উভয় দেশে চলাচলকারী যাত্রীদের অনিশ্চয়তা কাটলো।

করোনার দ্বিতীয় ঢেউয়ের কারণে গত এপ্রিল থেকে বাংলাদেশ-ভারতের সঙ্গে ফ্লাইট স্থগিত রয়েছে। তবে পরিস্থিতির উন্নতির সঙ্গে সঙ্গে দুই দেশের মধ্যে ফ্লাইট চালুর বিষয়ে আলোচনা শুরু হয়। গত ৪ আগস্ট ভারতের বেসামরিক বিমান চলাচল অধিদপ্তরকে (ডিজিজিএ) এয়ার বাবল চুক্তির আওতায় ১১ আগস্ট থেকে ফ্লাইট ফের শুরুর অনুমোদন চেয়ে একটি চিঠি দেয় বেবিচক।

এর আগে, দুই দেশের মধ্যে ফ্লাইট চালুর বিষয়ে বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) গত ৪ আগস্ট ভারতকে চিঠি পাঠায়। এ চিঠির পরিপ্রেক্ষিতে ভারত কর্তৃপক্ষ জানায়, বাংলাদেশের প্রস্তাব পর্যালোচনার পর ভারত ফ্লাইট চালুর বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে। প্রাথমিক পর্যায়ে ভারত সপ্তাহে সাতটি ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে। এর মধ্যে স্পাইসজেট সপ্তাহে তিনটি, ইন্ডিগো সপ্তাহে দুটি ও এয়ার ইন্ডিয়া সপ্তাহে দুটি ফ্লাইট পরিচালনা করবে। তবে, বাংলাদেশ থেকে সপ্তাহের কোন দিন কোন ফ্লাইট চলবে তা এখনও জানানো হয়নি।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »