৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ রাত ১২:১৬
ব্রেকিং নিউজঃ
বিমানবন্দরে সাফজয়ী কৃষ্ণা রানীর আড়াই লাখ টাকা চুরি ভারতের নতুন হাইকমিশনার প্রণয় কুমার ভার্মা ঢাকায় কপাল পুড়বে ১৪০ এমপির প্রধানমন্ত্রীর ভারত সফরে সঙ্গী হলেন যারা কিশোরগঞ্জ ও নরসিংদীতে হিন্দুদের বাড়ি-ঘর ও দোকানপাটে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ। রাঙ্গামাটিতে সুভাষ দাস ও মনি দাস দম্পতিকে গাছের সাথে বেঁধে মধ্যযুগীয় কায়দায় অমানবিক নির্যাতন ড্রাইভিং লাইসেন্সের লিখিত পরীক্ষার স্ট্যান্ডার্ড ৮৫টি প্রশ্ন ব্যাংক ও উত্তর নিজে শিখুন এবং অন্যকে শেখার জন্য উৎসাহিত করুন। আবার ভুমিদস্যুর হাতে আহত সংখ্যালঘু হিন্দু… বাংলাদেশেও অর্থপাচারের অভিযোগ পার্থের বিরুদ্ধে বাংলাদেশ-পাকিস্তানের সম্পর্ক উন্নয়নে পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রশ্নবিদ্ধ ভূমিকা

ভারতের সেনাবাহিনীর প্রধান জেনারেল মনোজ পান্ডের ঢাকায় আগমন

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ সোমবার, জুলাই ১৮, ২০২২,
  • 123 সংবাদটি পঠিক হয়েছে
created by Polish

বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদের আমন্ত্রণে সোমবার চার দিনের সফরে ঢাকায় পৌঁছেছেন ভারতীয় সেনাপ্রধান জেনারেল মনোজ পান্ডে।

ঢাকায় ভারতীয় হাইকমিশন এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, জেনারেল মনোজ পান্ডের দায়িত্ব নেয়ার পর এটাই প্রথম বিদেশ সফর। সফরে তার স্ত্রী অর্চনা পান্ডে এবং তিন সদস্যের একটি প্রতিনিধি দল রয়েছে।

হাইকমিশন জানায়, এই সফরে ভারতের সেনাপ্রধান বাংলাদেশের প্রধানমন্ত্রী, প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা, বাংলাদেশ সেনাবাহিনী, নৌবাহিনী, বিমান বাহিনীর সার্ভিস চিফগণ, বাংলাদেশ সশস্ত্র বাহিনী বিভাগের পিএসও প্রধান এবং বাংলাদেশ সশস্ত্র বাহিনীর অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে সৌজন্য সাক্ষাত করার কথা রয়েছে।

এছাড়া তিনি বিভিন্ন সামরিক স্টেশন পরিদর্শন করবেন। সেনাপ্রধান ঢাকা সেনানিবাসের শিখা অনির্বাণের বেদিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে বাংলাদেশের সশস্ত্র বাহিনীর সেসব সদস্যদের প্রতি শ্রদ্ধা নিবেদন করবেন যারা ১৯৭১ সালের বাংলাদেশের মুক্তিযুদ্ধে সর্বোচ্চ আত্মত্যাগ করেছিলেন।

ভারতের সেনাপ্রধান ডিফেন্স সার্ভিস কমান্ড অ্যান্ড স্টাফ কলেজ মিরপুর পরিদর্শন করবেন এবং সশস্ত্র বাহিনী ওয়ার কোর্সের শিক্ষার্থী অফিসারগণ ও অনুষদের সাথে তার অভিজ্ঞতা শেয়ার করবেন।

তিনি বাংলাদেশ ইনস্টিটিউট অব পিস সাপোর্ট অপারেশন ট্রেনিংও পরিদর্শন করবেন।

জেনারেল মনোজ পান্ডের এই সফর দুই দেশের সশস্ত্র বাহিনীর মধ্যে বিদ্যমান ঘনিষ্ঠ ও ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ককে আরও জোরদার করবে বলে আশা করা হচ্ছে।

১৭/০৭/২০২২ ইং ১৮:১৫ ঘটিকায় ভারতের সেনাবাহিনীর প্রধান *জেনারেল মনোজ পান্ডে পিভিএসএম, এভিএসএম, ভিএসএম, এডিসি* *(Biman Bangladesh Airlines এর Flight No:BG-398)* বিমানযোগে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন।

উল্লেখ্য যে ভারতীয় সেনা প্রধানের সফরসঙ্গী হিসেবে তার স্ত্রী সহ আরো তিনজন কর্মকর্তা সাথে রয়েছেন।

সফরত ব্যক্তিবর্গরা হচ্ছেন:-

*1. CAS (Indian), General Monoj Pande*

*2. Mrs. Archana Pande*

*3. Maj Gen Neeraj Gosain*

*4. Brig Gen Mukesh Sharma*

*5. Col Mandeep Sing Dhillon*

ভারতীয় সেনাপ্রধান মহোদয় সহ সফররত সকল সদস্য বৃন্দ রেডিসন ব্লু হোটেলে অবস্থান করিবেন |

অদ্য,১৮/০৭/২০২২ ইং তারিখ,সময়ঃ ১০.০০ ঘটিকা হতে ইউরোপীয় ইউনিয়নের গুলশানস্থ দূতাবাসের অফিসে, ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত , H.E.Mr.Charles Whiteley. মহোদয়, এক চা চক্রের আয়োজন করেন।

উক্ত চা চক্র অনুষ্ঠানে নিন্ম লিখিত রাষ্ট্রদূতগন অংশগ্রহণ করেনঃ

১। H.E. Mr. Enrico Nunziata, ইতালির রাষ্ট্রদূত।

২। H.E. Mr. Achim Troster, জামান রাষ্ট্রদূত।

৩। H.E. Ms. Winnie Estrup Peterson, ডেনমার্কের রাষ্ট্রদূত।

৪। H.E. Mr. Anne van Leeuwen , নেদারল্যান্ডসের রাষ্ট্রদূত।

৫। H.E. Mr. Guillaume Audren kerdrel, ফ্রান্সের রাষ্ট্রদূত।

৬।H.E.Mr. Francisco de Asis Benitez Salas, স্পেনের রাষ্ট্রদূত।

৭। H. E. Mr. Johannes Van Der klaauw, চিফ অব মিশন ,ইউএন এইচসিআর, বাংলাদেশ।

সফররত ইউরোপীয়ান পার্লামেন্টের ভাইস প্রেসিডেন্ট Ms Heidi Hautala এর নেতৃত্বে, ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দল উক্ত চা চক্র অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »