৪ঠা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ রাত ২:৫২

ভারতে পাঁচ রাজ্যের নির্বাচনে ভরাডুবির মুখে বিজেপি

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ রবিবার, ডিসেম্বর ৯, ২০১৮,
  • 237 সংবাদটি পঠিক হয়েছে

ভারতের পাঁচ রাজ্যে নির্বাচনে বুথফেরত জরিপ অনুযায়ী বিজেপির ভরাডুবি হচ্ছে বলে দাবি করেছে দেশটির বেশিরভাগ সংবাদমাধ্যম। কেবল ছত্তিশগড়েই ক্ষমতাসীন দলটির সরকার গঠনের সম্ভাবনা রয়েছে। আসছে ১১টি ডিসেম্বর পাঁচ রাজ্যের সংসদ নির্বাচনের ফলাফল একসঙ্গে প্রকাশ করবে ভারতীয় নির্বাচন কমিশন। টাইমস অব ইন্ডিয়া, ইন্ডিয়া টুডে।বুথ ফেরত জরিপে দেখা যায়, রাজস্থানে কংগ্রেস ও তেলেঙ্গানায় আঞ্চলিক দল তেলেঙ্গানা রাষ্ট্রীয় সমিতি(টিআরএস) নিশ্চিত বিজয়ের পথে রয়েছে। আর মিজোরামে সরকার গঠনের জন্য প্রয়োজনীয় আসন পাবে না কংগ্রেস ও মিজোরাম ন্যাশনাল ফ্রন্ট। বুথ ফেরত জরিপ অনুযায়ী কেবল ছত্তিশগড়ে বিজিপি এগিয়ে থাকলেও সরকার গঠনের জন্য প্রয়োজনীয় আসন পেতে বেগ পেতে হবে তাদের।

অন্যদিকে মধ্যপ্রদেশে হাড্ডাহাড্ডি লড়াই চলছে বিজেপি ও কংগ্রেসের মধ্যে। এ রাজ্যের ফলাফল কী হবে তা নিয়ে দ্বিধাবিভক্ত ভারতের নির্বাচন বিশ্লেষকরা।

ভারতে পাঁচ রাজ্যের নির্বাচনে ভরাডুবির মুখে বিজেপি

ছত্তিশগড়, মধ্যপ্রদেশ, রাজস্থান, তেলেঙ্গানা ও মিজোরামে ১২ নভেম্বর থেকে ৭ ডিসেম্বরের মধ্যে ভোটগ্রহণ হয়। সমস্ত রাজ্যে ভোটগণনা শেষে ফল প্রকাশের দিন ঠিক করা হয়েছে ১১ ডিসেম্বর।

২০১৯ সালের মাঝামাঝিতে ভারতের লোকসভা নির্বাচন হওয়ার কথা। বিশ্লেষকরা বলছেন এ নির্বাচনে বিজেপির ভরাডুবি ঘটলে তার প্রভাব পড়তে পারে লোকসভা নির্বাচনেও।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »