৬ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ সকাল ৮:০৩
ব্রেকিং নিউজঃ
বিমানবন্দরে সাফজয়ী কৃষ্ণা রানীর আড়াই লাখ টাকা চুরি ভারতের নতুন হাইকমিশনার প্রণয় কুমার ভার্মা ঢাকায় কপাল পুড়বে ১৪০ এমপির প্রধানমন্ত্রীর ভারত সফরে সঙ্গী হলেন যারা কিশোরগঞ্জ ও নরসিংদীতে হিন্দুদের বাড়ি-ঘর ও দোকানপাটে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ। রাঙ্গামাটিতে সুভাষ দাস ও মনি দাস দম্পতিকে গাছের সাথে বেঁধে মধ্যযুগীয় কায়দায় অমানবিক নির্যাতন ড্রাইভিং লাইসেন্সের লিখিত পরীক্ষার স্ট্যান্ডার্ড ৮৫টি প্রশ্ন ব্যাংক ও উত্তর নিজে শিখুন এবং অন্যকে শেখার জন্য উৎসাহিত করুন। আবার ভুমিদস্যুর হাতে আহত সংখ্যালঘু হিন্দু… বাংলাদেশেও অর্থপাচারের অভিযোগ পার্থের বিরুদ্ধে বাংলাদেশ-পাকিস্তানের সম্পর্ক উন্নয়নে পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রশ্নবিদ্ধ ভূমিকা

৬১৬ কোটি টাকায় কিনে একে ‘ইতিহাস’ বানাল চেলসি

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ বৃহস্পতিবার, জানুয়ারি ৩, ২০১৯,
  • 196 সংবাদটি পঠিক হয়েছে

কোনো নতুন খেলোয়াড় ক্রয়ের পেছনে ৬৪ মিলিয়ন ইউরো বা ৬১৬ কোটি টাকা ঢালাটা এখন কোনো বিষয় নয়। বরং ইউরোপের দলবদলের চড়া মূল্যের বাজারে অঙ্কটা নস্যিই। কিন্তু বিস্ময়কর হলো, ইংলিশ ক্লাব চেলসি এই টাকাটা ঢালল ফুটবলের অনুর্বর ভূমি মার্কিন যুক্তরাষ্ট্রের এক তরুণের পেছনে। তার বয়স মাত্র ২০!

হ্যাঁ, জার্মান ক্লাব বরুসিয়া ডর্টমুন্ড থেকে যুক্তরাষ্ট্রের এই তরুণ মিডফিল্ডার ক্রিস্তিয়ান পুলিসিচকে ৬৪ মিলিয়ন ইউরো দিয়ে কিনে ফেলল চেলসি। বাংলাদেশি মুদ্রায় অঙ্কটা ৬১৫ কোটি ৬৮ লাখ ১২ হাজার ১০০ টাকা মাত্র! 

গতকাল বুধবারই চুক্তিপত্রে আনুষ্ঠানিকভাবে স্বাক্ষর করে চেলসির হয়ে গেছেন পুলিসিচ। চুক্তিপত্রে স্বাক্ষর করার সঙ্গে সঙ্গেই ২০ বছর বয়সী তরুণ হয়ে গেছেন ইতিহাস। যুক্তরাষ্ট্র তথা উত্তর আমেরিকা মহাদেশের ইতিহাসে তিনিই এখন সবচেয়ে দামী ফুটবলার। একই সঙ্গে বরুসিয়া ডর্টমুন্ডের বিক্রি করা খেলোয়াড়দের মধ্যে তিনি এখনো দ্বিতীয় সর্বোচ্চ দামী। 

জার্মান ক্লাবটি তার চেয়ে বেশি দামে বিক্রি করেছে কেবল উসমানে ডেম্বেলেকে। ২০১৭ সালে ফরাসি এই তরুণকে ডর্টমুন্ড থেকে বার্সেলোনা কিনে আনে ১৪৭ মিলিয়ন ইউরোর চুক্তিতে। এর মধ্যে ১০৫ মিলিয়ন ইউরো নগদই দিয়েছে বার্সেলোনা। বাকি ৪২ মিলিয়ন ইউরো দেওয়া হবে বিভিন্ন শর্ত সাপেক্ষে। 

চুক্তি হয়ে গেলেও পুলিসিচ এই মৌসুমে চেলসিতে যাচ্ছেন না। মৌসুমের বাকি সময়টা তিনি ধারে খেলবেন নিজের ঘর ডর্টমুন্ডেই। মৌসুম শেষে যোগ দেবেন নিজের বর্তমান ক্লাব চেলসিতে। 

যাই হোক, হুট করেই কুড়িতে পা দেওয়া এক তরুণকে এতোট টাকা দিয়ে কিনল কেন চেলসি? চেলসির ড্রেসিংরুম থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে গণমাধ্যমের খবর, এডেন হ্যাজার্ডের বিকল্প আগে থেকেই কিনে রাখল চেলসি। গত মৌসুম থেকেই হ্যাজার্ডের পিছু নিয়েছে রিয়াল মাদ্রিদ। ক’দিন আগে খবর বেরোয়, হ্যাজার্ড এরই মধ্যে রিয়ালকে পাকা কথাও দিয়ে ফেলেছেন। মৌসুম শেষ হলেই তিনি চেলসি ছেড়ে যোগ দেবেন রিয়ালে। তাই আগে থেকেই বিকল্প কিনে রাখল চেলসি, যাতে তখন বিকল্পের জন্য বাড়তি ঘাম ঝরাতে না হয়। 

বয়স কম হলেও এরই মধ্যে নিজের জাতটা চিনিয়েছেন পুলিসিচ। মিডফিল্ডার হিসেবে দলের খেলাটা তৈরি করাই তার প্রধান কাজ। নিজের কাজটা খুব ভালোভাবেই করতে পারেন। পাশাপাশি গোল করার দক্ষতাও বেশ। এই মৌসুমে এরই মধ্যে ৩ বার ক্লাব বরুসিয়া ডর্টমুন্ডকে উদ্ধার করেছেন তরুণ পুলিসিচ। 

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »