২রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ সন্ধ্যা ৬:০৫
ব্রেকিং নিউজঃ
বিমানবন্দরে সাফজয়ী কৃষ্ণা রানীর আড়াই লাখ টাকা চুরি ভারতের নতুন হাইকমিশনার প্রণয় কুমার ভার্মা ঢাকায় কপাল পুড়বে ১৪০ এমপির প্রধানমন্ত্রীর ভারত সফরে সঙ্গী হলেন যারা কিশোরগঞ্জ ও নরসিংদীতে হিন্দুদের বাড়ি-ঘর ও দোকানপাটে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ। রাঙ্গামাটিতে সুভাষ দাস ও মনি দাস দম্পতিকে গাছের সাথে বেঁধে মধ্যযুগীয় কায়দায় অমানবিক নির্যাতন ড্রাইভিং লাইসেন্সের লিখিত পরীক্ষার স্ট্যান্ডার্ড ৮৫টি প্রশ্ন ব্যাংক ও উত্তর নিজে শিখুন এবং অন্যকে শেখার জন্য উৎসাহিত করুন। আবার ভুমিদস্যুর হাতে আহত সংখ্যালঘু হিন্দু… বাংলাদেশেও অর্থপাচারের অভিযোগ পার্থের বিরুদ্ধে বাংলাদেশ-পাকিস্তানের সম্পর্ক উন্নয়নে পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রশ্নবিদ্ধ ভূমিকা

মৌলভীবাজারে কষ্টি পাথরের মূর্তি উদ্ধার

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ রবিবার, জানুয়ারি ২০, ২০১৯,
  • 354 সংবাদটি পঠিক হয়েছে


মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার সীমান্তবর্তী কুরমা চা বাগানের ভেতর থেকে প্রায় চার লাখ টাকা মূল্যের একটি কষ্টি পাথরের মূর্তি উদ্ধার করা হয়।

আজ শনিবার ভোর সাড়ে ৫টায় চা বাগানের জগদীশ রাজধর এর বসতঘর থেকে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) কুরমা বিওপি’র সদস্যরা মূর্তি উদ্ধার করেন। এ ঘটনায় বিজিবি’র পক্ষ থেকে কমলগঞ্জ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

মামলা সূত্রে জানা যায়, বিজিবি’র কুরমা বিওপি’র সদস্যরা ইসলামপুর ইউনিয়নের কুরুঞ্জি গ্রামের জগদীশ রাজধরের বসতঘরে কষ্টিপাথর ক্রয় বিক্রয়ের গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে কষ্টি পাথরের মূর্তি উদ্ধার করা হয়। কষ্টি পাথরটি বসতঘরের কাঠের নিচে কালো পলিথিনে মোড়ানো ছিল। বিজিবি সদস্যদের উপস্থিতি টের পেয়ে বাড়ির লোকজন পালিয়ে যায়। ভারতীয় সীমান্তের মেইন পিলার ১৯০৬/১০ এস হতে ৪ কি.মি. বাংলাদেশের অভ্যন্তরে কুরুঞ্জি এলাকা।

বিজিবি কুরমা বিওপি’র হাবিলদার মো. জালাল আহমেদ জানান, কমলগঞ্জ উপজেলার কুরুঞ্জি গ্রামের জগদিশ রাজধর এর বাড়িতে একটি মূর্তি পাচারের উদ্দেশ্যে কেনা-বেচার জন্য দর কষাকষি চলছে, এমন গোপন সংবাদ পেয়ে কুরমা বিওপি সদস্যরা ওই এলাকায় অভিযান পরিচালনা করেন। এ সময় বিজিবির উপস্থিতি টের পেয়ে মূর্তি পাচারকারীরা ঘটনাস্থলে মূর্তিটি ফেলে রেখে পালিয়ে যায়। এরপর জগদীশ রাজধরের বসতঘরের কাঠের নিচে কালো পলিথিনে মোড়ানো অবস্থায় ৩.৮৫০ কেজি ওজনের কষ্টি পাথরের মূর্তি উদ্ধার করে শ্রীমঙ্গলস্থ ৪৬ ব্যাটালিয়নে নিয়ে আসেন। মূর্তিটির বর্তমান বাজার মূল্য প্রায় ৪ লাখ টাকা। এ ঘটনায় ১৯৭৪ সনের বিশেষ ক্ষমতা আইনে অপরাধ করায় জগদীশ রাজধরের বিরুদ্ধে শনিবার দুপুরে কমলগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়েছে।

কমলগঞ্জ থানার কর্তব্যরত অফিসার এএসআই সুশেন চন্দ্র দাস মামলার সত্যতা নিশ্চিত করে জানান, উদ্ধারকৃত মূর্তিটি থানা হেফাজতে রয়েছে। মূর্তিটির রং কালো, ওজন ৩ দশমিক ৮৫০ কেজি এর উচ্চতা ১২ দশমিক ০৫ ইঞ্চি, প্রস্থ ৫ দশমিক ৫ ইঞ্চি। উদ্ধারকৃত মূর্তিটির প্রত্মতাত্ত্বিক মূল্য ৩ লক্ষ ৮৫ হাজার টাকা। এ ঘটনায় শ্রীমঙ্গল ব্যাটেলিয়ন (৪৬ বিজিবি) এর সি কোম্পানী কুরমা বিওপি’র হাবিলদার মো. জালাল আহমেদ বাদি হয়ে বিশেষ ক্ষমতা আইনে কমলগঞ্জ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

কমলগঞ্জ থানার ওসি মো. আরিফুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে শনিবার সন্ধ্যায় কালের কণ্ঠকে বলেন, এ ঘটনায় শনিবার কমলগঞ্জ থানায় মামলা (নং-১৫) দায়ের করা হয়েছে।  

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »