৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ রাত ১০:২০

ভোলায় কিশোরকে বেঁধে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন: হাইকোর্টের ক্ষোভ

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ সোমবার, জানুয়ারি ২১, ২০১৯,
  • 486 সংবাদটি পঠিক হয়েছে

ভোলার চরফ্যাশন উপজেলার শশীভূষণ থানার হাজারীগঞ্জ ইউনিয়নে মুরগী চুরির অপবাদে রুবেল (১৪) নামের এক কিশোরকে ইউপি মেম্বার কর্তৃক মধ্যযুগীয় কায়দায় নির্যাতনের ঘটনায় উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছেন হাইকোর্ট।

পত্রিকায় প্রকাশিত ঘটনা সোমবার (২১ জানুয়ারি) হাইকোর্টের বিচারপতি নাজমুল আহসান ও বিচারপতি কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত বেঞ্চের দৃষ্টি আকর্ষণ করা হয়।

পরে আদালত এক আদেশে বলেন, সংশ্লিষ্ট জেলার প্রশাসক (ডিসি) ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) মূল ঘটনা কী তা খুঁজে বের করবেন। আগামী এক সপ্তাহের মধ্যে হাইকোর্টে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে আদেশে।

প্রকাশিত প্রতিবেদন দেখে এবং এমন নৃশংস ঘটনার বর্ণনা শুনে শিশুদের নিরাপত্তা ও সামাজিক আচরণের বিষয়ে উদ্বেগ প্রকাশ করেন আদালত। পাশাপাশি হাইকোর্টের ডেপুটি অ্যাটর্নি জেনারেলকে নির্দেশ দেন ঘটনা অনুসন্ধান করে জেলা প্রশাসক ও ওসির মাধ্যমে বিষয়টি আদালতকে অবহিত করার জন্য।

পত্রিকায় প্রকাশিত ঘটনাটি আদালতের দৃষ্টি আকর্ষণ করেন সুপ্রিম কোর্টের আইনজীবী অমিত দাশগুপ্ত।

গত ১৫ নভেম্বর ভোলার চরফ্যাশন উপজেলার হাজারীগঞ্জ ইউনিয়নে মুরগি চুরির অপবাদ দিয়ে স্থানীয় ইউপি মেম্বার আমজাদের নেতৃত্বে রুবেল (১৪) নামের এক কিশোরকে বেঁধে নির্যাতন করা হয়। নির্যাতনকারীদের হুমকি আর আর্থিক অস্বচ্ছলতার কারণে ওই কিশোরের পরিবার মামলা করতে পারেনি। তবে নির্যাতনের দৃশ্য ফেসবুকে ভাইরাল হলে ঘটনার এক মাসের বেশি সময় পর শনিবার (১৯ জানুয়ারি) পুলিশ ওই কিশোরের মাকে ডেকে নেয়। পরে হাজারীগঞ্জ ইউনিয়ন পরিষদের মেম্বার আমজাদ হোসেনসহ ৬ জনকে আসামি করে শশীভূষণ থানায় এ ঘটনায় মামলা দায়ের করা হয়।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »