৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ রাত ১০:১৯

রামদা দিয়ে হামলার মামলায় জামিন নিতে আদালতে ১০ মাসের শিশু

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ শুক্রবার, জানুয়ারি ২৫, ২০১৯,
  • 263 সংবাদটি পঠিক হয়েছে

বয়স যখন মাত্র ২২ দিন তখন রামদা দিয়ে আক্রমণ করে আহত করার মামলায় তাকে আসামি করে পুলিশ। পুলিশের রিপোর্ট অনুযায়ী, এই সদ্যোজাত শিশু রামদা দিয়ে আক্রমণ করে প্রতিপক্ষকে আহত করে জমির দখল নিয়েছিলো। শিশুটির বয়স এখন ১০ মাস।মায়ের কোলে চেপে আদালতে জামিন নিতে এসেছে সে।

পুলিশের ভাষ্যমতে, রাজধানী ঢাকায় ৯ মাস আগে প্রতিপক্ষকে রামদা দিয়ে আক্রমন করে আহত করে সে। রাজধানীর মিরপুর মডেল থানার পুলিশ কর্মকর্তার তদন্তের পর এই মামলায় চার্জশিট দেয়া হয়। শুধু তাই নয় এই মামলায় এমন একজনকে আসামি করা হয়েছে যে ঘটনা ঘটার ৩ বছর আগে মারা গেছে।

এ বিষয়ে ফেসবুকে পিনাকী ভট্টাচার্য লিখেছেন, শুধু শিশু নয়, সাম্প্রতিক সময়ে বাংলাদেশে অনেককেই জঙ্গি অথবা সন্ত্রাসী হিসাবে চিহ্নিত করে হত্যা করেছে এবং আন্তর্জাতিক সম্প্রদায় এগুলোকে সন্ত্রাসবিরোধী সফল পদক্ষেপ বলে সরকারের প্রশংসাও করেছে। পুলিশ এবং সরকারের কাউন্টার টেররিজমের এইসব বয়ান কি আন্তর্জাতিক সম্প্রদায়ের সবক্ষেত্রে বিশ্বাসযোগ্য বলে গ্রহণ করা উচিত?

তিনি আরো লিখেছেন, ‘আমাদের এটা বিশ্বাস করার কারণ আছে, যে অনেক ক্ষেত্রেই অনেক তরুণ-যুবকের বিরুদ্ধে সন্ত্রাস এবং জঙ্গীবাদের অভিযোগ মিথ্যা। এর অর্থ হচ্ছে, বাংলাদেশে যাদের জঙ্গী আখ্যা দিয়ে হত্যা করা হচ্ছে, তারা আদতে নির্দোষ এবং নিরপরাধ মানুষও হতে পারে।’

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »