৫ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ সকাল ৮:১৩

দরিদ্রদের বিনামূল্যে বিদ্যুৎ দেবেন মোদি

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ বুধবার, সেপ্টেম্বর ২৭, ২০১৭,
  • 184 সংবাদটি পঠিক হয়েছে

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শহর ও গ্রামের গরিব পরিবারের মধ্যে বিনামূল্যে বিদ্যুৎ-সংযোগ দেওয়ার ঘোষণা দিয়েছেন। এ কারণে সোমবার ‘সৌভাগ্য স্কিম’ নামে একটি প্রকল্পের উদ্বোধন করেছেন তিনি।

এনডিটিভি অনলাইনের প্রতিবেদনে বলা হয়, সোমবার বিজেপির এক সভায় নরেন্দ্র মোদি এই সৌভাগ্য স্কিমের উদ্বোধন ঘোষণা করেন। এই স্কিমের আওতায় ২০১৮ সালের মধ্যে দরিদ্র পরিবারের মধ্যে বিনামূল্যে বিদ্যুৎ-সংযোগ দেওয়া হবে। এতে মোট ব্যয় হবে ১৬ হাজার ৩২০ কোটি রুপি।

নরেন্দ্র মোদি বলেন, বিদ্যুৎ-সংযোগ নেওয়ার জন্য দরিদ্র মানুষকে আর কোনো অর্থ দিতে হবে না। এখন থেকে অর্থ ছাড়াই তাঁরা বিদ্যুৎ-সংযোগ পাবেন। সরকার দরিদ্র মানুষের বাড়ি বাড়ি গিয়ে বিদ্যুৎ-সংযোগ দেবে।

প্রতিবেদনে বলা হয়, ভারতে প্রায় ২৫ কোটি বাড়ি রয়েছে। এর মধ্যে চার কোটি বাড়িতে এখনো বিদ্যুৎ-সংযোগ পৌঁছায়নি। এ কারণে ২০১৮ সালের ডিসেম্বরের মধ্যে সব বাড়িতেই বিদ্যুৎ-সংযোগ দেওয়া হবে।

সরকারি সূত্রে জানা গেছে, বিনা মূল্যে বিদ্যুৎ-সংযোগ দেওয়ার জন্য দরিদ্র পরিবারগুলোকে ২০১১ সালের আর্থ-সামাজিক ও জাতিপ্রথা জরিপের (এআইসিসি) তথ্য নিয়ে শনাক্ত করা হবে। এ ছাড়া যারা দরিদ্র নয়, তারাও এই স্কিমের আওতায় ৫০০ রুপি দিয়ে বিদ্যুৎ-সংযোগ নিতে পারবে। বাকি অর্থ ১০ কিস্তিতে পরিশোধের সুযোগ পাবে তারা।

 

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »