৫ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ সকাল ৮:১২

খালেদা জিয়া এ মাসের তৃতীয় সপ্তায় দেশে ফিরছেন

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ মঙ্গলবার, অক্টোবর ১০, ২০১৭,
  • 212 সংবাদটি পঠিক হয়েছে

দেশ1রিপোর্ট:বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এ মাসের তৃতীয় সপ্তায় দেশে ফিরবেন। আগামী ২২ অক্টোবর ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ বাংলাদেশ সফরে আসছেন। তার আগেই বেগম খালেদা জিয়া দেশে ফিরবেন বলে নির্ভরযোগ্য একটি সূত্রে জানা গেছে।
সূত্র জানায়, ডাক্তার দেখানোর সিডিউল থাকার কারণে বেগম খালেদা জিয়ার দেশে ফেরার দিনক্ষণ এখনও চূড়ান্ত হয়নি। তবে বড় ধরনের কোনও সমস্যা না হলে তিনি অবশ্যই ২২ অক্টোবরের মধ্যে দেশে ফিরবেন, দায়িত্বশীল একটি সূত্র একথা নিশ্চিত করে বলেছেন।
আগামী ১৫ অক্টোবর বেগম খালেদা জিয়ার ডাক্তার দেখানোর সিডিউল নির্ধারিত রয়েছে। ওইদিন ডাক্তার দেখানোর পরই দেশে ফেরার ফ্লাইট কনফার্ম করা হবে। সেটি ২০ অথবা ২২ অক্টোবরও হতে পারে বলে জানা গেছে।
উল্লেখ্য, বেগম খালেদা জিয়া গত ১৫ জুলাই চোখ এবং পায়ের উন্নত চিকিৎসার জন্য লন্ডন যান। সেই থেকে তার এই সফরকে কেন্দ্র করে নানা ধরনের বিতর্ক হয়েছে। সরকারের তরফ থেকে অভিযোগ করা হয়েছে যে, ‘তিনি লন্ডন বসে ষড়যন্ত্র করছেন’ ‘মামলার ভয়ে বিদেশ পালিয়ে গেছেন’ ‘আর দেশে ফিরে আসবেন না’ প্রভৃতি। ফলে বেগম খালেদা জিয়া কবে নাগাদ দেশে ফিরবেন এ নিয়ে ব্যাপক জল্পনা-কল্পনা চলছিল বেশ কিছুদিন ধরেই।
সাপ্তাহিক শীর্ষকাগজে গত ২৫ সেপ্টেম্বর প্রকাশিত এক প্রতিবেদনে উল্লেখ করা হয়েছিল যে, ২২ অক্টোবরের আগে বেগম খালেদা জিয়া দেশে ফিরবেন। পরে প্রতিবেদনটি শীর্ষনিউজ ডটকমেও পুনঃপ্রকাশ করা হয়েছিল।
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে লন্ডনে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আস্থাভাজন গুরুত্বপূর্ণ নেতাদের ইতিমধ্যে একাধিকবার বৈঠক হয়েছে বলে পত্র-পত্রিকায় খবর এসেছে। তাই ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের আসন্ন এই বাংলাদেশ সফরকে বেশ গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে। সুষমা স্বরাজের সঙ্গে বেগম খালেদা জিয়ার একান্ত বৈঠকের সম্ভাবনা রয়েছে।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »