৬ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ সকাল ৬:১৭

রংপুরের ঘটনায় দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ মঙ্গলবার, নভেম্বর ১৪, ২০১৭,
  • 247 সংবাদটি পঠিক হয়েছে

 ধর্মীয় সংখ্যালঘু বলতে কিছু থাকতে পারে না। বাংলাদেশের সকলেই বাঙালি-এটি তাদের একমাত্র পরিচয়।

তাই সাম্প্রতিক সময়ে রংপুরে যে অপরাধ সংঘটিত হয়েছে, তার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি হতে হবে। তাহলেই ভবিষ্যতে আর এহেন অপকর্মে কেউ প্রবৃত্ত হবে না এবং ধর্মীয় সম্প্রীতির বন্ধনও সুসংহত হবে’-এমন অভিমত পোষণ করেন সেক্টর কমান্ডার্স ফোরামের যুক্তরাষ্ট্র ইউনিটের সভাপতি মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদ।

রংপুরে সাম্প্রদায়িক হামলা, অগ্নিসংযোগ এবং নির্যাতনের প্রতিবাদে স্থানীয় সময় রবিবর সন্ধ্যায়  ‘বাংলাদেশে সাম্প্রদায়িক সন্ত্রাস রুখে দাঁড়াও’ শীর্ষক এক আলোচনা সভায় এই মুক্তিযোদ্ধা আরো বলেন, ‘বঙ্গবন্ধুর ডাকে একাত্তরে আমরা যুদ্ধে লিপ্ত হয়েছিলাম জাতি-ধর্ম-বর্ণ-নির্বিশেষে সকল বাঙালি। সেই চেতনায় বাংলাদেশকে এগিয়ে নিতে হবে। সংখ্যালঘু অপবাদ অব্যাহত রাখলে বিচারহীনতার সংস্কৃতিও দূর করা সম্ভব হবে না। ’

নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসে একটি পার্টি হলে ‘ইউনাইটেড বেঙ্গলী ফোরাম’ ব্যানারে এই সমাবেশে সভাপতিত্ব করেন লেখক-কলামিস্ট শিতাংশু গুহ এবং উপস্থাপন করেন তোফাজ্জল হোসেন লিটন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সেক্টর কমান্ডার্স ফোরামের সেক্রেটারি মুক্তিযোদ্ধা রেজাউল বারী, কম্যুনিটি এ্যাক্টিভিস্ট সৈয়দ মোহাম্মদ উল্লাহ, অধ্যাপক নবেন্দু বিকাশ দত্ত, ফাহিম রেজা নূর, স্বীকৃতি বড়ুয়া, সুব্রত বিশ্বাস, গোপাল সান্যাল, নূরে আলম জিকু, মুজাহিদ আনসারী, প্রভাস দাস, গোবিন্দ সরকার প্রমুখ।

এদিকে, রংপুরের ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছেন হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টন ঐক্য পরিষদের যুক্তরাষ্ট্র শাখার সাধারণ সম্পাদক স্বপন দাস।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »