২৪শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ রাত ২:০২
ব্রেকিং নিউজঃ
বনগাঁ বিধায়ক স্বপন মজুমদারের করা হুশিয়ারী পেট্রাপোল স্থল বন্দর বন্ধ করে দেওয়া হবে। কুমিল্লায় মুর্তির পায়ে রেখে কোরান অবমাননাকারী গ্রেফতার তিন ! সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান, ইন্দো-বাংলা ফ্রেন্ডশিপ এসোসিয়েশনের। সোমবার, ১৮ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ ২রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ: রাত ২:০৩ AVBP বাড়ি Breaking News বিভৎস নোয়াখালী, ‌ভো‌রের আলো ফুট‌তেই পুকু‌রে ভে‌সে উঠ‌লো আ‌রও এক ইসক‌নের সাধুর মৃত‌দেহ পীরগঞ্জে হামলায় পুড়ল ২০ বাড়িঘর কুমিল্লার একটি পূজামণ্ডপে কোরআন পাওয়া এবং সেটিকে কেন্দ্র করে সহিংসতা সমগ্র বাংলাদেশে। কুমিল্লায় ফেসবুক লাইভে উত্তেজনা ছড়ানো ফয়েজ আটক ভারতে যেন এমন কিছু না হয়, যার জন্য বাংলাদেশের হিন্দুদের ভুগতে হয়! কুমিল্লা নিয়ে হুঁশিয়ারি হাসিনার চীনকে মোকাবিলায় লাদাখে ভারতের কামান কলকাতার মণ্ডপে বুর্জ খলিফা এবং তালেবান মাতার প্রতীকে মমতা

আসামে ৫ বাঙালিকে গুলি করে হত্যা

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ শুক্রবার, নভেম্বর ২, ২০১৮,
  • 92 সংবাদটি পঠিক হয়েছে

ভারতের আসামে পাঁচ বাঙালিকে গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা। এ সময় আহত হয়েছেন আরো কয়েকজন।

বৃহস্পতিবার সন্ধ্যায় আসামের তিনসুকিয়াতে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- শ্যামলাল বিশ্বাস (৬০), অনন্ত বিশ্বাস (১৮), অবিনাশ বিশ্বাস (২৩), সুবল দাস (৬০) ও ধনঞ্জয় নমশূদ্র (২৩)।

এই হামলার জন্য ইউনাইটেড লিবারেশন ফ্রন্ট অফ আসাম (উলফা) কে দায়ী করছে স্থানীয় সংগঠনগুলো। সারা আসাম বাঙালি ছাত্র যুব ফেডারেশন শুক্রবার ১২ ঘণ্টার জন্য তিনসুকিয়া বনধের ডাক দিয়েছে।

পুলিশ জানায়, বৃহস্পতিবার সন্ধ্যায় মুখে কালো কাপড় বাঁধা সশস্ত্র ৫-৬ যুবক বাঙালি অধ্যুষিত তিনসুকিয়ার খেরবাড়ি গ্রামে ঢোকে। একটি দোকানের সামনে কয়েকজন বাসিন্দা গল্প করছিলেন। বেছে বেছে কয়েকজনকে ‘আলোচনা আছে’ বলে ডেকে পার্শ্ববর্তী ভূপেন হাজরিকা সেতুর কাছে নিয়ে যায় তারা।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকলকে জোর করে একসঙ্গে বসানোর পরেই এলোপাতাড়ি গুলি চালাতে শুরু করে সন্ত্রাসীরা। ঘটনাস্থলেই মারা যান একই পরিবারের তিন সদস্যসহ ৫ জন। ৩০০ মিটার দূরেই ছিল পুলিশ চেকপোস্ট। তবে পুলিশ আসার আগেই সন্ত্রাসীরা পালিয়ে যায়।

উল্লেখ্য, জাতীয় নাগরিক পঞ্জি হালনাগাদ করা এবং নাগরিকত্ব আইন পরিবর্তন করে ১৯৭১ সালের ২৪ মার্চের পরেও যেসব বাংলাভাষী আসামে প্রবেশ করেছেন, তাদের নাগরিকত্ব দেওয়ার ইস্যুতে গত কয়েক সপ্তাহ ধরেই সেখানে উত্তেজনা চলছিল। সূএ: এনডিটিভি 

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »