১৬ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ সকাল ৯:২৪

টাকার খেলার কারণে যোগ্য এবং সৎ প্রার্থীরা পিছিয়ে পড়ছে- ডা. মনীষা

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ বৃহস্পতিবার, ডিসেম্বর ১৩, ২০১৮,
  • 86 সংবাদটি পঠিক হয়েছে

বাম গণতান্ত্রিক জোট বরিশাল বিভাগীয় সমন্বয়ক ডা. মনীষা চক্রবর্তী বলেছেন, অসন্ন সংসদ নির্বাচন নিয়ে বাংলাদেশের মানুষের মধ্যে আশা আছে, আবার শঙ্কাও রয়েছে। এর কারণ, যখন আমরা দেখি বিরোধী রাজনৈতিক দলগুলোর ওপর নিপীড়ণ-নির্যাতন চলছে, তখন আমরা আশাহত হই। একটি নির্বাচনে জনগণের অংশগ্রহন হচ্ছে বেশি গুরুত্বপূর্ণ। কিন্তু ভোটের যে সংস্কৃতি বর্তমানে দেশে বিরাজ করছে, তাতে জনগণ ভোট দিতে পারবে বলে মনে হচ্ছে না।

পটুয়াখালী-৪ (কলাপাড়া-রাঙ্গাবালী) আসনে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল-বাসদ মনোনীত বাম গণতান্ত্রিক জোটের প্রার্থী এ্যাডভোকেট জহিরুল আলম সবুজের মই মার্কার সমর্থনে বুধবার শেষ বিকেলে কলাপাড়া পৌর শহরের সুরেন্দ্র মোহন চৌধুরী সড়কের মনোহরপট্টির পথসভায় তিনি এসব কথা বলেন।
কমিউনিষ্ট পার্টি কলাপাড়া উপজেলা শাখার সাধারণ সম্পাদক নাসির তালুকদারের সভাপতিত্বে পথসভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ সমাজতান্ত্রিক দল-বাসদ মনোনীত বাম গণতান্ত্রিক জোটের প্রার্থী জহিরুল আলম সবুজ।
মনিষা চক্রবর্তী তাঁর বক্তব্যে আরও বলেন, কলাপাড়ায় পায়রা বন্দর, তাপ বিদ্যুৎ কেন্দ্রের কারণে সাধারণ মানুষ ভূমিহারা হয়েছে। অথচ মানুষজন তাঁদের ভূমির ক্ষতিপূরণটুকুও সঠিকভাবে পাচ্ছেনা। এমনকি গোটা দক্ষিণাঞ্চলের গর্ব সাগরকন্যা কুয়াকাটাকে ঘিরে সুপরিকল্পিত কোনো ইকো ট্যুরিজম ব্যবস্থা গড়ে ওঠেনি। অথচ তা গড়ে তোলা সম্ভব ছিল।
একাদশ সংসদ নির্বাচন প্রসঙ্গে মনীষা চক্রবর্তী বলেন, একদিকে কালো টাকা, আরেকদিকে পেশি শক্তি এবং হোন্ডা-গুন্ডার মহড়া শুরু হয়েছে। তা ছাড়া নির্বাচনে টাকার খেলার সংস্কৃতিও চলছে। টাকার খেলার কারণে যোগ্য এবং সৎ প্রার্থীরা পিছিয়ে পড়ছে। কোটি কোটি টাকা খরচ করে যাঁরা প্রার্থী হচ্ছেন, তাঁরা নির্বাচনকে ব্যবসা হিসেবে নিয়েছে। এ সংস্কৃতির বিরুদ্ধে আমরা দাঁড়িয়েছি। এজন্য সৎ প্রার্থী হিসেবে বাসদ মনোনীত প্রার্থী জহিরুল আলমকে নিয়ে আমরা মাঠে নেমেছি।
এর আগে পটুয়াখালী-৪ আসনে বাসদ মনোনীত বাম গণতান্ত্রিক জোটের প্রার্থী মো. জহিরুল আলম সবুজের পক্ষে কলাপাড়া কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গন থেকে শপথ করে নির্বাচনী কার্যক্রম শুরু করা হয়। এরপর বাম গণতান্ত্রিক জোট বরিশাল বিভাগীয় সমন্বয়ক মনীষা চক্রবর্তী, বাম গণতান্ত্রিক জোটের প্রার্থী মো. জহিরুল আলম সবুজসহ দলীয় নেতৃবৃন্দ কলাপাড়া পৌর শহরের সদর রোড, কুমারপট্রি, মনোহরী পট্রি ও নতুন বাজার এলাকায় দলীয় প্রতীক মই মার্কার সমর্থনে গণসংযোগ করেন এবং ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট প্রার্থনা করেন। এ সময় কলাপাড়া উপজেলা শাখা কমিউনিষ্ট পার্টির সাধারণ সম্পাদক নাসির তালুকদার ও মো. রফিকুল ইসলামসহ উপজেলা কমিউনিষ্ট পার্টির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »