১৬ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ বিকাল ৩:৫৫

যুক্তরাষ্ট্রের আকাশে রহস্যময় আলো, জল্পনা তুঙ্গে!

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ শুক্রবার, ডিসেম্বর ২১, ২০১৮,
  • 103 সংবাদটি পঠিক হয়েছে

সোশ্যাল মিডিয়া জুড়ে আলোড়ন ফেলে দিয়েছে রহস্যনয় এক তীব্র আলোর ঝলকানি। রাতের আকাশ চিরে জ্যোতির মতো ছড়িয়ে পড়েছে সেই আলো। এই আলো দেখা গেছে ক্যালিফোর্নিয়ার স্যাক্রামেন্টো বে এলাকার কাছে। এই রহস্যময় আলো নিয়ে ইতোমধ্যে মাথা ঘামানো শুরু করে দিয়েছেন বিজ্ঞানীরা।

গতকাল বৃহস্পতিবার রাতের আকাশে হঠাৎ এমন আলো দেখে থমকে যান পথচারীরা। মুহূর্তের জন্য থেমে যায় যানবাহনও। ক্যামেরায় ছবি ও ভিডিও তুলে আপলোড করা হয় বিভিন্ন সোশ্যাল মিডিয়ায়। স্থানীয় সংবাদ মাধ্যমের দাবি, ওই দিনই সান্তা বারবারা কাউন্টি থেকে একটি স্যাটেলাইট উৎক্ষেপণের কথা ছিল। ডেল্টা চার ভারী রকেট বহনকারী ওই স্যাটেলাইট উৎক্ষেপণের পর এমন আলো অনেক সময় দেখা যায়।  কিন্তু প্রশ্ন হচ্ছে ওই দিন সেই স্যাটেলাইটের উৎক্ষেপণ শুরুর আগেই বাতিল হয়ে যায়। প্রায় একই সময়ে ওই রহস্যময় আলো ফুটে ওটে আকাশে। দু’টি ঘটনার কী কোনও যোগসূত্র রয়েছে?‌ সেটাও চিন্তায় ফেলে দিয়েছে গবেষকদের। তবে আলো যখন দেখা গেছে রহস্য তো একটা রয়েছেই। ইতিমধ্যেই সরকারি তরফে বিষয়টি নিয়ে খোঁজখবরও শুরু হয়েছে। রহস্যভেদে উঠে পড়ে লেগেছেন বিজ্ঞানীরাও। 

আলো বা বস্তু যাইহোক না কেন সেটা আসলে কী?‌ সেই নিয়ে মাথা ঘামাচ্ছে গোটা বিশ্বের মানুষ। ন্যাশনাল ওয়েদার সার্ভিসের মতে, উল্কাপাতের কারণেও অনেক সময় তীব্র আলো দেখা যেতে পারে। তবে সাধারণত বায়ুমণ্ডলের এত নিচের স্তরে উল্কার আলো এত তীব্র থাকে না। তবে সম্ভাবনা এখনও বাতিল হয়নি। সব মিলিয়ে বেড়েই চলেছে রহস্য।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »