১৬ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ বিকাল ৩:০৮

বরিশালে ভুল চিকিৎসায় রোগী মৃত্যুর অভিযোগ

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ শুক্রবার, জানুয়ারি ৪, ২০১৯,
  • 84 সংবাদটি পঠিক হয়েছে


বরিশাল নগরীর রূপাতলী আবদুল্লাহ হাসপাতালে ভুল চিকিৎসায় রোগী মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার দুপুরে এ ঘটনা ঘটে।

ভুল চিকিৎসায় মারা যাওয়া আব্দুর রহমান ঝালকাঠি জেলার কাঠালিয়া উপজেলার জাঙ্গালিয়া গ্রামের বাসিন্দা।

আব্দুর রহমানের স্বজনরা জানান, বেলা ১২টার দিকে আব্দুর রহমানকে নিয়ে তার পরিবারের সদস্যরা বরিশাল নগরীর রূপাতলীতে আবদুল্লাহ হাসপাতালের মালিক ডা. হুমায়ুন কবিরের কাছে যান। আব্দুর রহমান দীর্ঘদিন হৃদরোগে ভুগছিলেন। তবে তার শারীরিক অবস্থা আশঙ্কাজনক ছিল না। হেঁটেই ডাক্তার দেখাতে আসেন আব্দুর রহমান। তিনি স্বাভাবিকভাবেই কথা বলছিলেন। হাসপাতালের মালিক ডা. হুমায়ুন কবির তাকে ৬ ধরনের পরীক্ষা-নিরীক্ষা করাতে দেন। একই সঙ্গে চিকিৎসক তাকে পরপর দুটি ইনজেকশন পুশ করেন। পরীক্ষা-নিরীক্ষার রিপোর্ট বের হওয়ার আগেই ইনজেকশন পুশ করার মাত্র ২০ মিনিটের মধ্যে রহমান মারা যান। তারপরও ডাক্তার হুমায়ুন কবির স্বজনদের কাছ থেকে পরীক্ষা-নিরীক্ষা বাবদ ৩ হাজার এবং ইনজেকশন বাবদ ৬ হাজার টাকা নেন।

স্বজনরা অভিযোগ করেন, আব্দুর রহমানের মৃত্যুর পর পরিবারের সদস্যরা চিকিৎসকের কাছে তার মৃত্যুর কারণ জানতে চাইলে উল্টো ডাক্তার তাদের ভয়ভীতি দেখান। এ সময় তারা দ্রুত আব্দুর রহমানের মরহেদ নিয়ে চলে যায়।

অভিযোগ প্রসঙ্গে জানতে ডা. হুমায়ুন কবিরের মোবাইলে যোগাযোগ করা হলে তার সহকারী পরিচয় দিয়ে মো. খলিল নামে একজন বলেন, ‘স্যার একটু ব্যস্ত আছেন। পরে কল করেন।’

কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নুরুল ইসলাম জানান, রূপাতলী আবদুল্লাহ হাসপাতালে ভুল চিকিৎসায় রোগী মৃত্যুর অভিযোগে সেখানে ঝামেলার সৃষ্টি হয়েছিল। খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় লিখিত অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »