১৬ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ বিকাল ৪:০৩

জোটের শরীকদের স্থান হচ্ছে না মন্ত্রিসভায়

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ রবিবার, জানুয়ারি ৬, ২০১৯,
  • 93 সংবাদটি পঠিক হয়েছে

নির্বাচনে জয়লাভের পর আওয়ামী লীগ যে সরকার গঠন করতে যাচ্ছে সেখানে জোট শরীকদের স্থান হচ্ছে না। আওয়ামী লীগ ছাড়া কারো স্থান হচ্ছে না নতুন মন্ত্রিসভায়।

রোববার বিকেলে সচিবালয়ে সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম নতুন মন্ত্রিসভার সদস্যদের নাম ঘোষণা করেন। একই সঙ্গে কে কোন দফতর পাচ্ছেন তাও জানান তিনি।

৪৬ সদস্যের নতুন মন্ত্রিসভায় প্রধানমন্ত্রী ছাড়া ২৪ জন মন্ত্রী, ১৯ জন প্রতিমন্ত্রী ও তিনজন উপমন্ত্রী থাকছেন। এদের মধ্যে তিনজন ছাড়া সবাই আওয়ামী লীগ থেকে মনোনীত সংসদ সদস্য। যদিও বর্তমান মন্ত্রিসভায় জোটের মধ্যে থাকা জাতীয় পার্টি, জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ), বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির বেশ কয়েকজন মন্ত্রী ও প্রতিমন্ত্রী ছিলেন। এর আগের মন্ত্রিসভায়ও জোটের অন্যান্য দল থেকে মন্ত্রিত্ব দেয়া হয়েছিল। তবে এবারই শরিকদের মন্ত্রিসভায় অন্তর্ভুক্ত করা হয়নি।

দীর্ঘদিন ধরে আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোট বা মহাজোট একসঙ্গে রাজনীতি করে আসছে।

তবে ধারণা করা হচ্ছে পরবর্তী সময়ে মন্ত্রিসভার রদবদল আনা হলে সেখানে জোটের শরীকদের স্থান হতে পারে।

সর্বশেষ মন্ত্রিসভায় জাতীয় পার্টির আনিসুল ইসলাম মাহমুদ পরিবেশ ও বনমন্ত্রী, মুজিবুল হক চুন্নু শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী, মশিউর রহমান রাঙ্গা পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী, জাসদের হাসানুল হক ইনু তথ্যমন্ত্রী, ওয়ার্কার্স পার্টির রাশেদ খান মেনন সমাজকল্যাণ মন্ত্রীর দায়িত্বে রয়েছেন।

এরই মধ্যে নতুন মন্ত্রিসভায় যারা জায়গা পেতে যাচ্ছেন তাদের শপথগ্রহণের আমন্ত্রণ জানানো হয়েছে। সোমবার বিকেল সাড়ে ৩টায় বঙ্গভবনে নতুন মন্ত্রিসভার শপথ হবে। সেখানে রাষ্ট্রপতি প্রথমে প্রধানমন্ত্রীর শপথ পড়াবেন। এরপর মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীদের শপথ পড়াবেন রাষ্ট্রপতি। শপথের পর মন্ত্রিপরিষদ বিভাগ থেকে দফতর বণ্টন করে প্রজ্ঞাপন জারি করা হবে।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »