১৬ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ সকাল ৯:৫১

শুরু হল বাণিজ্য মেলা ​

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ বুধবার, জানুয়ারি ৯, ২০১৯,
  • 90 সংবাদটি পঠিক হয়েছে


আন্তর্জাতিক বাণিজ্য মেলা-২০১৯ শুরু হয়েছ। বাণিজ্য মন্ত্রণালয় ও ইপিবির যৌথ আয়োজনে রাজধানীর শেরেবাংলা নগরে অস্থায়ী মাঠে এক মাস ধরে এ মেলা চলবে।বুধবার (৯ জানুয়ারী) বিকেল ৪টায় বাণিজ্য মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এবারের বাণিজ্য মেলাকে আরো দৃষ্টিনন্দন করতে প্রধান গেট মেট্রোরেলের আদলে তৈরি করা হয়েছে। পাশাপাশি সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ডের থিম থাকছে মেলাজুড়ে।মেলার আয়োজক কমিটি জানিয়েছে, এবারের মেলায় ভিন্ন আঙ্গিক আনার চেষ্টা করা হয়েছে। মেলার প্রধান ফটকেও আনা হয়েছে পরিবর্তন। এ ছাড়া দর্শনার্থীদের জন্য মেলার ভিতরে খোলামেলা স্থান রাখা হবে। যাতে পরিবার ও পরিজনদের নিয়ে তারা স্বাচ্ছন্দ্যে ঘোরাঘুরি করতে পারেন। আর মেলার দুই প্রান্তে সুন্দরবনের আদলে ইকো পার্ক করা হবে। সেই সঙ্গে থাকবে ডিজিটাল এক্সপেরিয়েন্স সেন্টার (ডিজিটাল টাচ স্ক্রিন প্রযুক্তি)। যার মাধ্যমে ক্রেতা-দর্শনার্থীরা নির্দিষ্ট স্টল ও প্যাভিলিয়ন অতি সহজে খুঁজে বের করতে পারবেন। মেলায় কোনো সাপ্তাহিক ছুটি থাকবে না। সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত মেলা খোলা থাকবে।

আন্তর্জাতিক বানিজ্য মেলায় বিভিন্ন ক্যাটাগরির মোট প্যাভিলিয়নের সংখ্যা ১১০টি। মোট মিনি প্যাভিলিয়নের সংখ্যা ৮৩টি ও মোট স্টলের সংখ্যা ৪১২টি। মেলা মাঠের আয়তন ৩১ দশমিক ৫৩ একর।

মেলায় প্রবেশের জন্য প্রাপ্ত বয়স্কদের জন্য টিকিটের ফি নির্ধারণ হয়েছে ৩০ টাকা ও অপ্রাপ্ত বয়স্কদের জন্য ২০ টাকা। এবার অনলাইন ও কিউআর কোডের মাধ্যমেও টিকেট কাটতে পারবেন দর্শনার্থীরা।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »