২৪শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ বিকাল ৩:৫৭
ব্রেকিং নিউজঃ

দেশের জনগণের সুরক্ষার খাতিরে ভারতে অবিলম্বে নিষিদ্ধ করা হোক বোরখা:শিব সেনা।

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ বুধবার, মে ১, ২০১৯,
  • 102 সংবাদটি পঠিক হয়েছে

IsIs আতঙ্কবাদী হোক, অপরাধ হোক, কট্টরপন্থা হোক সবক্ষেত্রেই ব্যাপকভাবে বোরখার ব্যাবহার হয়। বেশ কয়টি দেশ সুরক্ষার খাতিরে বোরখার ব্যাবহার বন্ধ করে রেখেছে। বোরখা ব্যান করার তালিকায় সম্প্রতি নাম লিখিয়েছে শ্রীলঙ্কা। শ্রীলঙ্কায় আতঙ্কবাদী হামলা হওয়ার পরই শ্রীলঙ্কার সরকার বোরখা ব্যান করার সিদ্ধান্ত নেয়। আতঙ্কবাদীরা বোরখা ব্যাবহার করে এই ঘোষণা করে শ্রীলঙ্কা বোরখার উপর ব্যান লাগিয়েছে।

আর এখন ভারতেও বোরখা ব্যান করার দাবি উঠতে শুরু হয়েছে। প্রথম দিকে দাবি সোশ্যাল মিডিয়ার মাধ্যমে দেশের সাধারণ মানুষের থেকে আসছিল। আর এখন এই দাবি তুলেছে দেশের এক রাজনৈতিক দল। শিব সেনা ভারতে বোরখা নিষিদ্ধ করার দাবি তুলেছে। শিবসেনা তাদের নিজস্ব পত্রিকায় লেখার মাধ্যমে বোরখা নিষিদ্ধ হওয়ার জন্য দাবি তুলেছে।

শিবসেনার মতে, সার্বজনীন স্থানে বোরখা ব্যান করে দেওয়া উচিত। যদি কেউ বোরখা পরতে চাই তবে সে বাড়ির মধ্যে পরতে থাকে। শিবসেনার মতে ভারতীয়দের সুরক্ষার কথা ভেবে এই সিদ্ধান্ত নেওয়া উচিত। কারণ বোরখার আড়ালে অনেক কু-কাজ করার উপর চক্রান্ত চলছে। অপরাধীরা যাতে বোরখার ব্যাবহার করতে না পারে তার জন্য এটা অতি শীঘ্রই ব্যান করা উচিত বলে দাবি শিবসেনার।

শিবসেনার এমন দাবি দেখে দেশের তথাকথিত ধৰ্মনিরপেক্ষবাদীরা সক্রিয় হয়ে উঠেছে তথা বিরোধ করতে শুরু করেছে। জানিয়ে দি বোরখা ভারতের কালচার নয়, আর ধর্মের অঙ্গও নয়। বোরখা আরবের কালচার, যেটা ভারতের অনেক মুসলিম মহিলা আপন করে নিয়েছে। এখন বোরখা ব্যান হলে সেটা কারোর ধর্মের আস্থার উপর আঘাত হবে না এটা নিশ্চিত। শ্রীলঙ্কার আগে ফ্রান্সের মতো উন্নত দেশ বোরখা ব্যান করে দিয়েছে।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »