১৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ রাত ৮:৪৭
ব্রেকিং নিউজঃ
চানক‍্য-কৌটিল‍্য বিএনপি সন্ত্রাসীদের দৌরত্বে প্রধানমন্ত্রী, বরাবর, আবেদন করলেন অসহায় একটি হিন্দু পরিবার। হরিণের চামড়া ও মাংস পাচারকালে,এনজিও পরিচালক মৃদুল হালদারসহ চার জন গ্রেফতার যোগের মহিমা কি? ৩ সেপ্টেম্বর থেকে বাংলাদেশ-ভারত ফ্লাইট চালু পিরোজপুরের দৈহারীতে মন্দির ভাঙ্গায় চেয়ারম‍্যান জহিরুল ইসলামের হাত আছে স্থানিয়দের ধারনা। সাদিক আব্দুল্লাহর নাম ভাংগিয়ে এলাকায় ত্রাস-ভূমি দখলের চেষ্ঠা মাসুম বিল্লাহর ।। সরকারী খালে বাধ দিয়ে মাছ চাষ করায় হাজারো কৃষকের ভাগ্য পানির নিচে।। অর্পিতাকে বাঁচাতে এক হলেন তিন দেশের বিশেষজ্ঞ চিকিৎসক! আফগানদের আকাশ থেকে ফেলে গেল যুক্তরাষ্ট্র ভারতের সঙ্গে ফ্লাইট চালু ২০ আগস্ট

বাউফলে সংখ্যালঘু এক পরিবারকে দেশ ত্যাগের হুমকি

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ মঙ্গলবার, মে ৭, ২০১৯,
  • 106 সংবাদটি পঠিক হয়েছে

প্রধানমন্ত্রীর কাছে অভিযোগ করায় এক সংখ্যালঘু পরিবারকে দেশ ত্যাগের হুমকি দেয়া হয়েছে। ওই সংখ্যালঘু পরিবারটি বর্তমানে নিরাপত্তাহীনতায় দিন কাটাচ্ছে।

অনিমা রানী নামের এক সংখ্যালঘু গৃহবধূ আজ মঙ্গলবার বাউফল প্রেসক্লাবের সভাপতি সাধারন সম্পাদকের কাছে এক লিখিত অভিযোগে বলেন, কেশবপুর ইউনিয়নের ইউপির সদস্য লিপি বেগমের স্বামী কবির হোসেনের কাছ থেকে তিনি ১০ হাজার টাকা লোন করেন। সুদে আসলে তিনি ২৫ হাজার টাকা পরিশোধ করেন। কিন্তু ওই মহিলা মেম্বারের স্বামী তার কাছে আরও টাকা দাবি করেন। তিনি দাবিকৃত টাকা পরিশোধে ব্যর্থ হন। মহিলা মেম্বারের স্বামী ভয়ভীতি দেখিয়ে ১৫ কড়া (৩০ শতাংশ) জমি লিখে নেয়। এতেও তিনি শান্ত হননি। দুইটি ভুয়া দলিল করে তাকে ভিটামাটি থেকে উচ্ছেদের অপতৎপরতা শুরু করেন। এ ব্যাপারে তিনি চলতি বছর ৫ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে একটি লিখিত অভিযোগ করেন। প্রধানমন্ত্রীর দফতর থেকে ১৪ জানুয়ারি (০৩.৩১.০০০০.০৭১,২৭.০০১.১৮ (অংশ-১)-০৭ (৩)স্মারকে) ব্যবস্থা নেয়ার জন্য ভুমি মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিবকে ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয়া হয়। ওই মন্ত্রণালয় থেকে ৬ ফেব্রুয়ারি ব্যবস্থা নেয়ার জন্য পটুয়াখালী জেলা প্রশাসককে নির্দেশ দেয়া হয়। (স্বারক নম্বর-৩১.১০.০০০০.০৪১.০৪১.০১৬.১৯-৪৭) পটুয়াখালী জেলা প্রশাসক কার্যালয় থেকে ১৩ ফেব্রুয়ারি (স্মারক নম্ব-৩১.১০.৭৮০০.০০৯.০৬.০০৩.১৬-২৭৬) বাউফল উপজেলা নির্বাহী অফিসারকে নির্দেশ দেয়া হলেও এখন পর্যন্তও তিনি কোন প্রতিকার পাননি। বরং প্রধানমন্ত্রীর কাছে অভিযোগ করায় মহিলা মেম্বার লিপি বেগম ও তার স্বামী কবির হোসেন ওই সংখ্যালঘু পরিবারটিকে দেশ ত্যাগের হুমকি দিয়েছেন। নানা ভাবে হয়রানি করছেন। পুকুরের মাছ, গাছ কেটে নিয়ে গেছেন। নিরুপায় হয়ে অনিমা রানী এ ব্যাপারে বাউফল থানায় একটি জিডি করলে (জিডি নং ৬৮৬ তারিখ ১৪/৩/১৯) মহিলা মেম্বার ও তার স্বামী ভিষন ক্ষুদ্ধ হন। অনিমা রানী বর্তমানে তাদের হয়রানীর হাত থেকে প্রতিকারের আশায় এ দূয়ার ও দূয়ার ঘুরে বেড়াচ্ছেন।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »