১৬ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ রাত ১১:৫১
ব্রেকিং নিউজঃ
চানক‍্য-কৌটিল‍্য বিএনপি সন্ত্রাসীদের দৌরত্বে প্রধানমন্ত্রী, বরাবর, আবেদন করলেন অসহায় একটি হিন্দু পরিবার। হরিণের চামড়া ও মাংস পাচারকালে,এনজিও পরিচালক মৃদুল হালদারসহ চার জন গ্রেফতার যোগের মহিমা কি? ৩ সেপ্টেম্বর থেকে বাংলাদেশ-ভারত ফ্লাইট চালু পিরোজপুরের দৈহারীতে মন্দির ভাঙ্গায় চেয়ারম‍্যান জহিরুল ইসলামের হাত আছে স্থানিয়দের ধারনা। সাদিক আব্দুল্লাহর নাম ভাংগিয়ে এলাকায় ত্রাস-ভূমি দখলের চেষ্ঠা মাসুম বিল্লাহর ।। সরকারী খালে বাধ দিয়ে মাছ চাষ করায় হাজারো কৃষকের ভাগ্য পানির নিচে।। অর্পিতাকে বাঁচাতে এক হলেন তিন দেশের বিশেষজ্ঞ চিকিৎসক! আফগানদের আকাশ থেকে ফেলে গেল যুক্তরাষ্ট্র ভারতের সঙ্গে ফ্লাইট চালু ২০ আগস্ট

মালয়েশিয়ায় ৪ হাজার বাংলাদেশীসহ গ্ৰেফতার ১৯ হাজার

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ শনিবার, মে ১১, ২০১৯,
  • 136 সংবাদটি পঠিক হয়েছে

মালয়েশিয়া প্রতিনিধি: মালয়েশিয়ায় অবৈধ অভিবাসীদের বিরুদ্ধে চলমান অভিযানে গত ৪ মাসে ১৮ হাজার ৯৮৯ জন বিদেশিকে আটক করা হয়েছে। এই অভিযানে মোট ৮১ হাজার ৮৪৪ জন বিদেশির কাগজপত্র যাচাই করা হয়েছে।

দেশটির অভিবাসন বিভাগের মহাপরিচালক দাতুক খায়রুল দিজাইমি দাউদ গণমাধ্যমকে বলেন, ‘একই সময়ে ৪২৯ জন নিয়োগকর্তাকেও আটক করা হয়েছে।

সম্প্রতি এক বিবৃতিতে ইমিগ্রেশন মহাপরিচালক সাংবাদিকদের জানিয়েছেন, আটককৃতদের মধ্যে সবচেয়ে বেশি ইন্দোনেশিয়ান ও বাংলাদেশি। গত চার মাসে পরিচালিত অভিযানে ছয় হাজার ৪৮৪ জন ইন্দোনেশিয়ান, চার হাজার ২৯১ জন বাংলাদেশিকে আটক করা হয়েছে। এরপর এক হাজার ৮২৮ জন মিয়ানমারের নাগরিক, এক হাজার ৭২০ জন ফিলিপিনো ও বিভিন্ন দেশের চার হাজার ৪৯২ জন অভিবাসীকে আটক করা হয়েছে।

মালয়েশিয়ার সংশ্লিষ্ট বিভাগ সম্প্রতি সংবাদমাধ্যমে বিজ্ঞপ্তিতে জানিয়েছে, বৈধ কাগজপত্র ছাড়া কোনো শ্রমিককে তারা দেশটিতে কর্মরত চান না। আর তাই তারা এই অভিযান অব্যাহত রেখেছে। শ্রমিকদের ইমিগ্রেশন রেগুলেশন ৬ (১) সি ১৯৫৯, ১৫ (১) ৩৯ (বি) ধারায় জিজ্ঞাসাবাদ করে কাগজপত্র থাকলে ছেড়ে দেয়া হচ্ছে অন্যথায় জেল-জরিমানা করা হচ্ছে বলে জানান সারডাং পুলিশের সহকারী কমিশনার ইসমাইল বোরহান।

দেশটির অভিবাসন বিভাগের ঘোষণা অনুযায়ী- মালয়েশিয়ায় অবৈধ বিদেশিকে কোনোভাবেই অবস্থান করতে দেয়া হবে না। এ বিষয়ে মালয়েশিয়ার সংশ্লিষ্টরা বলছেন, দেশটির সার্বভৌমত্ব বজায় রাখতে এবং আইন-শৃঙ্খলা বজায় রাখতে তারা চলমান অভিযান অব্যাহত রেখেছে।

এ দিকে মালয়েশিয়ায় সাঁড়াশি অভিযানে গ্রেফতার হচ্ছেন বৈধ বাংলাদেশিরাও। নামবিহীন দালালের মাধ্যমে বৈধ হয়ে অন্যত্র কাজের মধ্যেই গ্রেফতার হয়ে জেলে যেতে হচ্ছে বাংলাদেশিদের। দেশটির আইন অনুযায়ী যে মালিকের নামে ভিসা করা হয়েছে, সেই মালিকের কাজ করতে হবে, অন্যথায় তাদেরকে অবৈধ হিসেবে গণ্য করা হবে। আর অন্য জায়গায় কাজ করা অবস্থায় ধরা পড়লে যেতে হবে জেলে।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »