১লা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ রাত ৩:১৫

সাংবাদিক রোজিনাকে গ্রেফতারের খবর আন্তর্জাতিক গণমাধ্যমে

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ মঙ্গলবার, মে ১৮, ২০২১,
  • 72 সংবাদটি পঠিক হয়েছে

সচিবালয়ে প্রায় ছয় ঘণ্টা সাংবাদিক রোজিনা ইসলামকে আটকে হেনস্তা ও গ্রেফতারের ঘটনায় আন্তর্জাতিক গণমাধ্যমে গুরুত্ব দিয়ে সংবাদ প্রকাশ করা হয়। ভারত থেকে শুরু করে যুক্তরাষ্ট্রের গণমাধ্যমে সংবাদ প্রকাশ করা হয়। সাংবাদিকদের বিভিন্ন আন্তর্জাতিক সংগঠন ও মানবাধিকার সংগঠনের পক্ষ থেকে গ্রেফতার সাংবাদিকের মুক্তির দাবি জানানো হয়েছে।

বেশিরভাগ আন্তর্জাতিক সংবাদমাধ্যম বার্তা সংস্থা এসোসিয়েটেড প্রেস (এপি)-এর প্রতিবেদনটি একই শিরোনামে প্রকাশ করেছে। প্রতিবেদনটির শিরোনাম হলো, ‘দুর্নীতি প্রকাশকারী বলে পরিচিত সাংবাদিককে গ্রেফতার করলো বাংলাদেশ’। সিয়াটল টাইমস, দ্য হিন্দু, এবিসি নিউজ, ডেইলি হেরাল্ড, দ্য স্টারসহ একাধিক সংবাদমাধ্যমে খবরটি প্রকাশিত হয়েছে।

এদিকে দ্য ওয়াশিংটন পোস্টের প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, স্বাস্থ্য মন্ত্রণালয়ের দুর্নীতি নিয়ে প্রতিবেদন প্রকাশের জন্য পরিচিত রোজিনা ইসলাম। মহামারিতে স্বাস্থ্য সরঞ্জাম ক্রয়ে কোটি কোটি টাকা ব্যয়ের বিষয়টি তার সাম্প্রতিক প্রতিবেদনগুলোতে উঠে এসেছে।

শর্তহীন মুক্তির দাবি জানিয়েছে অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল

পেশাগত দায়িত্ব পালনের সময় সাংবাদিক রোজিনা ইসলামকে আটকের ঘটনা সাংবাদিকতার স্বাধীনতার ওপর আঘাত বলে উল্লেখ করেছে মানবাধিকার সংগঠন অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল। এক টুইট বার্তায় রোজিনা ইসলামকে শর্তহীনভাবে এবং দ্রুত ছেড়ে দিতে কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়েছে সংগঠনটি।

দ্য সাউথ এশিয়ান উইম্যান ইন মিডিয়া’র উদ্বেগ

দক্ষিণ এশিয়ার নারী সাংবাদিকদের সংগঠন দ্য সাউথ এশিয়ান উইম্যান ইন মিডিয়া (এসএডব্লিউএম) রোজিনা ইসলামের গ্রেফতারের ঘটনায় উদ্বেগ প্রকাশ করে অবিলম্বে মুক্তির দাবি জানিয়েছে।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »