১৩ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ দুপুর ১২:২৬
ব্রেকিং নিউজঃ
ড্রাইভিং লাইসেন্সের লিখিত পরীক্ষার স্ট্যান্ডার্ড ৮৫টি প্রশ্ন ব্যাংক ও উত্তর নিজে শিখুন এবং অন্যকে শেখার জন্য উৎসাহিত করুন। আবার ভুমিদস্যুর হাতে আহত সংখ্যালঘু হিন্দু… বাংলাদেশেও অর্থপাচারের অভিযোগ পার্থের বিরুদ্ধে বাংলাদেশ-পাকিস্তানের সম্পর্ক উন্নয়নে পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রশ্নবিদ্ধ ভূমিকা ঢাকায় ভারতের নতুন হাইকমিশনার প্রণয় কুমার ভার্মা ট্রেনের ধাক্কায় নিহত ১১ দুর্ঘটনাস্থলে সিগন্যাল, লাইনম্যান ছিল না আদমশুমারি: জনসংখ্যা সাড়ে ১৬ কোটি, পুরুষের চেয়ে নারী বেশী, কমেছে হিন্দু জনগোষ্ঠী সিলেটের হবিগন্জে হিন্দুদের উপর হামলা একজন নির্যাতিতের আকুতি। রাজশাহী বাঘার কৃতিসন্তান রথীন্দ্রনাথ দত্ত যুগ্ম-সচিব হওয়ায় সর্ব মহলের শুভেচ্ছা ও অভিনন্দন

জঙ্গিবাদ এখন বিশ্বব্যাপী সমস্যা: প্রধানমন্ত্রী

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০১৯,
  • 188 সংবাদটি পঠিক হয়েছে

জঙ্গিবাদ এখন বিশ্বব্যাপী একটা সমস্যা মন্তব্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশে যদি কেউ এ ধরনের ঘটনা ঘটানোর চেষ্টা করে বা জঙ্গিবাদের সঙ্গে জড়িত থাকলে, আইনশৃঙ্খলা বাহিনীকে জানাতে হবে। কেননা শান্তি থাকলেই উন্নয়ন সম্ভব।

বৃহস্পতিবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাজশাহী-ঢাকা-রাজশাহী রুটে নতুন বিরতিহীন ‘বনলতা এক্সপ্রেস’ ট্রেনের উদ্বোধন করে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।এ সময় তিনি প্রশ্ন রেখে বলেন, ‘যারা এ ধরনের সন্ত্রাসী হত্যাকাণ্ড চালায় তারা আসলে কি পায়? ইসলাম ধর্ম নিয়ে এই সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে তারা ইসলামকে কলঙ্কিত করছে। যে ধর্ম মানবতার ধর্ম, এই কাজ থেকে বিরত থাকতে বলেছে।’

মসজিদের ইমাম, শিক্ষক, জনপ্রতিনিধিদের উদ্দেশে শেখ হাসিনা বলেন, ‘সবাইকে বলব আপনারা আপনাদের এলাকায় যদি কাউকে এমন পথে যাওয়ার প্রবণতা লক্ষ্য করেন; অবশ্যই আইনশৃঙ্খলা বাহিনীকে জানাবেন।’এই শুক্রবার প্রত্যেক মসজিদে খুতবায় জঙ্গিবাদের বিরুদ্ধে কথা বলার আহবানও জানান তিনি।

উদ্বোধন হওয়া ‘বনলতা এক্সপ্রেস’ ট্রেনটিতে ১২টি কোচ থাকবে। মোট আসন সংখ্যা ৯২৮। এর মধ্যে এসি চেয়ার ১৬০টি এবং শোভন চেয়ার ৬৪৪টি। ট্রেনটি শুক্রবার ছাড়া প্রতিদিন চলবে।

‘বনলতা এক্সপ্রেস’ রাজশাহী থেকে সকাল ৭টায় ছেড়ে ঢাকা পৌঁছাবে বেলা ১১টা ৪০ মিনিটে এবং ঢাকা থেকে ছাড়বে দুপুর ১টা ১৫ মিনিটে এবং রাজশাহী পৌঁছাবে সন্ধ্যা ৬টায়। এই ট্রেনের ভাড়া একই  ‍রুটে চলমান ট্রেনের ভাড়ার তুলনায় নন-স্টপ সার্ভিস চার্জ ১০ শতাংশ বেশী হবে।

এছাড়া এই ট্রেনটিতে বাংলাদেশ রেলওয়ের প্রথম নিজস্ব ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম সার্ভিসেস (বিআরসিটিএস) দ্বারা খাবার সরবরাহ করা হবে। খাবার মূল্য ১৫০ টাকাসহ শোভন চেয়ারের মূল্য ৪২৫ টাকা এবং এসি চেয়ারের মূল্য ৮৭৫ টাকা।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »