১১ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ রাত ১২:১৯
ব্রেকিং নিউজঃ
ড্রাইভিং লাইসেন্সের লিখিত পরীক্ষার স্ট্যান্ডার্ড ৮৫টি প্রশ্ন ব্যাংক ও উত্তর নিজে শিখুন এবং অন্যকে শেখার জন্য উৎসাহিত করুন। আবার ভুমিদস্যুর হাতে আহত সংখ্যালঘু হিন্দু… বাংলাদেশেও অর্থপাচারের অভিযোগ পার্থের বিরুদ্ধে বাংলাদেশ-পাকিস্তানের সম্পর্ক উন্নয়নে পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রশ্নবিদ্ধ ভূমিকা ঢাকায় ভারতের নতুন হাইকমিশনার প্রণয় কুমার ভার্মা ট্রেনের ধাক্কায় নিহত ১১ দুর্ঘটনাস্থলে সিগন্যাল, লাইনম্যান ছিল না আদমশুমারি: জনসংখ্যা সাড়ে ১৬ কোটি, পুরুষের চেয়ে নারী বেশী, কমেছে হিন্দু জনগোষ্ঠী সিলেটের হবিগন্জে হিন্দুদের উপর হামলা একজন নির্যাতিতের আকুতি। রাজশাহী বাঘার কৃতিসন্তান রথীন্দ্রনাথ দত্ত যুগ্ম-সচিব হওয়ায় সর্ব মহলের শুভেচ্ছা ও অভিনন্দন

আগামিকালের মধ্যে ভূমিকম্পের তীব্র আশঙ্কা, দাবি বিশেষজ্ঞের

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ বৃহস্পতিবার, মে ২, ২০১৯,
  • 224 সংবাদটি পঠিক হয়েছে

আসতে পারে মহালপ্রলয়, তোলপাড় হতে পারে গোটা দুনিয়া! এক নয়, পরপর একাধিক ভূমিকম্পে কেঁপে উঠতে পারে পৃথিবী। এই ভূমিকম্পের কম্পনমাত্রা ৭ থেকে ৮-এর বেশি। এমনই সতর্কতা দিলেন ভূমিকম্প বিশেষজ্ঞ ফ্র্যাঙ্ক হুগারবিটস। নিজের ‘নিউ এজ আর্থকুয়েক ফোরকাস্টিং’ ওয়েবসাইটে এই সতর্কতা পোস্ট করেছেন তিনি। জানিয়েছেন– বৃহস্পতি, বুধ, শুক্র এবং নেপচুনের অবস্থান জনিত কারণে পৃথিবীতে কম্পন-আতঙ্ক দেখা দেবে। মহাকর্ষীয় যুদ্ধের কারণেই একাধিক শক্তিশালী ভূমিকম্পের আশঙ্কা করছেন ফ্র্যাঙ্ক হুগারবিটস।

তাঁর মতে, এপ্রিলের শেষ থেকে এই অবস্থান পরিবর্তন শুরু হয়েছে। ৩ মে-র মধ্যে ভূমিকম্পনের আশঙ্কা রয়েছে। কম্পনের মাত্রা ৭ থেকে ৮-এর বেশি হতে পারে। ফ্র্যাঙ্ক হুগারবিটস দাবি করেন, ৩ বছর পর্যবেক্ষণের পর তিনি এই রিপোর্ট পেশ করেছেন।

তবে, যদিও মার্কিন জিওলজিক্যল সার্ভে (USGS)-এর বিশেষজ্ঞদের মতে, হুগারবিটসের তত্ত্ব সঠিক নয়। তাঁদের মত, এতটা সময় আগে থেকে ভূমিকম্প সম্পর্কে কোনও তথ্য দেওয়া সম্ভব নয়। USGS-এর তরফেও এমন কোনও ভূমিকম্পের আশঙ্কার কথা খারিজ করা হয়েছে।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »