৮ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ রাত ১২:৫৫
ব্রেকিং নিউজঃ
ড্রাইভিং লাইসেন্সের লিখিত পরীক্ষার স্ট্যান্ডার্ড ৮৫টি প্রশ্ন ব্যাংক ও উত্তর নিজে শিখুন এবং অন্যকে শেখার জন্য উৎসাহিত করুন। আবার ভুমিদস্যুর হাতে আহত সংখ্যালঘু হিন্দু… বাংলাদেশেও অর্থপাচারের অভিযোগ পার্থের বিরুদ্ধে বাংলাদেশ-পাকিস্তানের সম্পর্ক উন্নয়নে পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রশ্নবিদ্ধ ভূমিকা ঢাকায় ভারতের নতুন হাইকমিশনার প্রণয় কুমার ভার্মা ট্রেনের ধাক্কায় নিহত ১১ দুর্ঘটনাস্থলে সিগন্যাল, লাইনম্যান ছিল না আদমশুমারি: জনসংখ্যা সাড়ে ১৬ কোটি, পুরুষের চেয়ে নারী বেশী, কমেছে হিন্দু জনগোষ্ঠী সিলেটের হবিগন্জে হিন্দুদের উপর হামলা একজন নির্যাতিতের আকুতি। রাজশাহী বাঘার কৃতিসন্তান রথীন্দ্রনাথ দত্ত যুগ্ম-সচিব হওয়ায় সর্ব মহলের শুভেচ্ছা ও অভিনন্দন

এসএসসির ফল ডাউনলোডে যে পরামর্শ দিলেন ঢাকা বোর্ড চেয়ারম্যান

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ রবিবার, মে ৫, ২০১৯,
  • 211 সংবাদটি পঠিক হয়েছে

যে কোনো মোবাইলের মাধ্যমে এসএমএস, স্ব স্ব শিক্ষাপ্রতিষ্ঠানসহ নানা মাধ্যমে প্রাথমিকভাবে জানা যায় এসএসসি ও সমমানের ফল। কিন্তু ফলাফল ডাউনলোড করতে সাধারনত www.educationboardresults.gov.bd ওয়েবসাইটে ঢুকে থাকেন শিক্ষার্থীরা। কিন্তু ফল প্রকাশের পর একযোগে লাখ লাখ শিক্ষার্থী একই ওয়েবসাইটে ঢোকায় তা ঠিকমতো কাজ করে না। আগের বছরগুলোতে এ সমস্যা দেখা দিয়েছে। তাই এবার ফল ডাউনলোড করতে একাধিক মাধ্যম ব্যবহারের পরামর্শ দিয়েছেন ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক। 

ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান কালের কণ্ঠকে বলেন, এই www.educationboardresults.gov.bd ওয়েবসাইট ছাড়াও স্ব স্ব শিক্ষা বোর্ডের ওয়েবসাইডে গিয়েও ফল ডাউনলোড করতে পারবে শিক্ষার্থীরা। যেমন ঢাকা বোর্ডের শিক্ষার্থীরা www.dhakaeducationboard.gov.bd এই ওয়েবসাইটে গিয়ে result কর্নার ক্লিক করেও ফল জানতে পারবে।

তিনি বলেন, আমাদের ওয়েবসাইট অত্যন্ত শক্তিশালী। সার্ভার আগের চেয়ে উন্নত করা হয়েছে। আশা করছি কোনো সমস্যা হবে না। তবে শিক্ষার্থীরা যদি বিভিন্ন মাধ্যম ব্যবহার করে তাহলে আরো সুবিধা হবে। 

এসএসসি ও সমমান পরীক্ষার ফল কাল সোমবার (৬ মে) প্রকাশ করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে না থাকায় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির কাছে পরীক্ষার ফলাফলের সার-সংক্ষেপ তুলে দিবেন বোর্ড চেয়ারম্যানরা। ওইদিন সকাল সাড়ে ১০টায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে সংবাদ সম্মেলনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করবে শিক্ষা মন্ত্রণালয়। এরপর বেলা ১২টার পর থেকে পরীক্ষার্থীরা বিভিন্ন মাধ্যমে ফল জানতে পারবেন।

এসএসসি ও সমমানের পরীক্ষার ফল মোবাইলে এসএমএসের মাধ্যমে পাওয়া যাবে। এ জন্য SSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে আবার স্পেস দিয়ে পাসের বছর লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। মাদরাসা বোর্ডের ক্ষেত্রে Dakhil লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে আবার স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পাসের সাল লিখে পাঠাতে হবে পাঠাতে হবে ১৬২২২ নম্বরে।

এছাড়াও কারিগরি বোর্ডের এসএসসি ভোকেশনাল পরীক্ষার ফল জানতে SSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পাসের সাল লিখে পাঠাতে হবে ১৬২২২ নম্বরে।

তবে বোর্ড থেকে শিক্ষাপ্রতিষ্ঠানে ফলাফলের কোনো হার্ডকপি সরবারহ করা হবে না। তাদেরকেও প্রতিষ্ঠানের ইআইএন নম্বর দিয়ে ডাউনলোড করে ফল নিতে হবে।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »