৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ রাত ১১:১৪

২০১৭ সালে ইসরায়েলি বাহিনীর হাতে নিহত ১৪ ফিলিস্তিনি শিশু

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ সোমবার, নভেম্বর ২০, ২০১৭,
  • 562 সংবাদটি পঠিক হয়েছে

চলতি বছর ফিলিস্তিনের পশ্চিম তীর ও গাজায় ইসরায়েলি বাহিনীর হামলায় অন্তত ১৪ জন ফিলিস্তিনি শিশু নিহত হয়েছে বলে জানিয়েছে ফিলিস্তিনের পরিসংখ্যান সংস্থার। সোমবার মধ্যপ্রাচ্যের সংবাদ পর্যবেক্ষণের ব্রিটিশ সংস্থা মিডল িইস্ট মনিটরের এক প্রতিবেদন থেকে এসব তথ্য জানা যায়।

প্রতিবেদনে বলা হয়, ফিলিস্তিনি সেন্ট্রাল ব্যুরো অব স্ট্যাটিসটিকস এক বিবৃতিতে এই সংখ্যা তুলে ধরে। তারা জানায়, ২০১৬ সালে ইসরায়েলি বাহিনীর হাতে খুন হন ৩৫ জন শিশু।

বিশ্ব শিশু দিবস উপলক্ষে করা এই পরিসংখ্যানে তারা আরও জানায়, ইসরায়েলি কারাগারে বন্দি রয়েছে ৩০০ জন শিশু। ২০১৫ সালের অক্টোবর থেকে প্রায় ৪ হাজার শিশুকে আটক করেছিলো ইসরায়েল। তাদের বেশিরভাগকেই ছেড়ে দেওয়া হয়েছে।

তবে ইসরায়েলের অবৈধ বসতি স্থাপনে ঘরহীন হয়ে পড়েছে ৮৪৮ জন শিশু।  সংস্থটির মতে চলতি বছর এখন পর্যন্ত ৪১৮টি বাড়ি ধ্বংস করেছে ইসরায়েল। আর ২০১৬ সালে এর সংখ্যা ছিলো ৬৪৬।

এই পরিসংখ্যানের প্রেক্ষিতে এখনও কোনও মন্তব্য করেনি ইসরায়েলি কর্তৃপক্ষ। ২০ নভেম্বর বিশ্ব শিশু দিবস পালন করা হয়। এই দিবসকে সামনে রেখে এই প্রতিবেদন প্রকাশ করেছে তারা। পশ্চিমতীরে বসবাস করা ৪৫ লাখ ফিলিস্তিনির মধ্যে প্রায় ৪৬ শতাংশেই শিশু।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »