৬ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ সকাল ৭:০৩
ব্রেকিং নিউজঃ
বিমানবন্দরে সাফজয়ী কৃষ্ণা রানীর আড়াই লাখ টাকা চুরি ভারতের নতুন হাইকমিশনার প্রণয় কুমার ভার্মা ঢাকায় কপাল পুড়বে ১৪০ এমপির প্রধানমন্ত্রীর ভারত সফরে সঙ্গী হলেন যারা কিশোরগঞ্জ ও নরসিংদীতে হিন্দুদের বাড়ি-ঘর ও দোকানপাটে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ। রাঙ্গামাটিতে সুভাষ দাস ও মনি দাস দম্পতিকে গাছের সাথে বেঁধে মধ্যযুগীয় কায়দায় অমানবিক নির্যাতন ড্রাইভিং লাইসেন্সের লিখিত পরীক্ষার স্ট্যান্ডার্ড ৮৫টি প্রশ্ন ব্যাংক ও উত্তর নিজে শিখুন এবং অন্যকে শেখার জন্য উৎসাহিত করুন। আবার ভুমিদস্যুর হাতে আহত সংখ্যালঘু হিন্দু… বাংলাদেশেও অর্থপাচারের অভিযোগ পার্থের বিরুদ্ধে বাংলাদেশ-পাকিস্তানের সম্পর্ক উন্নয়নে পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রশ্নবিদ্ধ ভূমিকা

ঝালকাঠির রাজাপুরে পৈত্রিক ভিটেবাড়ি থেকে উচ্ছেদ ও জীবন নাশের আতংকে আতঙ্কিত হয়ে পরেছেন সংখ্যালঘু দেবেন্দ্র নাথ মন্ডলের পরিবার ।

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ সোমবার, নভেম্বর ২০, ২০১৭,
  • 454 সংবাদটি পঠিক হয়েছে

ঝালকাঠির রাজাপুরে পৈত্রিক ভিটেবাড়ি থেকে উচ্ছেদ ও জীবন নাশের আতংকে আতঙ্কিত হয়ে পরেছেন সংখ্যালঘু দেবেন্দ্র নাথ মন্ডলের পরিবার ।

 

দক্ষিনের জেলা ঝালকাঠির রাজাপুর উপজেলার বাঘড়ি গ্রামের হিন্দু সম্প্রদায়ের অসিতিপর বৃদ্ধ দেবেন্দ্র নাথ মন্ডল পরিবার পরিজন নিয়ে বংশ পরাম্পরায় বসবাস করে আসছেন তার পৈত্রিক ভিটে বাড়িতে ।

নিত্য অভাব আর অসচ্ছল পরিবারে রয়েছে তার বৃদ্ধ স্ত্রী ও হার্ট এ্যার্টাকে আক্রান্ত সন্ধ্যা রানী মন্ডল, সঞ্জয় মন্ডল,পূত্রবধু শিখা রানী মন্ডল, ২ মেয়ে সীমা রানী মন্ডল ও সমাপ্তি রানী মন্ডল । আছে নাতি নাতনিও । জীবন চলার পথে বিভিন্ন প্রতিকুলতার মধ্যেও ছেলে মেয়েদের সু শিক্ষায় শিক্ষিত করেছেন নিজের রক্ত জল করে । অভাবের সংশার হলেও মোটামুটি কাটছিলো দেবেন্দ্র নাথের আপন সংশার।

কিন্তু এরমধ্যেই অমানিশার কালো মেঘ হাতছানি দেয় তার পৈত্রিক ভিটেবাড়ি,জমিজমার উপরে । বাঘড়ি মৌজায় দেবেন্দ্র নাথের পৈত্রিক ভিটে ও বাগান বাড়ি রয়েছে কম করে হলেও প্রায় ২ একর ৪৭ শতাংশ থেকেও বেশি । স্থানিয় প্রভাবশালী ভুমিদস্যুদের আপত্তিটা এখানেই । দীর্ঘদিন থেকে গোপনে গোপনে স্থানিয় প্রভাবশালি ভুমিদস্যূদের গড ফাদার পার্শবর্তী পিংড়ি গ্রামের মৃত আজিজ সিকদারের পূত্র ছোবাহান সিকদারের নেতৃত্বে তার আরো দুই সহোদর হামিদ সকিদার,মজিদ সিকদার এবং বাঘড়ী গ্রামের হেমায়েত খানের পূত্র আমিনুল ইসলাম,তরিকুল ইসলাম সহ প্রায় অর্ধশত চিহ্নিত ভুমিদস্যু চক্র একত্রিত হয়ে দেবেন্দ্র নাথের ভিটে বাড়ি জাল দলিল,জাল ডিগ্রী সহ বিভিন্ন প্রকার কাগজপত্র জাল জালিয়াতি করে রাতের আধারে অবৈধ ভাবে দখলের জন্য ব্যাপক অপতৎপরতা শুরু করেছে বলে অভিযোগ করা হয়েছে ।

সেই সাথে দেবেন্দ্রে নাথ মন্ডল সহ তার পরিবারের প্রতিটা মানুষকে অযথা হয়রানী করার জন্য একের পর এক ফৌজদারি মামলা করানো হচ্ছে,সেই সাথে গত ১০ দিন ধরে দেবেন বাবুর পরিবারের লোকজনদের বিভিন্ন ভাবে দেশান্তরিত করার জন্য রাতের আধারে হামলা করা হচ্ছে বসত ঘরে এবং প্রতি মুহুর্তই দেওয়া হচ্ছে জীবন নাশের হুমকী । এ বিষয়ে ঝালকাঠির সহকারি জজ আদালতে বেশ কয়েকটি দেওয়ানি মামলা বিচারাধিন থাকলেও প্রতিপক্ষ ভুমিদস্যুরা প্রচলিত আইনের কোন তোয়াক্কাই করছেন না ।

বরংচ পরিবারের সকলকে আসামী করে (( যারা কখনো বাড়ি ঘড়েই থাকেন না ,২ মেয়ে সীমা ও সমাপ্তি কে আসামী করে )) ঝালকাঠী আদালতে গত ১৩ নভেম্বর এমপি ৬১৫/১৭ নং একটি ফৌজদারি মামলা করেছে প্রতিপক্ষরা,,এ কারনে আর্থনৈতিক হয়রানী ও জীবন নাশের আতংকে মহা বিপর্যস্ত হয়ে পরেছে সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের দেবেন্দ্র নাথ মন্ডলের পরিবার ।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »