৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ রাত ১১:৩১

বিজেপির জয়রাম ঠাকুর হিমাচলের নতুন মুখ্যমন্ত্রী

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ সোমবার, ডিসেম্বর ২৫, ২০১৭,
  • 366 সংবাদটি পঠিক হয়েছে

হিমাচলপ্রদেশে ভোটে জেতার পরও মুখ্যমন্ত্রীর পদ নিয়ে ডামাডোল চলছিল বিজেপির অন্দরে। তার নিষ্পত্তি হল রবিবার। জয়রাম ঠাকুরই হতে চলেছেন হিমাচলের নতুন মুখ্যমন্ত্রী। হিমাচলের বিজেপি জিতলেও হেরে যান বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী প্রেমকুমার ধুমল।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী জগত্প্রসাদ নাড্ডা না জয়রাম ঠাকুর? কে হবেন হিমাচলের মুখ্যমন্ত্রী, তা নিয়ে জল্পনা চলছিল। প্রশাসনিক অভিজ্ঞতায় এগিয়েছিলেন হিমাচলের ভূমিপুত্র নাড্ডা। নরেন্দ্র মোদী ও অমিত শাহের অত্যন্ত প্রিয়পাত্র তিনি। দিল্লিতে চলে আসার পরও হিমাচলের সঙ্গে তাঁর যোগ ছিল। মূলত, হিমাচল জয়ের অন্যতম কারিগরও তিনি। অন্যদিকে পাঁচ বারের বিধায়ক জয়রাম ঠাকুর। হিমাচলে আগের বিজেপি সরকারের মন্ত্রীও ছিলেন তিনি। ফলে তিনিও প্রবলভাবে দৌড়ে ছিলেন।

রবিবার সিমলায় বিজেপির পরিষদীয় দলের সঙ্গে বৈঠকে বসেন জেপি নাড্ডা, মঙ্গল পাণ্ডে, প্রেমকুমার ধুমল ও দুই কেন্দ্রীয় পর্যবেক্ষক নির্মলা সীতারমন ও নরেন্দ্র সিং তোমর। ওই বৈঠকেই সর্বসম্মতভাবে জয়রাম ঠাকুরের নামে শিলমোহর পড়ে।হবু মুখ্যমন্ত্রী জয়রাম ঠাকুর জানান,” আমি সবাইতে ধন্যবাদ জানাতে চাই। প্রেমকুমার ধুমলজি আমার নাম প্রস্তাব করেছিলেন। তা সমর্থন করেছেন জেপি নাড্ডা।”

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »