২৯শে সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ সকাল ৭:০৪
ব্রেকিং নিউজঃ

সংরক্ষিত আসনের সাংসদ হচ্ছেন জেবুন্নেছা আফরোজ !

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ বৃহস্পতিবার, জানুয়ারি ১৭, ২০১৯,
  • 295 সংবাদটি পঠিক হয়েছে

সংসদ সদস্য পদ ফিরে পাচ্ছেন বরিশাল সদর আসনের সদ্য সাবেক এমপি জেবুন্নেছা আফরোজ। একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত আসনের এমপি করা হচ্ছে বলে গুঞ্জন রয়েছে। এমনকি প্রধামন্ত্রী শেখ হাসিনার কাছে জমা হওয়া সংরক্ষিত আসনের সম্ভাব্য নারী এমপিদের তালিকায় জেবুন্নেছা আফরোজ এর নামটিও রয়েছে বলে নির্ভরযোগ্য সূত্রে নিশ্চিত হওয়া গেছে।

সূত্র জানায়, বরিশাল সিটির সাবেক মেয়র ও সাবেক এমপি শওকত হোসেন হিরনের মৃত্যুতে শূণ্য হওয়া বরিশাল সদর-৫ আসনে উপ-নির্বাচিত এমপি হন তার সহধর্মীনি জেবুন্নেছা আফরোজ। প্রায় চার বছর এই আসনে এমপি হিসেবে জনপ্রতিনিধিত্ব করেন তিনি। সদ্য সমাপ্ত একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও সদর আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন জেবুন্নেছা আফরোজ। তার বিষয়ে জোড়ালো লবিংও ছিলো।

কিন্তু প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রী’র সিদ্ধান্তের কারনে নির্বাচন থেকে সড়ে দাড়াতে হয় তাকে। এমনকি সদর আসনে দলীয় মনোনয়ন পেয়ে নির্বাচিত হওয়া এমপি ও পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্ণেল (অবঃ) জাহিদ ফারুক শামীমের পক্ষেই নির্বাচনী প্রচারনায় কাজ করেন জেবুন্নেছা।

দলীয় সূত্রে জানাগেছে, বরিশাল বিভাগ থেকে বেশ কয়েকজন নারী নেত্রী একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত এমপি হতে লবিং-তদবির শুরু করেছেন। তাদের মধ্যে থেকে বরিশাল সদর আসনের সদ্য সাবেক এমপি জেবুন্নেছা আফরোজও রয়েছেন। তবে অন্যদের থেকে জেবুন্নেছা আফরোজ এর লবিং অনেকটা জোড়ালো বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।

তাছাড়া শওকত হোসেন হিরনের সহধর্মীনি হিসেবে জেবুন্নেছা আফরোজের প্রতি প্রধামন্ত্রীর ভিন্ন দৃষ্টি রয়েছে। এ কারনেই একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত আসনে জেবুন্নেছা আফরোজ এর অবস্থান অনেকটা এগিয়ে। তাই বরিশাল থেকে তাকেই সংরক্ষিত এমপি করার সম্ভাবনা রয়েছে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »