২৯শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ বিকাল ৫:২৪

ভোলায় নতুন গ্যাসক্ষেত্রের সন্ধান

রিপোর্টার নাম
  • আপডেট টাইমঃ সোমবার, অক্টোবর ২৩, ২০১৭,
  • 455 সংবাদটি পঠিক হয়েছে

ভোলার শাহবাজপুরে নতুন গ্যাসক্ষেত্রের সন্ধান পাওয়া গেছে। রাষ্ট্রায়ত্ত জ্বালানি সংস্থা বাপেক্স এই গ্যাসক্ষেত্র উদঘাটন করেছে। ধারণা করা হচ্ছে, সাতশ বিলিয়ন কিউবিক ফিট গ্যাস পাওয়া যাবে এই গ্যাসক্ষেত্র থেকে।

সোমবার সচিবালয়ে মন্ত্রিপরিষদ সভাকক্ষে এক ব্রিফিংয়ে এসব তথ্য জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব মো. শফিউল আলম। প্রধানমন্ত্রীর শেখ হাসিনার সভাপতিত্বে তার তেজগাঁওয়ের কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিপরিষদের বৈঠক শেষে সচিব এই ব্রিফিং করেন।

ব্রিফিংয়ে সচিব জানান, গ্যাসক্ষেত্র ইস্যু নিয়ে আলোচনা করার কোনও কথা বৈঠকে ছিল না। তবে ভোলার শাহবাজপুরের নতুন গ্যাসক্ষেত্র পাওয়ার খবরটি আমাদের জন্য সুসংবাদ। তাই এটা নিয়ে আজকের বৈঠকে আলোচনা শুরু করা হয়।

এসময় জানানো হয়, শাহবাজপুরে এর আগেও একটি গ্যাসক্ষেত্রের সন্ধান পাওয়া গিয়েছিল। নতুন সন্ধান পাওয়া গ্যাসক্ষেত্রটি আগের গ্যাসক্ষেত্রটির তুলনায় দ্বিগুণেরও বেশি বড়। আগের গ্যাসক্ষেত্র ও নতুন গ্যাসক্ষেত্র মিলিয়ে শাহবাজপুর থেকে মোট এক ট্রিলিয়ন কিউবিট ফিট গ্যাস পাওয়া যাবে ধারণা করা হচ্ছে।

এছাড়া, মন্ত্রিসভার বৈঠকে বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের ২০১৬-১৭ অর্থবছরের কার্যাবলী সম্পর্কিত বার্ষিক প্রতিবেদন উপস্থাপন করা হয়।

এই পোস্টটি শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ ...
© All rights Reserved © 2020
Developed By Engineerbd.net
Engineerbd-Jowfhowo
Translate »